Hero Alom on Pathaan Release in Bangladesh: ‘বিষয়টা আমার কাছে লজ্জাজনক’, বাংলাদেশে ‘পাঠান’ রিলিজ প্রসঙ্গে হিরো আলম...

Pathaan Release in Bangladesh: সাফটা চুক্তির আওতায় সম্প্রতি বলিউডের ‘পাঠান’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল পরিবেশক ও প্রযোজনা সংস্থা। তবে সেই সময় বাংলাদেশে “পাঠান” মুক্তির অনুমতি পাওয়া যায়নি। অবশেষে মিলেছে অনুমতি। 

Updated By: Feb 28, 2023, 06:43 PM IST
Hero Alom on Pathaan Release in Bangladesh: ‘বিষয়টা আমার কাছে লজ্জাজনক’, বাংলাদেশে ‘পাঠান’ রিলিজ প্রসঙ্গে হিরো আলম...

Pathaan Release in Bangladesh, Shah Rukh Khan, Hero Alom, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখ খান অভিনীত ছবি ‘পাঠান’-এর। কিন্তু বিক্ষোভের মুখে পড়ে পিছিয়ে যায় ছবির মুক্তি। ভাষা দিবসের মাসে এই ছবির রিলিজ নিয়ে মুখ খোলেন বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিরা। ভারত সহ সারা বিশ্বে প্রথমদিন থেকেই এই ছবি নিয়ে দর্শক মহলে দেখা গেছে তুমুল উন্মাদনা। ভারতের পাশাপাশি বাংলাদেশের দর্শকরাও ভুগছিল পাঠান জ্বরে। তবে বাংলাদেশে এই ছবির রিলিজ আটকে যাওয়ায় মন ভেঙেছিল বাংলাদেশী ফ্যানেদের। এমনকী বাংলাদেশে রিলিজ না করায় অনেকেই এই ছবি দেখতে উড়ে এসেছিলেন কলকাতায়। আগামী মার্চে অবশেষে বাংলাদেশে মুক্তি পেতে চলেছে এই ছবি।

আরও পড়ুন- Arunima Ghosh Injured: আঙুল প্রায় আধখানা হয়ে ঝুলছে! কাচ ভেঙে গুরুতর আহত অরুণিমা ঘোষ...

এসবের মাঝেই গত ২১ ফেব্রুয়ারি শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে এসে বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি নিয়ে কথা বললেন বাংলাদেশের অন্যতম আলোচিত মুখ হিরো আলম। তিনি বলেছেন, ‘বিষয়টা আমার কাছে লজ্জাজনক। ভাষার মাসে পাঠান সিনেমা রিলিজ করা উচিত না। আমি মিডিয়ার লোক হলেও বলব, পাঠান ছবি ভাষার মাসে রিলিজ দেওয়ার পক্ষে নই।’

আরও পড়ুন- Arijit Singh Concert: কলকাতায় শোয়ের ব্যবস্থাপনায় বিরক্ত! ফের বাংলায় শো অরিজিতের...

প্রসঙ্গত, সাফটা চুক্তির আওতায় সম্প্রতি বলিউডের ‘পাঠান’ বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি দিতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে আবেদন করেছিল পরিবেশক ও প্রযোজনা সংস্থা। তবে সেই সময় বাংলাদেশে “পাঠান” মুক্তির অনুমতি পাওয়া যায়নি। সেই সময় সাধারণ সম্পাদক নিপুণ আকতার বলেছিলেন, “বলিউডের ছবি বাংলাদেশে আসার ব্যাপারে ইতোমধ্যে শিল্পী সমিতির সদস্যরা একত্রিত হয়ে মিটিং করেছি। সংশ্লিষ্টদের কাছে একটি লিখিত প্রস্তাবও দিয়েছিলাম, বলিউডের ছবিটা মুক্তির পর বাংলাদেশে যা লাভ করবে সেখান থেকে ১০% শিল্পী সমিতিতে দেবে। সমিতিতে দিলে আমাদের ফান্ড বাড়বে এবং সেই অর্থ শিল্পীদের জন্যই ব্যয় করা হবে। এখনো এই প্রস্তাবের ফিডব্যাক আসিনি।”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.