অমিতাভকে 'স্যারজি' বলতে পারেননি, তার জেরেই কাজ হারান কাদের খান?

ভাইরাল হয় সেই সাক্ষাত্কার 

Updated By: Jan 3, 2019, 05:15 PM IST
অমিতাভকে 'স্যারজি' বলতে পারেননি, তার জেরেই কাজ হারান কাদের খান?

নিজস্ব প্রতিবেদন : কানাডায় সমাধিস্থ করা হয়েছে বর্ষীয়ান অভিনেতা কাদের খান-কে। শেষ যাত্রায় পরিবারের সদস্যদের হাজিরায় চোখের জলে শেষ বিদায় জানানো হয় বলিউড অভিনেতাকে। কিন্তু, মৃত্যুর আগে কীভাবে বলিউউডকে 'মিস' করতেন কাদের খান, সেই কথা তুলে এনে ক্ষোভ প্রকাশ করেন অভিনেতা শক্তি কাপুর।

আরও পড়ুন : শেষের দিকে বড্ড একা হয়ে পড়েছিলেন কাদের খান, ক্ষোভ উগরে দিলেন শক্তি কাপুর
তিনি বলেন, কাদের খানের অর্থের কোনও অভাব ছিল না ঠিকই, কিন্তু, তাঁকে শেষ মুহূর্তে দেখতে যাননি বলিউডের কেউ। ফলে ইন্ডাস্ট্রি থেকে বঞ্চিত হয়ে মৃত্যুর আগে একাকিত্বে ভুগতে শুরু করেন কাদের খান। শক্তি কাপুরের ওই মন্তব্যের পর থেকেই বলিউডে জোর জল্পনা শুরু হয়ে যায়। কিন্তু, কাদের খান যাতে সুস্থ হয়ে ওঠেন, সেই প্রার্থনা জানিয়ে টুইটারে নিজের মত প্রকাশ করেন অমিতাভ বচ্চন। যেখানে কাদের খানের প্রশংসা করতে শোনা যায় বলিউডের শহেনসাকে। কিন্তু, বিগ বি যতই কাদের খানের প্রশংসা করুন না কেন, বলিউডের এই বর্ষীয়ান অভিনেতার সঙ্গে যে অমিতাভ বচ্চনের সম্পর্ক খুব একটা স্বাস্থ্যকর ছিল না, স্পষ্ট।

আরও পড়ুন : ৫ বছর ধরে একটানা অপমান,মারধর! বিচ্ছেদের পর বিস্ফোরক বাঙালি অভিনেত্রী টিনা দত্ত
কাদের খানের মৃত্যুর পর তাঁর একটি সাক্ষাত্কার ইন্টারনেটে ভাইরাল হয়। ২০১২ সালের ওই সাক্ষাতকারে কাদের খানকে বেশ কিছু বিস্ফোরক মন্তব্য করতে শোনা যায়। যেখানে তিনি বলেন, অমিতাভ বচ্চন তাঁর বন্ধু ছিলেন। তিনি তাঁকে 'অমিত' বলেই ডাকতেন। কিন্তু, একটি সিনেমার শুটিংয়ের সময় প্রযোজক এসে বলেন, 'স্যারজির সঙ্গে আপনার কথা হয়েছে?' যা শুনে অবাক হয়ে যান কাদের খান। প্রযোজকের কাছে জানতে চান, 'স্যারজিটা কে?' তিনি তখন অমিতাভের দিকে আঙুল উঁচিয়ে দেখিয়ে দেন। কিন্তু, কাদের খান স্পষ্ট জানান, উনি তো অমিত, স্যারজি হলেন কবে থেকে? কিন্তু, কাদের খান যতই অমিতাভ বচ্চনের সঙ্গে বন্ধুত্বের জেরে তাঁকে 'স্যারজি' বলতে অস্বীকার করেন, ততই বিগ বি-র সঙ্গে তাঁর দুরত্ব তৈরি হয়ে যায়। শুধু তাই নয়, অমিতাভ বচ্চনকে 'স্যারজি' বলতে পারেননি বলে সেদিন ওই সিনেমা থেকে সরে যেতে হয়েছিল তাঁকে।

শুনুন কাদের খানের সেই সাক্ষাত্কার..

কাদের খান আরও বলেন, বলিউডে আসার পর প্রথমে অমিতাভ বচ্চনের সঙ্গে ভাল সম্পর্ক থাকলেও, এরপর থেকেই তা ক্রমশ খারাপ হতে শুরু করে। আর সেই কারণে জনপ্রিয় সিনেমা 'খুদা গাওয়া' থেকেও সরে আসতে হয়েছিল তাঁকে।

.