নিজেকে `আই-ক্যান্ডি` মানতে নারাজ ক্যাট

বলিউডে পা রেখেছেন প্রায় নয় বছর আগে। দীর্ঘদিন ধরে ঘষে মেজে, কঠিন প্রতিযোগিতায় লড়াই করে `টিনসেল-টাউনে` নিজেকে অন্যতম সেরা অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আজ, প্রযোজকদের কাছে তিনি `মোস্ট ওয়ান্টেড`। তিনি ক্যাটরিনা কাইফ। সম্প্রতি সমালোচকদের এক হাত নিয়ে এক সংবাদমাধ্যমকে জানান সিনেমায় তিনি দৃষ্টি নন্দনের উপকরণ নন।

Updated By: Aug 4, 2012, 05:11 PM IST

বলিউডে পা রেখেছেন প্রায় নয় বছর আগে। দীর্ঘদিন ধরে ঘষে মেজে, কঠিন প্রতিযোগিতায় লড়াই করে `টিনসেল-টাউনে` নিজেকে অন্যতম সেরা অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। আজ, প্রযোজকদের কাছে তিনি `মোস্ট ওয়ান্টেড`। তিনি ক্যাটরিনা কাইফ। সম্প্রতি সমালোচকদের এক হাত নিয়ে এক সংবাদমাধ্যমকে জানান সিনেমায় তিনি দৃষ্টি নন্দনের উপকরণ নন। বরং গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনেত্রী হিসেবেই প্রতিষ্ঠা পেয়েছেন তিনি। তাঁর মতে, অনেকেই তাঁদের পছন্দের অভিনেতার বিপরীতে অভিনয় করতে পারলেই খুশি হন। চরিত্রের দিকে নজর দেন না। ক্যাটরিনা জানিয়ে দেন যে তাঁর কাছে ভাল চরিত্র হওয়াটাও অত্যন্ত জরুরি। "আমি কখনই কোন ছবিতে শুধুমাত্র অলঙ্কার হিসেবে কাজ করব না। সলমন `এক থা টাইগার`এ মুখ্য চরিত্র হলেও, আমার চরিত্রটিও যথেষ্ট গুরুত্বের। কবীর সবসময়ই তাঁর হিরোইনদের সম্মানজনক চরিত্র দিয়েছেন" বলে জানিয়ে দেন `জিন্দেগি না মিলেগি দোবারা` খ্যাত অভিনেত্রী ক্যাটরিনা কাইফ।
`বক্স অফিস` ও বলছে আজকাল খানদের সঙ্গে সমান টেক্কা দিচ্ছেন তিনি। শোনা যাচ্ছে ক্যাটরিনার ঝুলিতে এখন প্রচুর ছবি। প্রায় প্রতিটিতেই তাঁর বিপরীতে বলিউডের সুপারস্টাররা। সলমানের বিপরীতে `ইদে` মুক্তি পাচ্ছে `এক থা টাইগার`। এই বছরের শেষেই যশ চোপড়া ব্যানারে শাহরুখ খানের বিপরীতে একটি ছবি মুক্তি পেতে চলেছে। খুব তাড়াতাড়ি আমির খানের সঙ্গে ক্যাটরিনাকে বহু প্রতীক্ষিত ছবি `ধুম ৩`-তে দেখা যাবে। শুধু যে সুপারস্টারদের সঙ্গে ছবি করছেন তাই নয়, তাঁর চরিত্রগুলিও সিনেমাতে যথেষ্ট গুরুত্বপূর্ণ।
তবে ক্যাটরিনা কিন্তু জানিয়ে দেন যে খানদের যে খ্যাতি বা তাঁদের যে উচ্চতা, তা হয়তো অন্য কারোর পক্ষ সম্ভব না। তিনি বলেন এতদিন ধরে দর্শকদের মধ্যে নিজের জনপ্রিয়তা অক্ষুন্ন রাখা কেবল শাহরুখ, সলমন আর আমিরের পক্ষেই সম্ভব হয়েছে। আর অন্য কোন অভিনেতা বা অভিনেত্রীই তা পারবেন না বলে মন্তব্য করেন ক্যাটরিনা।

.