Jaya Ahsan| Jyotika Jyoti: 'এই রমজানে আমাদের কথা একটু ভেবো...' খোলা চিঠি শেয়ার জয়া-জ্যোতির!

Ramadan 2024: মঙ্গলবার অর্থাত্ ১২ মার্চ শুরু হয়েছে মুসলমানদের পবিত্র মাস রমজান। বাংলাদেশ জুড়ে রমজান মাসে দিনের বেলায় দোকান-রেস্তোরাঁগুলোর বড় অংশ বন্ধ থাকে। এতে অসহায় অবস্থায় পড়ে পথকুকুররা। এবার তাদের জন্য সরব হলেন জয়া আহসান, জ্য়োতিকা জ্যোতি থেকে শুরু করে বাংলাদেশের একাধিক তারকা

Updated By: Mar 12, 2024, 08:32 PM IST
Jaya Ahsan| Jyotika Jyoti: 'এই রমজানে আমাদের কথা একটু ভেবো...' খোলা চিঠি শেয়ার জয়া-জ্যোতির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পশুপ্রেম নিয়ে এখনই প্রায়শই সোশ্যাল মিডিয়ায় সরব হতে শোনা যায় তারকাদের। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান যে পশুপ্রেমী, তা সবারই জানা। বিভিন্ন সময় প্রাণীদের প্রতি জয়ার ভালোবাসা দেখা যায় নানা ক্ষেত্রে। এমনকী তাঁর বাড়িতেও রয়েছে একাধিক পোষ্য। পশুপ্রেমের জন্য বাংলাদেশে ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননাও পেয়েছেন এই অভিনেত্রী। মঙ্গলবার পথ কুকুরদের জন্য একটি পোস্ট করেন তিনি, যা ভাইরাল হয়েছে নেটপাড়ায়। সেই একই ছবি পোস্ট করেছেন বাংলাদেশের আরও দুই অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, অধরা খান, রুণা খান, চয়নিকা চৌধুরী সহ আরও অনেকে। 

আরও পড়ুন- Pori Moni: দুঃস্বপ্নের রাতদিন, জেলের অভিজ্ঞতা নিয়ে বিস্ফোরক বই পরীমণির...

মঙ্গলবার অর্থাত্ ১২ মার্চ শুরু হয়েছে মুসলমানদের পবিত্র মাস রমজান। বাংলাদেশ জুড়ে রমজান মাসে দিনের বেলায় দোকান-রেস্তোরাঁগুলোর বড় অংশ বন্ধ থাকে। এতে অসহায় অবস্থায় পড়ে পথকুকুররা। কারণ সারা দিন পথে পথে ঘুরে মানুষের দেওয়া খাবার খেয়েই বাঁচে কুকুরেরা। যেহেতু রমজানে মানুষ দিনের বেলা খাবার খায় না, ফলে কুকুরদেরও খাদ্য সংকট দেখা দেয়। এবার বিষয়টি নিয়ে সরব হয়েছেন জয়া থেকে শুরু করে জ্যোতি।  

জ্যোতিকা জ্যোতি লেখেন, 'পৃথিবীর সব প্রাণের প্রতি সদয় থাকুন।জানেনতো,জীবে প্রেম করে যেইজন,সেইজন সেবিছে ঈশ্বর!' সবার প্রতি আর্জি জানিয়ে জয়া লেখেন, 'আমাদের দেওয়া কেক, বিস্কুটেই রাস্তার বেশিরভাগ কুকুরের পেট ভরে। কিন্তু রমজান মাসে সেটাও তাদের কপালে জোটে না। তারা তো আর আমাদের মতো রোজা রাখে না। তাই সামান্য খাবারের জন্য সারাদিন এদিক-সেদিক ঘুরে বেড়ায়। চলুন রমজানে আমরা রাস্তার এই অসহায় প্রাণীদের কথা একটু চিন্তা করি। আমাদের ঘরের বাইরে তাদের জন্য কিছু খাবার রেখে দেই'।

আরও পড়ুন- Tv Actress Mousumi Nag: মা হলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী, মেয়ের নাম রাখলেন...

একটি লাভ ইমো দিয়ে সেই চিঠিটি শেয়ার করেছেন রুনা খান। শেয়ার করেছেন নায়িকা অধরা খানও। এদিকে চলচ্চিত্র পরিচালক চয়নিকা চৌধুরী পোস্টটি শেয়ার করে লিখেছেন,‘আসলেই তাই...আমরা এইটা মেইনটেইন করি। কারণ,আমাদের পেট আছে ১৭ বছর ধরে। প্লিজ ডোন্ট অ্যাভয়েড দিস পোস্ট’।সবার একটাই দাবি, এই রমজানে যেন প্রাণীদের জন্য বিষয়টি দেখা হয়। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.