কোন স্কুলে পড়তেন জয়া বচ্চন! প্রতিযোগীর মুখ থেকে শুনে থ অমিতাভ বচ্চন

 প্রায় প্রতিটি প্রশ্নের মাঝেই প্রতিযোগীদের সঙ্গে আডাডয় মাতেন বিগ বি। দর্শকরা জানতে পারেন অনেক জানা-অজানা তথ্য। এমনই হল এদিনও।

Updated By: Oct 26, 2019, 03:40 PM IST
কোন স্কুলে পড়তেন জয়া বচ্চন! প্রতিযোগীর মুখ থেকে শুনে থ অমিতাভ বচ্চন

নিজস্ব প্রতিবেদন : তিনিই নাকি জানতেন না! স্ত্রী কোন স্কুলে পড়তেন সেটা তাঁকে জানতে হল কৌন বনেগা ক্রোড়পতি-র প্রতিযোগীর কাছ থেকে। আর এমন একখানা তথ্য প্রতিযোগীর থেকে জানতে পেরে থ হয়ে গেলেন অমিতাভ বচ্চন। রমরমিয়ে চলছে কেবিসি-র সিজন ইলেভেন। এখনও এই শো একইরকম জনপ্রিয়। আর একইরকম দক্ষতায় শো হোস্ট করে চলেছেন বিগ বি। প্রতিযোগীদের সঙ্গে তিনি এমনভাবে মিশে যান যেন কতদিন ধরে চেনেন! যার ফলে প্রতিযোগীরাও তাঁর সঙ্গে খেলতে নেমে স্বচ্ছন্দ বোধ করেন। পরিবেশ হয়ে ওঠে বন্ধুত্বপূর্ণ। প্রায় প্রতিটি প্রশ্নের মাঝেই প্রতিযোগীদের সঙ্গে আডাডয় মাতেন বিগ বি। দর্শকরা জানতে পারেন অনেক জানা-অজানা তথ্য। এমনই হল এদিনও। হটসিটে বসেছিলেন অধ্যাপক সুশীল কুমার মাখিজা। প্রতিযোগিতার মাঝে মাঝে তিনি নিজের সম্পর্কে বিভিন্ন কথা বলছিলেন। 

আরও পড়ুন-  বিপাশা বসু কি মা হতে চলেছেন? বি-টাউনে জল্পনা তুঙ্গে

কেবিসি পরিচালনা করতে করতে বিগ বি-র জ্ঞানের ভাণ্ডারও সমৃদ্ধ হচ্ছে। সেটাই যেন প্রমাণ হল এদিন। অধ্যাপক সুশীল মাখিজা নাগপুরের বাসিন্দা। বিয়ে করেননি। কেন করেননি সে কথাও তিনি জানান। তাঁর সংগ্রহে রয়েছে ৫০০ বই। এমনই সব তথ্য কথায় ভরা আড্ডা চলছিল। হঠাত্ করেই জয়া বচ্চনকে নিয়ে একটি অজানা তথ্য জানিয়ে বসেন সুশীল। নিজের স্ত্রীর সম্পর্কে এমন তথ্য জানা ছিল না অমিতাভ বচ্চনের। সুশীল মাখিজা জানান, ১৯৭১ সালে মুক্তি পাওয়া জয়া বচ্চন অভিনীত 'গুড্ডি' ছবি দেখলেই তাঁর গর্ববোধ হয়। তখন বিগ বি তাঁর কাছে কারণ জানতে চান। সুশীল মাখিজা তখন বলেন, ''আমি ও জয়াজি একই স্কুলের ছাত্র-ছাত্রী। গুড্ডি যখন মুক্তি পায় তখন আমি স্কুলে পড়ি। নাগপুরের দীনানাথ হাইয়ার সেকেন্ডারি স্কুলের অংশ ছিল বেঙ্গলি গার্লস হাইস্কুল। ওই স্কুলে এক বছর পড়াশোনা করেছিলেন জয়া জি। সেই সময় উনি তো একবার স্কুলে এসেছিলেন।'' এই তথ্য আগে জানতেন না শাহেনশা। তিনি বলেন, ''সত্যি? নাগপুরে? আমি আজই বাড়ি গিয়ে ওকে এই নিয়ে বলব। আমি তো এটা জানতামই না।''

.