বলিউডে তিন খানের উপর বাজি ৫০০ কোটি!

কত শত এল রথি, বলিউড তবু খান মুখো! আগামী কয়েক মাস বলিউড ব্যবসার যা গতি প্রকৃতি তাতে এমন একটা স্লোগান লিখে ফেলাই যায়। বছরের শেষ কটা মাস বরাবরই বলিউডের কাছে লক্ষ্মীর ঝাঁপি খুলে দেয়। অতীতের বক্স অফিস প্রমাণ করেছে সে কথা। এ বছরের শেষ কটা মাস বলিউড তাকিয়ে সেই তিন খান মানে শাহরুখ, আমির, আর সলমনের দিকেই। আসলে বলিউডের এই তিন মহারথির মেগা বাজেটের তিনটি ছবি মুক্তি পেতে চলেছে। আর এই তিনটি ছবি থেকে বলিউডের প্রত্যাশা ৫০০ কোটি টাকা!

Updated By: Sep 16, 2012, 09:47 PM IST

কত শত এল রথি, বলিউড তবু খান মুখি! আগামী কয়েক মাস বলিউড ব্যবসার যা গতি প্রকৃতি তাতে এমন একটা স্লোগান লিখে ফেলাই যায়। বছরের শেষ কটা মাস বরাবরই বলিউডের কাছে লক্ষ্মীর ঝাঁপি খুলে দেয়। অতীতের বক্স অফিস প্রমাণ করেছে সে কথা। এ বছরের শেষ কটা মাস বলিউড তাকিয়ে সেই তিন খান মানে শাহরুখ, আমির, আর সলমনের দিকেই। আসলে বলিউডের এই তিন মহারথির মেগা বাজেটের তিনটি ছবি মুক্তি পেতে চলেছে। আর এই তিনটি ছবি থেকে বলিউডের প্রত্যাশা ৫০০ কোটি টাকা! নভেম্বরের ১৩ তারিখ মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের মেগা হাইপ ছবি ` জব তক হে জান।`
 যশ চোপড়ার পরিচালনায় মুক্তি পেতে চলা এই ছবির বাজেট ৬০ কোটি টাকার মত। চলতি বছর চোপড়া ক্যাম্পের মেগা হিট ছবি সলমনের `এক থা টাইগার`কে ` জব তক হে জান` ছাপিয়ে যেতে পারে কি না সেটাই শাহরুখের এই ছবিকে নিয়ে বড় প্রশ্ন। মনে রাখতে পবে ইতিমধ্যেই `এক থা টাইগার` ২২৫ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। তাই সলমনের `এক থা টাইগার`কে ছাপিয়ে যেতে হলে ` জব তক হে জান`কে অন্তত ২৫০ কোটি টাকার ব্যবসা করতে হবে। যা শক্ত হলেও মোটেই শক্ত নয় বলে মনে করছেন ফিল্ম গবেষকরা। আমির খানের সিনেমা`তালাশ`আবার মুক্তি পাওয়ার কথা ৩০ নভেম্বর।
 ফারহান আখতার প্রযোজিত সাইকোলজিকাল থ্রিলার এই সিনেমার বাজেটও ৫০ কোটির সামান্য বেশি। আমিরের সঙ্গে এই সিনেমায় থাকছেন করিনা কাপুর, রানি মুখার্জীরা। ২০১০ মুক্তপ্রাপ্ত `ধোবি ঘাট`-এর পর আমিরের ছবি `তালাশ`-এর কাছেও বড় মুনাফার দিকে চেয়ে আছে বলিউড। লাভের অঙ্কটা ১৫০ কোটি না হলে মুখ ভার হওয়ার কথা আমিরের। চলতি বছর একেবারে স্বপ্নের বক্স অফিস ফর্মে থাকা সলমনের দাবাং-টু আবার মুক্তি পাবে ডিসেম্বরের ২১ তারিখ। ছবির বাজেট ৫০ কোটি টাকার মত। দাবাংয়ের বক্স অফিস সাফল্যকেও ছাপিয়ে যাবে দাবাং-টু এমনটা ধারণা ফিল্ম গবেষকদের। সেই লাভের অঙ্কটা ১৫০ কোটি টাকা ছাপিয়ে যাবে এমন হিসাব কষা হয়েছে। এবার তিন খানের আসন্ন তিন ছবির সম্ভাব্য লাভের অঙ্কটা মিলিয়ে নিন। সত্যি এই বয়েসেও বলিউডের প্রাণ ভোমরা তিন খানই। তবে হ্যাঁ , যা হিসাব ধরা হল তার বড় উল্টপাল্ট হলে তিন খানকে নিয়ে আবার নতুন করে কাঁটাছেঁটা শুরু হবে।

.