Kangana Ranaut: 'আপনার যৌন পছন্দ বিছানাতেই আটকে থাক!', সমপ্রেম নিয়ে বিস্ফোরক কঙ্গনা...

Kangana Ranaut on gender neutrality: অভিনয়ের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও খুবই সক্রিয় কঙ্গনা রানাওয়াত। একাধিক ইস্যুতে নিজের মত প্রকাশ করেন অভিনেত্রী। সেই নিয়ে তৈরি হয় বিতর্কও। ফের এরকমই এক বিস্ফোরক ট্যুইট করলেন কঙ্গনা। 

Updated By: Apr 28, 2023, 05:24 PM IST
Kangana Ranaut: 'আপনার যৌন পছন্দ বিছানাতেই আটকে থাক!', সমপ্রেম নিয়ে বিস্ফোরক কঙ্গনা...

Kangana Ranaut,  পায়েল মুখার্জী,  জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্যুইট করে বিতর্কে জড়ানোর ঘটনা কঙ্গনা রানাওয়াতের (Kangana Ranaut) কাছে নতুন কিছু নয়। এমনকী তাঁর নেতিবাচক মন্তব্যের জেরে বেশ কিছুদিন কঙ্গনার ট্যুইটার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। অ্যাকাউন্ট ফিরে পেতেই ফের পুরনো ছন্দে ফিরেছেন অভিনেত্রী।

এবার যৌন অভিমুখ এবং পছন্দের স্বাধীনতা নিয়ে লম্বা টওড়া পোস্ট করলেন কঙ্গনা । সমপ্রেমের বিয়ে নিয়ে এবার ট্যুইট করলেন তিনি। লিঙ্গ কোনও ভাবেই মানুষের প্রকৃতি নির্ধারণ করতে পারে না, সেই বিষয়ে নিজের মতামত প্রকাশ করেছেন অভিনেত্রী। 

আরও পড়ুন, Jiah Khan Suicide Case: জিয়ার 'নিঃশব্দ' রহস্যমৃত্যু এবং সুরজ-মুক্তি! একনজরে...

শুক্রবার সকাল সকাল ট্যুইট করে কঙ্গনা লেখেন, ‘আপনি পুরুষ/মহিলা/ অন্য কিছু, যাই হোন না কেন আপনার লিঙ্গ আপনার নিজের কাছে গুরুত্বপূর্ণ, অন্যের কাছে নয়। দয়া করে সেটা বুঝুন। আধুনিক বিশ্বে আমরা অভিনেত্রী বা মহিলা পরিচালক-এর মতো শব্দও ব্যবহার করি না।  আপনার লিঙ্গ বা যৌনতা যাই হোক না কেন সেটা আপনার পরিচয় পত্র হতে পারে না। পৃথিবীতে আপনি যা করেন সেটাই আপনার পরিচয়, আপনার যৌন পছন্দ না হয় আপনার বিছানাতেই থাক। এটাকে তো সর্বত্র জাহির করার দরকার নেই। সবচেয়ে গুরুত্বপূর্ণ হল আপনার যৌন পছন্দের সঙ্গে সহমত নয়, এমন লোকজনের গলা কাটার জন্য ছুরি নিয়ে ঘোরাফেরা করবেন না। আমি আবারও বলছি আপনার লিঙ্গ আপনার পরিচয় নয়, এভাবে তৈরি করবেন না। আমি গ্রামীণ এলাকা থেকে উঠে আসা একজন মহিলা, কিন্তু এই বিশ্ব আমায় অভিনেতা, পরিচালক, প্রযোজক এবং লেখক হিসাবে নিজের জায়গা তৈরি করতে কোনও আলাদা সুবিধা দেয়নি।’

তাঁর মতে, যৌন অভিমুখের ভিত্তিতে মানুষকে বিচার করা যায় না। যাঁরা এভাবে বিচার করে তাঁদের দৌড় বেশিদূর নয়। পুরুষ কিংবা নারী এই বিষয়টি দিয়েই যাঁরা নিজের পরিচিত দেন, নিজেকে এভাবেই জাহির করেন, তাঁদের বিরুদ্ধেও সরব কঙ্গনা। সুপ্রিম কোর্টে সমলিঙ্গ বিবাহ নিয়ে শুনানি চলাকালীনই এমন মন্তব্য করেন কঙ্গনা রানাওয়াত। 

আরও পড়ুন,Filmfare Awards 2023: ফিল্মফেয়ারে গঙ্গুবাঈয়ের রাজ! কোন বিভাগে কার কার হাতে উঠল ব্ল্যাক লেডি?

কঙ্গনা আরও লেখেন, 'কখনও মানুষকে লিঙ্গ বা অন্য কোনও শারীরিক বৈশিষ্ট্যের লেন্স থেকে দেখবেন না। যাঁরা কঙ্গনাকে শুধু একজন মহিলা ভেবেছিলেন তাঁদের কী হয়েছিল তা তো জানেনই! তাঁরা অবাক হয়েছিলেন, কারণ আমি শুধুমাত্র একজন মহিলা নই। আমি নিজেকে বা অন্য কাউকেই লিঙ্গের ভিত্তিতে বিচার করি না। আমি সবসময় অনেকে নিয়েই থাকি, সেখানে পুরুষ/নারী/হোমো/হেট্রো/ শারীরিকভাবে শক্তিশালী বা দুর্বল, না! এভাবে বিচার হয় না! আমি এতদূর আসতে পারতাম না যদি আমি আমার চারপাশের সবাইকে এবং নিজেকে এমন ভাবে বিচার করতাম। কেন আপনারা সবাই চারপাশের মানুষের শারীরিক বৈশিষ্টে জন্য এত সময় নষ্ট করেন! অনুগ্রহ করে বুঝুন। এমন সীমায়িত দৃষ্টিভঙ্গি দিয়ে ভাবলে আপনি খুব বেশিদূর এগোতে পারবেন না। যাঁরা অন্যদের এভাবে বিচার করেন তারা কখনওই নিজের বিচার করতে পারেন না। .... তাই নিজেকে লিঙ্গ বা অন্য কোনও সীমবদ্ধ ধারনা থেকে মুক্ত করুন…জেগে উঠুন এবং নিজেকে উজ্জ্বল করে তুলুন। ধর্ম বলে নিজের মধ্যেই ঈশ্বর রয়েছেন, সেখানে পৌঁছন। শুভেচ্ছা রইল।'

কার্যক্ষেত্রে, জয় ললিতার পর এবার ইন্দিরা গান্ধী হয়ে দর্শকদের সামনে ধরা দিতে আসছেন কঙ্গনা রানাওয়াত। এই ছবির টিজারে তাঁর ফার্স্ট লুকেই বাজিমাত করেছেন অভিনেত্রী। কঙ্গনাকে 'এমার্জেন্সি'- ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকায় দেখার অপেক্ষায় রয়েছে গোটা দর্শকমহল। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.