লন্ডনে যাওয়ায় বাধা, বাবার চাপেই তড়িঘড়ি জয়াকে বিয়ে করেন অমিতাভ!

জয়া-অমিতাভের ৪৬ বছরের টানা সম্পর্কের সূত্রপাত কীভাবে হয়েছিল জানেন!

Edited By: জয়িতা বসু | Updated By: Apr 9, 2020, 03:03 PM IST
লন্ডনে যাওয়ায় বাধা, বাবার চাপেই তড়িঘড়ি জয়াকে বিয়ে করেন অমিতাভ!

নিজস্ব প্রতিবেদন : ৭২-এপড়লেন জয়া বচ্চন। ৭২-এর জন্মদিনে ভাইরাল হতে শুরু করেছে জয়া বচ্চন এবং অমিতাভ বচ্চনের প্রেমের গল্প। জয়া-অমিতাভের ৪৬ বছরের টানা সম্পর্কের সূত্রপাত কীভাবে হয়েছিল জানেন!

১৯৭১ সালে যখন গুড্ডি মুক্তি পায়, তখন থেকেই অমিতাভে সঙ্গে জয়ার প্রেমের সূত্রপাত। ওই ছবির সেট থেকেই জয়ার প্রতি টান অনুভব করতে শুরু করেন বিগ বি। জয়ার চোখে হারিয়ে যান অমিতাভ। ফিল্ম ইন্ডাস্ট্রির লোকজন বিষয়টিকে অত্যন্ত গুরুত্ব সহকারেই বিচার করেন। শুধু তই নয়, অমিতাভ এবং জয়া যখন কেরিয়ারের মধ্য গগণে, তখনই তাঁরা বিয়ের সিদ্ধান্ত নেন।

জানা যায়, জঞ্জির বক্স অফিসে সাফল্য ফেলে তাঁরা লন্ডন বেড়াতে যাবেন বলে স্থির করেন। জঞ্জির বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেলে, পরিকল্পনা অনুযায়ী লন্ডনের টিকিট কেটে ফেলেন অমিতাভ, জয়া কিন্তু বাধ সাধেন হরিবংশ রাই বচ্চন। বিগ বি-কে তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিয়ে না করে কোনওভাবেই একসঙ্গে বিদেশে বেড়াতে যাওয়া যাবে না।

আরও পড়ুন  : পরিবার থেকে দূরে, একা একাই কাটছে জয়া বচ্চনের জন্মদিন

বাবার কথা অনুয়ায়ী, পরদিন সকালে পরিবার, বন্ধুদের খবর দেওয়া হয়। সেই সঙ্গে ডেকে আনা হয় পুরোহিতকে। রাতে লন্ডনের বিমান থাকায় ওইদিন সকালে একেবাের সাধাসিধেভাবে বসে অমিতাভ-জয়ার বিয়ের আসর। ভারতীয় পোশাক পরে গাড়ি চালিয়ে গিয়ে মালাবার হিলস থেকে তুলে আনেন জয়া বচ্চন (তখন জয়া ভাদুড়ি)-কে। এরপর কয়েক ঘণ্টার মধ্যই তাঁদের বিয়ে হয়ে যায়। বিয়ের কয়েক ঘণ্টার মধ্যেই তাঁরা রাতে লন্ডনের বিমান ধরেন।

.