Mahananda: নতুন বছরে পর্দায় 'মহানন্দা', সাহিত্যিক মহাশ্বেতা দেবীর চরিত্রে গার্গী

বছরের শুরুতেই প্রকাশ্যে 'মহানন্দা'র পোস্টার। 

Updated By: Jan 1, 2022, 04:24 PM IST
Mahananda: নতুন বছরে পর্দায় 'মহানন্দা', সাহিত্যিক মহাশ্বেতা দেবীর চরিত্রে গার্গী

নিজস্ব প্রতিবেদন: সাহিত্যিক মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) অনুপ্রেরণায় পর্দায় আসতে চলেছে বাংলা ছবি 'মহানন্দা'। পরিচালনায় অরিন্দম শীল (Arindam Sil)। মুখ্য ভূমিকায় গার্গী রায়চৌধুরী (Gargi Roychowdhury)। ২০২০ সালে এই ছবির ঘোষণা হয়েছিল। ২০২১ সালের গোড়ার দিকে ছবির শ্যুটিং শুরু করেও করোনা আবহে তা বন্ধ করে দিতে হয়। অবশেষে জুন মাস থেকে ফের শুরু হয়েছিল 'মহানন্দা'র শ্যুটিং। বছরের প্রথমদিনেই সামনে এল এই ছবি পোস্টার। পোস্টারে বয়স্ক মহাশ্বেতা দেবীর রূপে দেখা গেল গার্গী রায়চৌধুরীকে।  

'মহানন্দা'র শ্যুটিং শুরুর কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন পরিচালক অরিন্দম শীল (Arindam Sil)। কলকাতাতে হয়েছে ছবির শুটিং। ছবিতে মহাশ্বেতা দেবীর (Mahasweta Devi) ভূমিকায় অভিনয় করেছেন গার্গী রায় চৌধুরী আর বিজন ভট্টাচার্যের ভূমিকায়  দেখা যাবে দেবশঙ্কর হালদারকে(Debshankar Haldar)। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় ইশা সাহা, অর্ণ মুখোপাধ্যায়কে দেখা যাবে। 

আরও পড়ুন: Anirban Bhattacharya: মন্দারের সাফল্যের পর এবার হরর কমেডি ছবি পরিচালনায় অনির্বাণ

প্রসঙ্গত, ১৯৬২ সালে মহাশ্বেতা দেবী ও বিজন ভট্টাচার্যের বিবাহবিচ্ছেদ হয়। সেসময় ছেলে নবারুণ ভট্টাচার্যের কথা ভেবে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন মহাশ্বেতা দেবী। তিনি আত্মহত্যাও করতে যান। যদিও চিকিৎসকদের চেষ্টায় বেঁচে যান। আর 'মহানন্দা' ছবিতে মহাশ্বেতা দেবী, বিজন ভট্টাচার্যের পাশে নবারুণ ভট্টাচার্যের চরিত্রটিও গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.