Jyotika Jyoti: 'টিপ পরার জন্য কোনও নারীকে হেনস্থাকারী; একজন অসভ্য,মৌলবাদী,অপরাধী', সরব জ্যোতিকা জ্যোতি

টিপ পরার জন্য শনিবার হেনস্থার শিকার হন বাংলাদেশের ঢাকার তেজগাঁও কলেজের শিক্ষিকা লতা সমাদ্দার। তাঁকে এক পুলিস অফিসার প্রশ্ন করেন,'টিপ পরছোস কেন?' তার এই প্রশ্নের উত্তরে প্রতিবাদ জানান ঐ শিক্ষিকা। 

Reported By: সৌমিতা মুখার্জি | Updated By: Apr 4, 2022, 02:02 PM IST
Jyotika Jyoti: 'টিপ পরার জন্য কোনও নারীকে হেনস্থাকারী; একজন অসভ্য,মৌলবাদী,অপরাধী', সরব জ্যোতিকা জ্যোতি

নিজস্ব প্রতিবেদন: শনিবার থেকেই উত্তাল সোশ্যাল মিডিয়া(Social Media)। টিপ পরার জন্য এক পুলিস কর্মীর হাতে হেনস্থার শিকার হন বাংলাদেশের(Bangladesh) এক শিক্ষিকা। এই ঘটনার পরে ঐ ব্যক্তির বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছেন শিক্ষিকা। এই ঘটনা প্রকাশ্যে আসতেই ঐ পুলিস কর্মীর বিরুদ্ধে নিন্দায় সরব হয়েছেন বাংলাদেশের শিল্পী অভিনেতা থেকে শুরু করে রাজনৈতিক নেতারাও। এই বিতর্কের রেশ আছড়ে পড়েছে বাংলাদেশের সংসদেও। সংরক্ষিত নারী আসনের সাংসদ সুবর্ণা মুস্তাফা সংসদে দাঁড়িয়ে প্রশ্ন করেন, ‘কোন আইনে লেখা আছে নারী টিপ পরতে পারবে না?' 

টিপ বিতর্কে মুখ খুলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি(Jyotika Jyoti)। জি ২৪ ঘণ্টাকে তিনি বলেন, 'যেকোনও অন্যায়ের বিরুদ্ধেই সবসময় আমার মতামত। শুধু টিপ কেন, কে কী পরবে,কী স্টাইল বা ফ্যাশন করবে এটা একেবারেই তার ব্যক্তিগত স্বাধীনতা। এরমধ্যে অন্য কারো হস্তক্ষেপ একেবারেই মেনে নেওয়া উচিত নয়। কপালে টিপ পরার জন্য একজন নারীকে যে হেনস্থা করতে পারে সে একজন অসভ্য ও মৌলবাদী এবং অবশ্যই অপরাধী। এরকম মানসিকতা সমাজকে শুধু পিছিয়ে নিয়ে যায়,তাই এর প্রতিবাদ জরুরি। অপারাধীর শাস্তি হলে বাকিরাও এমন অসভ্যতা করতে ভয় পাবে বা এর থেকে শিক্ষা নেবে। যদিও আমাদের গোড়ায় গলদ,সুন্দর সামাজিক শিক্ষা তলানিতে গিয়ে ঠেকেছে। তাই সবক্ষেত্রেই আমাদেরকে প্রতিনিয়ত যুদ্ধ করতে হচ্ছে।'

টিপ পরার জন্য শনিবার হেনস্থার শিকার হন বাংলাদেশের ঢাকার তেজগাঁও কলেজের শিক্ষিকা লতা সমাদ্দার। তাঁকে এক পুলিস অফিসার প্রশ্ন করেন,'টিপ পরছোস কেন?' তার এই প্রশ্নের উত্তরে প্রতিবাদ জানান ঐ শিক্ষিকা। তার জেরেই তাঁকে কটূক্তি করতে থাকেন ওই অফিসার। এমনকি গায়ের উপর দিয়ে বাইক চালিয়ে দেওয়ারও নাকি চেষ্টা করে তারা। চোট পান ওই শিক্ষিকা। এরপর শের-এ-বাংলা নগর থানায় জেনারেল ডায়েরি করেন তিনি। পরে বাংলাদেশের রাজধানীর তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ পুলিস কমিশনার রুবাইয়াত জামান জানান, বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব নিয়েই দেখা হচ্ছে। এমন ঘটনা অনভিপ্রেত। অভিযুক্তের খোঁজ চলছে। 

আরও পড়ুন: Taslima Nasrin: টিপ বিতর্কে সরব তসলিমা নাসরিন, তোপ দাগলেন মুসলিম পুরুষদের বিরুদ্ধে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.