অস্কার পাচ্ছেন জ্যাকি চেন

লাইফটাইম অ্যাচিভমেন্ট অস্কার পাচ্ছেন হংকং মার্শাল আর্টিস্ট তথা কিংবদন্তি অভিনেতা জ্যাকি চেন। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সের পক্ষ থেকে জ্যাকি চেনকে অস্কার দেওয়ার কথা ঘোষণা করা হয়। জ্যাকি চেনের 'স্বতন্ত্র আন্তর্জাতিক কেরিয়ারের' জন্যই তাঁকে অস্কারে পুরষ্কৃত করা হবে। 

Updated By: Sep 7, 2016, 04:50 PM IST
অস্কার পাচ্ছেন জ্যাকি চেন

ওয়েব ডেস্ক: লাইফটাইম অ্যাচিভমেন্ট অস্কার পাচ্ছেন হংকং মার্শাল আর্টিস্ট তথা কিংবদন্তি অভিনেতা জ্যাকি চেন। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সাইন্সের পক্ষ থেকে জ্যাকি চেনকে অস্কার দেওয়ার কথা ঘোষণা করা হয়। জ্যাকি চেনের 'স্বতন্ত্র আন্তর্জাতিক কেরিয়ারের' জন্যই তাঁকে অস্কারে পুরষ্কৃত করা হবে। 

৬২ বছরের জ্যাকি চেন এখনও পর্যন্ত ৩০টি মার্শাল আর্টস ছবির পরিচালনা করেছেন। হংকং-এর চলচ্চিত্রের ইতিহাসে তিনি কেবল একজন পরিচালক হিসেবেই নন, তাঁর নাম থাকবে কিংবদন্তি অভিনেতা এবং চিত্রনাট্যকর হিসেবেও। 'কুং ফু পাণ্ডা', 'দ্য ক্যারাটে কিং', 'দ্য রাশ আওয়ার'-এর মত সিনেমায় সিনেপ্রেমীদের হৃদয় হরণ করেছেন জ্যাকি চেন। এবার অস্কারের মুকুট তাঁর মাথায়। খুশিতে আত্মহারা জ্যাকি চেনের ফ্যানরা। 

উল্লেখ্য তথ্যচিত্র নির্মাতা ফ্রেডরিক ওয়াইসম্যান, ব্রিটিশ চিত্র পরিচালক আন ভি কটসকে আগামী নভম্বরে গভর্নর অ্যাওয়ার্ডে পুরস্কৃত করা হবে।

.