Edava Basheer: মঞ্চেই মৃত্যু, গান গাইতে গাইতেই লুটিয়ে পড়লেন সংগীতশিল্পী

শনিবার রাত সাড়ে ৯টা নাগাদ মঞ্চেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সঙ্গীতশিল্পী। অনুষ্ঠান থামিয়ে তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় চেরতালার একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। 

Updated By: May 29, 2022, 09:48 PM IST
Edava Basheer: মঞ্চেই মৃত্যু, গান গাইতে গাইতেই লুটিয়ে পড়লেন সংগীতশিল্পী

নিজস্ব প্রতিবেদন: আর পাঁচটা দিনের মতোই গান গাইতে মঞ্চে উঠেছিলেন। কিন্তু কেই বা জানত এই শেষবারের জন্যই মঞ্চে উঠছেন তিনি। অর্কেস্ট্রার সঙ্গে শুরু করেছিলেন গান কিন্তু শেষ করতে পারলেন না। গান গাইতে গাইতে মঞ্চে লুটিয়ে পড়লেন বিখ্যাত মালয়ালী গায়ক এডাভা বশির। 

শনিবার রাত সাড়ে ৯টা নাগাদ মঞ্চেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সঙ্গীতশিল্পী। অনুষ্ঠান থামিয়ে তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় চেরতালার একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালের তরফ থেকে জানানো হয়, মঞ্চেই হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। বয়স হয়েছিল ৭৮ বছর। রবিবার বিকেল ৩টে নাগাদ তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়েছে কাদাপ্পাকাদার জুমা মসজিদ কবরস্থানে।

'কোল্লাম সঙ্গীতালয় গানমেলা' নামে একটি গানের দল তৈরি করেছিলেন এডাভা বশির। কেরলের বিভিন্ন মন্দির, মসজিদে গান গেয়েছেন তিনি। তাঁর ভক্তিগীতিই জনপ্রিয়। শুধু ভারতে নয় ইউরোপ ও মধ্যপ্রাচ্যের নানা দেশে পারফর্ম করতেন তিনি। এডাভার মৃত্যতে শোকবার্তা জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন-সহ একাধিক রাজনৈতিক নেতা এবং সঙ্গীতজগতের তারকারা। 

আরও পড়ুন: Rituparna Sengupta: ঋতুপর্ণার সঙ্গে সিনেমায় ডেবিউ ছোটপর্দার জনপ্রিয় মুখ শনের, বিশেষ চরিত্রে রীতেশ দেশমুখ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.