নিজের গাওয়া বন্দে মাতরম্ গানে বায়ুসেনাকে শ্রদ্ধা জানালেন সুর সম্রাজ্ঞী

নিজের কণ্ঠে গাওয়া বন্দে মাতরম্ গানটি কিংবদন্তী লতা মঙ্গেশকর এ দিন শেয়ার করে অন্য মাত্রা যোগ করেন

Updated By: Feb 26, 2019, 06:30 PM IST
নিজের গাওয়া বন্দে মাতরম্ গানে বায়ুসেনাকে শ্রদ্ধা জানালেন সুর সম্রাজ্ঞী
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামা ঘটনার ১২ দিনের মাথায় জবাব দিল ভারত। একেবারে পাক অধিকৃত কাশ্মীরের মাটিতে ঢুকে জঙ্গি ঘাঁটি উড়িয়ে দিল ভারতীয় বায়ুসেনা। এত অল্প সময়ে প্রত্যাঘাত শুধু প্রতিবেশী দেশ নয় এ দেশের মানুষের কাছে ছিল বড়সড় চমক। শাসক-বিরোধী রাজনীতিক থেকে বলিউড সব মহলই সমর্থন জানিয়েছে বায়ুসেনার এই নিভৃত অভিযানকে। স্বাগত জানালেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরও। তিনি এ দিন টুইট করে লেখেন, জয়হিন্দ, জয়হিন্দ সেনা। তবে, তার সঙ্গে একটি ভিডিয়ো ক্লিপও শেয়ার করেন। যা সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল।

আরও পড়ুন- সার্জিক্যাল স্ট্রাইক ২: বায়ুসেনাকে শুভেচ্ছা দক্ষিণী তারকাদের

নিজের কণ্ঠে গাওয়া বন্দে মাতরম্ গানটি কিংবদন্তী লতা মঙ্গেশকর এ দিন শেয়ার করে অন্য মাত্রা যোগ করেন। এর পর অন্য একটি টুইটে বিনায়ক সাভারকরের মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাজ্ঞাপন করেন লতা মঙ্গেশকর। সকালে বায়ুসেনার অভিযানের খবর প্রকাশ্যে আসতেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বায়ুসেনাকে শুভেচ্ছা জানান। তখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে বায়ুসেনার অভিযানের কথা সরকারের তরফে জানানো হয়নি। এরপর অখিলেশ, মায়াবতী এবং মমতা বন্দ্যোপাধ্যায়ও বায়ুসেনার সাহসিকতার প্রশংসা করেন।

আরও পড়ুন- ভারতীয় বায়ু সেনাকে স্যালুট জানালেন টালিগঞ্জের তারকারা

মঙ্গলবার ভোর রাতে ভারতীয় বায়ুসেনার হিন্ডন এয়ারবেস থেকে আকাশে ওড়ে ১২টি মিরাজ ২০০০ জঙ্গিবিমান। ভোর সওয়া তিনটে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরের ৩টি জায়গায় প্রায় ১০০০ কেজি বোমা ফেলে তারা। ধুলোয় মিশিয়ে দেওয়া হয় বালাকোট, মুজফ্ফরাবাদ ও চকৌটিতে জঙ্গিশিবিরগুলি। ২০ মিনিটের মধ্যে অপারেশন শেষ করে ভারতে ফেরে বিমানগুলি। এই হামলায় জইশ-ই-মহম্মদের ঘাঁটি সহ বহু জঙ্গিশিবির গুঁড়িয়ে দিয়েছে বায়ুসেনা।

.