Telugu Legendary Director: রোল-ক্যামেরা-অ্যাকশনের জগত থেকে কিংবদন্তি পরিচালকের বিদায়

তেলুগু অভিনেতা চিরঞ্জীবী লেখেন, ‘বিস্মিত! শব্দ আসছে না! শোকজ্ঞাপন করেন দক্ষিণী অভিনেতা কমল হাসানও।

Updated By: Feb 3, 2023, 04:11 PM IST
Telugu Legendary Director: রোল-ক্যামেরা-অ্যাকশনের জগত থেকে কিংবদন্তি পরিচালকের বিদায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েক মাস ধরেই নানা শারীরিক অসুস্থতায় ভুগছিলেন কিংবদন্তি কে বিশ্বনাথ। তাঁকে ভর্তি করা হয়েছিল এক বেসরকারি হাসপাতালে। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। রেখে গেলেন তাঁর স্ত্রী জয়া লক্ষ্মী ও চার সন্তানকে। বিনোদন জগতে নেমে এসেছে শোকের ছায়া।
শুধু তেলগু ছবিই নয়, পরিচালনা করেছেন তামিল ও হিন্দি ছবিও। তামিল ছবি ‘ইয়ারাদি নি মোহিনী’তে তাঁর অভিনীত চরিত্র আজও জনপ্রিয়। বলিউডে তিনি 'সরগম', 'কামচোর', 'শুভ কামনা', 'জাগ উঠা ইনসান', 'সুর সঙ্গম', 'সঙ্গীত', 'ধনবান'-এর মতো ছবি তৈরি করেছেন। 
১৯৯২ সালে পদ্মশ্রী এবং ২০১৬ সালে কে বিশ্বনাথ পেয়েছিলেন দাদাসাহেব ফালকে পুরস্কারও।

আরও পড়ুন- Pori Moni: রাজ্যর অন্নপ্রাশন! ছেলের জন্য বিশেষ উপহার রাজ-পরীর...

 তাঁর প্রয়াণে, সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে শোকবার্তা জ্ঞাপন করেছেন বলিউড তারকা অনিল কপূর। কে বিশ্বনাথ পরিচালিত 'ঈশ্বর' ছবিতে অভিনয় করেন অনিল কপূর। তিনি লেখেন, ‘কে. বিশ্বনাথজি,আপনি আমাকে অনেক কিছু শিখিয়েছিলেন, ‘ঈশ্বর’-এর সময় আপনার সঙ্গে সেটে থাকাটা মন্দিরে থাকার মতো ছিল...শান্তিতে থাকুন আমার গুরু’।

আরও পড়ুন- Prosenjit Chatterjee Daughter: প্রসেনজিৎকন্যা প্রেরণা, সৌন্দর্যে টেক্কা দিতে পারেন যেকোনও নায়িকাকে...

শোকজ্ঞাপন করেন দক্ষিণী অভিনেতা কমল হাসানও, ‘কে বিশ্বনাথ গারু জীবনের ট্রান্সসিয়েন্স এবং শিল্পের অমরত্বকে পুরোপুরি বুঝতে পেরেছিলেন। তাই তাঁর শিল্প তাঁর আজীবন উদযাপিত হবে। তাঁর শিল্প দীর্ঘজীবী হোক। কমল হাসান তাঁর একজন অনুরাগী।’ লেখেন কমল হাসান। 
 তেলুগু অভিনেতা চিরঞ্জীবী লেখেন, ‘বিস্মিত! শব্দ আসছে না! শ্রী কে বিশ্বনাথের মৃত্যু ভারতীয় তথা তেলেগু সিনেমার এক ক্ষতি এবং ব্যক্তিগতভাবে আমার কাছে একটি অপূরণীয় শূন্যতা! অসংখ্য আইকনিক, কালজয়ী চলচ্চিত্রের মানুষ! কিংবদন্তি বেঁচে থাকবেন! ওম শান্তি!’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.