এবার জাতীয় পুরস্কার ফেরাচ্ছেন পরিচালক কুন্দন শাহ

'Award Wapsi' গ্যাংয়ে এবার সামিল হলেন পরিচালক কুন্দন শাহ। 'কভি হাঁ-কভি না', 'স্রেফ তুম', 'দিল হ্যায় তুমহার'-র মত সিনেমার পরিচালক কুন্দন শাহ জাতীয় পুরস্কার জিতেছিলেন ১৯৮৩ সাল তার পরিচালিত কমেডি সিনেমা 'জানে ভি দো ইয়ারো'-র জন্য।

Updated By: Nov 5, 2015, 12:02 PM IST
এবার জাতীয় পুরস্কার ফেরাচ্ছেন পরিচালক কুন্দন শাহ

ওয়েব ডেস্ক: 'Award Wapsi' গ্যাংয়ে এবার সামিল হলেন বিশিষ্ট পরিচালক কুন্দন শহ। । দেশজুড়ে চলা অসহিষ্ণুতার প্রতিবাদে এবার পুরস্কার ফেরাচ্ছেন কুন্দন শাহ। 'কভি হাঁ-কভি না', 'স্রেফ তুম', 'দিল হ্যায় তুমহার'-র মত সিনেমার পরিচালক কুন্দন শাহ জাতীয় পুরস্কার জিতেছিলেন ১৯৮৩ সাল তার পরিচালিত কমেডি সিনেমা 'জানে ভি দো ইয়ারো'-র জন্য।

সেই পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথা ঘোষণা করে কুন্দন শাহ জানালেন, 'দেশের এই অন্ধকার সময়ে 'জানে ভি দো ইয়ারো'-র মত সিনেমা তৈরি করা সম্ভব নয়। তাই পুরস্কার ফেরালাম।'সঙ্গে বর্ষীয়ান এই পরিচালক বলেন, ''অন্ধকার আমাদের সম্পূর্ণ আচ্ছন করার আগেই আমাদের কিছু একটা করা দরকার। প্রতিবাদ হিসেবেই তাই সম্মানের জাতীয় পুরস্কার ফিরিয়ে দিলাম।''
ক দিন আগেই অসহিষ্ণুতা ইস্যুতে মোদী সরকারকে এক হাত নিয়ে দিবাকর ব্যানার্জি সহ দেশের ১১জন চলচ্চিত্রকার জাতীয় পুরস্কার ফিরিয়ে দিয়েছিলেন।

কুন্দন শাহ বলেন,'' কংগ্রেস-বিজেপি দুটো দলই মুদ্রার এপিঠ আর ওপিঠ। আমার টিভি সিরিয়াল পুলিস স্টেশন কংগ্রেস আমলে নিষিদ্ধ হয়েছিল। কিন্তু এখন দেশে যা চলছে এর আগে এমন ঘটনা আগে শুনিনি।''

.