মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে আসছে প্রথম 3D বাংলা ছবি অলাতচক্র, অভিনয়ে Jaya

 মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তিতে মুক্তি পেতে চলেছে এই ছবি।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Mar 5, 2021, 08:52 PM IST
মুক্তিযুদ্ধের স্মৃতি নিয়ে আসছে প্রথম 3D বাংলা ছবি অলাতচক্র, অভিনয়ে Jaya

নিজস্ব প্রতিবেদন: ১৯৭১ আজও শিহরন জাগায় বাংলাদেশীদের মনে। সেই মুক্তিযুদ্ধ নিয়েই লেখা আহমদ ছপা-র বিখ্যাত উপন্যাস 'অলাতচক্র'। যেটি ১৯৮৫ সালে প্রথম প্রকাশিত হয়। সেই উপন্যাস অবলম্বনেই 3D-তে তৈরি হয়েছে বাংলা সিনেমা 'অলাতচক্র'। অভিনয়ে জয়া আহসান এবং ১৯৮৫ সালে। মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তিতে মুক্তি পেতে চলেছে এই ছবি।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে ছবির টিজার। যেটি নিজের ইনস্টাগ্রাম হ্য়ান্ডেলে শেয়ার করেছেন জয়া। আহমদ ছফার কথা ধার করেই লিখেছেন, ''উনিশশো একাত্তর মহাসিন্ধুর কল্লোল।'' জয়া আরও লিখেছেন,''মহান মুক্তিযুদ্ধের ৫০ বছর পূর্তির এই মহেন্দ্রক্ষণে মুক্তি পেতে যাচ্ছে> মুক্তিযুদ্ধের পটভূমিতে আহমদ ছফার উপন্যাস অবলম্বনে বাংলা ভাষায় নির্মিত প্রথম থ্রিডি চলচ্চিত্র #অলাতচক্র (3D) । আগামী ১৯ মার্চ,২০২১ -এ।''

আরও পড়ুন- কথা দিচ্ছি, বারাকপুর বিধানসভা কেন্দ্র জিতে দিদিকে উপহার দেব : Raj Chakraborty

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Jaya Ahsan (@jaya.ahsan)

আরও পড়ুন- আমি মহিষাদল রাজবাড়ির মেয়ে, মেদিনীপুরের মানুষ খুশিই হবেন : June Malia

এই ছবিতে আহমেদ রুবেল ও জয়া আহসান ছাড়াও রয়েছেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, অভিনেতা গাজী মাহতাব হাসান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থী সহ আরও অনেকে। অতিথী শিল্পী হিসেবে অভিনয় করেছেন ‘খাঁচা’র চলচ্চিত্র নির্মাতা আকরাম খান। ছবি পরিচালনায় হাবিবুর রহমান। ছবির 3D চিত্রগ্রহণে ছিল মুম্বইয়ের 'স্কাই ওয়ার্ক স্টুডিও'। যাঁরা রজনীকান্ড, অক্ষয়কুমারের 'রোবট', '২.০'-র চিত্রগ্রহণ করেছিলেন। আগামী ১৯ মার্চ মুক্তি পাচ্ছে এই ছবি।

.