Oscars 2023: অস্কারের দোরগোড়ায় রাজামৌলির 'আরআরআর', এই ছবি সম্পর্কে কয়েকটি বিশেষ তথ্য...

জানুয়ারি মাসে গোল্ডেন গ্লোব জিতেছে রাজামৌলির 'আরআরআর'-এর 'নাটু নাটু'  গানটি। সম্প্রতি একটি ইভেন্টে এই ছবিতে কাজ করার রহস্য ফাঁস করেন আলিয়া ভাট।

Updated By: Mar 11, 2023, 07:02 PM IST
Oscars 2023: অস্কারের দোরগোড়ায় রাজামৌলির 'আরআরআর', এই ছবি সম্পর্কে কয়েকটি বিশেষ তথ্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরও একবার মুকুটে পালক লাগার হাতছানি দিচ্ছে এস এস রাজামৌলির 'আরআরআর'। দেশে ও আন্তর্জাতিক মঞ্চে দাপিয়ে ব্যবসা করার পরেই চলতি বছরে জানুয়ারি মাসে হলিউডের অন্যতম সেরা অ্যাওয়ার্ড গোল্ডেন গ্লোব নিজেদের ঝুলিতে পুরেছে ‘আরআরআর’। গোল্ডেন গ্লোবের মঞ্চে বেস্ট অরিজিনাল গানের পুরস্কার পেয়েছে 'আরআরআর'-এর 'নাটু নাটু'  গানটি। আরও বেশ কয়েকটি বিভাগে নমিনেশন জমা দিয়েছিল এই ছবির নির্মাতারা তবে শেষ অবধি সেরা মৌলিক গানের দৌড়েই আরআরআর। এই ছবি সম্পর্কে কয়েকটি তথ্য সত্যিই নজরকাড়া। 

আলিয়া কীভাবে 'আরআরআর'-এ সুযোগ পেল:

'আরআরআর'  ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন রামচরণ, জুনিয়র এনটিআর ও আলিয়া ভাট। আলিয়া ভাটের এটিই তেলেগু ডেবিউ। এছাড়াও, ক্যামিও রোলে অভিনয় করেছেন অজয় দেবগণ। সম্প্রতি একটি ইভেন্টে এই ছবিতে কাজ করার রহস্য ফাঁস করেন আলিয়া ভাট। তিনি বলেন, এয়ারপোর্টে তিনি এস এস রাজামৌলিকে দেখতে পান। এগিয়ে গিয়ে নিজের পরিচয় দিয়ে আলিয়া বলেন,  তিনি রাজামৌলি স্যারের সঙ্গে কাজ করতে চান। আলিয়াকে অবাক করে দিয়ে রাজামৌলি জানান, তিনি আলিয়ার কথা আগেই ভেবে রেখেছেন। 

আরও পড়ুন: Tu Jhoothi Main Makkaar: হোলি মিটতেই 'তু ঝুটি ম্যায় মক্কার'-এর জোয়ারে পড়লো ভাঁটা!

'আরআরআর'-এর গল্প:

'আরআরআর'  আসলে দুই স্বাধীনতা সংগ্রামী বন্ধুতার মাঝে ভ্রাতৃত্ববোধের এক কাল্পনিক গল্প। তবে রাজামৌলি স্বীকার করেছেন, তিনি আদপে 'ইনগ্লোরিয়াস বাস্টার্ড' সিনেমাটি দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। তিনি বলেন কাল্পনিক গল্পের ক্লাইম্যাক্সের সঙ্গে বাস্তবের যেহেতু মিল নেই তাই এর দায়িত্ব নেওয়া যায়।

আরও পড়ুন: Filmfare Awards Bangla 2022: সেরা অভিনেতা মিঠুন, অভিনেত্রী স্বস্তিকা-শুভশ্রী, কার কার হাতে উঠল ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড?

'নাটু নাটু' গানের শ্যুটিং:

যদিও এই সিনেমার সবচেয়ে সুন্দর ব্যাকগ্রাউন্ডের কাহিনিই হল 'নাটু নাটু' গানের শ্যুটিং-এর সময়। টানা বারো দিন ধরে এই গানটির শ্যুটিং হয়েছিল। ইউক্রেনে প্রেসিডেন্ট জেলেনস্কির প্যালেসের বাইরেই শ্যুটিং হয়েছিল। যেহেতু তিনি নিজেই একজন অভিনেতা তাই শ্যুটিঙের অনুমতি পেতে কোনো অসুবিধা হয়নি।রাম চরণ ও জুনিয়র এনটিআর বলেন, ভোর ৬টা থেকে রাত ৯টা অবধি শ্যুটিং চলত তাঁদের। এমনকী,  শ্যুটিং শেষে চলত রিহার্সাল। রাম চরণ ও জুনিয়র এনটিআরের এই গানে যুগলবন্দি নজর কেড়েছে সকলের। রাজামৌলি বলেন, সিনেমার শ্যুটিং চলাকালীন অনেকবার আহত হয়েছেন অনেকে,  রক্তও ঝরেছে,  তাই এর ভালো ফল পাচ্ছেন সকলে।

তবে এইবার অস্কারের থেকে মাত্র ঢিল ছোঁড়া দূরত্বে পৌঁছে গেছে ‘আরআরআর’। উপরি পাওনা হিসেবে আছে বাঙালি পরিচালক শৌনক সেন পরিচালিত বেস্ট ডকুমেন্টারি ক্যাটাগরিতে নমিনেশন পাওয়া সিনেমা ‘অল দ্যাট ব্রিদস’। মহানগর দিল্লির প্রেক্ষাপটে তৈরি এই সিনেমা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.