Jeetu Kamal: টলিউডের নয়া গোয়েন্দা জীতু কমল, রহস্য সমাধানে সঙ্গী শিলাজিৎ...

Jeetu Kamal: টলিউডে গোয়েন্দার ছড়াছড়ি, সেই তালিকায় নয়া নাম অরণ্য। সেই গোয়েন্দা হয়ে পর্দায় আসতে চলেছেন জীতু কমল। তাঁর সঙ্গে রহস্য সমাধানে সঙ্গী হতে চলেছেন শিলাজিৎ। এছাড়াও রয়েছেন মিথিলাও।

Updated By: Sep 11, 2023, 07:39 PM IST
Jeetu Kamal: টলিউডের নয়া গোয়েন্দা জীতু কমল, রহস্য সমাধানে সঙ্গী শিলাজিৎ...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলা সিনেমায় এই মুহূর্তে গোয়েন্দার ছড়াছড়ি। একদিকে ব্যোমকেশ, ফেলুদা, কিরীটি, মিতিন মাসি তো অন্যদিকে শবর, সোনাদা, গোরা-ঠিক এরই মাঝে টলিউডে আসছেন আরও এক নয়া গোয়েন্দা-অরণ্য। তাঁকে নিয়ে তৈরি হচ্ছে নয়া ছবি। এই গোয়েন্দা ডাক্তারির ছাত্র, পাশাপাশি তাঁর পছন্দ ক্রিকেটও। এই গোয়েন্দা চরিত্রে দেখা যাবে জীতু কমলকে(Jeetu Kamal)। গোয়েন্দা অরণ্যর বিভিন্ন অভিযান লিখে রাখেন তাঁর জামাইবাবু সুদর্শন হালদার। জামাইবাবুর চরিত্রে দেখা যাবে শিলাজিৎকে(Silajit) শ্যালক আর জামাইবাবুর রসায়ন দেখা যাবে সিনেমায়। ছবির নাম এখনও পর্যন্ত ঠিক হয়েছে ‘অরণ্যর প্রাচীন প্রবাদ’।

আরও পড়ুন- Nawazuddin Siddiqui: বাকি ৬ লক্ষের বেশি বাড়ি ভাড়া, দুবাইয়ে আইনি জটিলতায় নওয়াজুদ্দিন-আলিয়া...

ছবির গল্প লিখেছেন অর্থাৎ এই নয়া গোয়েন্দাকে জন্ম দিয়েছেন দুলাল দে। তিনিই পরিচালনা করবেন ছবিটি। শিলাজিৎ ও জীতুর পাশাপাশি একটি বিশেষ চরিত্রে দেখা যাবে অভিনেত্রী রফিয়াত রশিদ মিথিলাকে(Rafiath Rashid Mithila)। ছবিতে তাঁকে দেখা যাবে নার্সের চরিত্রে। সিনেমায় মিথিলাকে নেওয়ার কারণ জানিয়ে পরিচালক বলেন, মিথিলা ছাড়া আর কারও মধ্যেই তিনি এই চরিত্র খুঁজে পাননি। তাই চরিত্রটি নিয়ে অন্য কাউকে প্রস্তাবও দেননি। চরিত্রটি নিয়ে দেড় বছর আগে অভিনেত্রীর সঙ্গে কথা বলেন তিনি।

চারিদিকে এত গোয়েন্দা থাকা সত্ত্বেও কেন আবার এক নয়া চরিত্র? এই প্রসঙ্গে পরিচালক বলেন ‘আসলে গল্পের অনেকগুলো দিক রয়েছে। সাধারণ গোয়েন্দাদের মতো নয় আমার গল্পের নায়ক। সে দারুণ ক্রিকেট খেলে। ডাক্তারির ফাইনাল ইয়ারের ছাত্র। পাশাপাশি খুব বুদ্ধি ধরে। একটি ঘটনায় সে কোনও ভাবে জড়িয়ে পড়ে বলেই গোয়েন্দাগিরি করা শুরু করে।’ 

আরও পড়ুন- Shah Rukh Khan | SS Rajamouli: ‘দেখুন, যদি আমিও পারি...’ রাজামৌলির কাছে সরাসরি আবেদন শাহরুখের...

জীতুর হাতে এখন একের পর এক ছবির কাজ। তবে এই প্রথম তাঁকে দেখা যাবে গোয়েন্দার চরিত্রে। এই প্রসঙ্গে অভিনেতা বলেন, ‘আমি এর আগে গোয়েন্দার প্রস্তাব পেয়েছি। কিরীটীর ভূমিকায় অভিনয় করার সুযোগ এসেছিল আমার। কিন্তু আমার মনে হয় এখানে ফেলুদা বা ব্যোমকেশ খুব কমারশিয়ালি হয়। তাতে অবশ্য সকলেই নিজের মতো করে দারুণ অভিনয় করেন। কিন্তু আমার খুব একটা ইচ্ছে হয়নি। এই গোয়েন্দা চরিত্রটা অন্য রকম। সে খুব ইনটেনশনালি গোয়েন্দাগিরি করে না। বরং ভিতরকার ইন্‌স্টিঙ্কট থেকে করে। মনে হয়েছিল, এই চরিত্রটা করলে বাস্তবে অভিনেতা হিসাবে আমার বেশি সুবিধা হবে। তাই রাজি হয়ে যাই।’

জীতু, শিলাজিৎ, মিথিলা ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সুহোত্র মুখোপাধ্যায়, লোকনাথ দে, বুদ্ধদেব ভট্টাচার্য প্রমুখ। কলকাতা ছাড়া সিনেমাটির শুটিং হবে বারুইপুর, বানতলা ও কৃষ্ণনগরে। ছবি মুক্তির আগেি গল্পের আকারে প্রকাশ পাবে অরণ্যের গল্প, এমনটাই জানা যায়। শুধুমাত্র একটা ছবিতেই আটকে থাকবে না অরণ্য। এরপর এই গোয়েন্দাকে আরও অনেক কেস সমাধান করতেই দেখা যাবে।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.