Tollywood: গরমে নাজেহাল শহরবাসী, বন্ধ হল আউটডোর শ্যুটিং, জারি নয়া নিয়ম...

Tollywood: গরমের কারণেই আউটডোর শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন। প্রায়শই আউটডোর শ্যুটিং করতে হয় তবে আগামী কয়েকদিনের জন্য তা বন্ধ হতে চলেছে। ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া এই সিদ্ধান্তের পাশাপাশি শ্যুটিং বিষয়ক বেশ কিছু নিয়মও চালু করতে চলেছে। বিষয়টি প্রযোজক গিল্ড ও ইস্টার্ন ইন্ডিয়ান মোশন পিকচার্স অ্যাসোসিয়াশন ওরফে ইম্পাকে মেল করে জানানো হয়েছে।

Updated By: Apr 18, 2023, 09:09 PM IST
Tollywood: গরমে নাজেহাল শহরবাসী, বন্ধ হল আউটডোর শ্যুটিং, জারি নয়া নিয়ম...

Serial Shooting, Tollywood, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোনও দিন ৪১ তো কোনওদিন ৪২, তাপমাত্রা কমার নামগন্ধ নেই টানা বেশ কয়েকদিন, সঙ্গে প্রবল তাপপ্রবাহ। এককথায় গরমে নাজেহাল শহরবাসী। ইতোমধ্যেই সোমবার থেকে রাজ্যের সমস্ত সরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলি বন্ধ রাখার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেসরকারি স্কুলেও শুরু হয়েছে অনলাইন ক্লাস। সবার মতো তাপপ্রবাহে নাজেহাল টালিগঞ্জের স্টুডিওপাড়াও। অভিনেতা অভিনেত্রী থেকে টেকনিশিয়ান, প্রোডাকশনের কেউ যাতে গরমে অসুস্থ হয়ে না পড়ে তারজন্য ইতোমধ্যেই নানা ব্যবস্থা নিয়েছে প্রযোজনা সংস্থাগুলি। তবে এবার, গরমের কারণেই আউটডোর শুটিং বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ফেডারেশন।

আরও পড়ুন- Hina Khan Photo: ‘হজ থেকে ফিরেই এ কী পোশাক!’, নেটপাড়ায় তুমুল ট্রোলের মুখে হিনা খান

ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া এই সিদ্ধান্তের পাশাপাশি শ্যুটিং বিষয়ক বেশ কিছু নিয়মও চালু করতে চলেছে। বিষয়টি প্রযোজক গিল্ড ও ইস্টার্ন ইন্ডিয়ান মোশন পিকচার্স অ্যাসোসিয়াশন ওরফে ইম্পাকে মেল করে জানানো হয়েছে। প্রবল এই গরমে শুটিং করা অত্যন্ত কষ্টের বিষয়। তাই শুটিংয়ের নিয়মেও কিছু বদল আনা হতে পারে।  

আরও পড়ুন: Mahi Gill Marriage: গোপনে বিয়ে করেছেন মাহি গিল, কার সঙ্গে বিয়ের পিঁড়িতে অভিনেত্রী?

 ইম্পা সভাপতি পিয়া সেনগুপ্তর সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়েছিল। তিনি জানান, বেলা তিনটে পর্যন্ত কোনও মেলের খবর তাঁর কাছে নেই। তবে ‘ফেডারেশন অব সিনে টেকনিশিয়ান্স অ্যান্ড ওয়ার্কার্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’র সভাপতি স্বরূপ বিশ্বাস জানান, ‘আমি প্রযোজক গিল্ড (ডব্লুএটিপি) এবং ইম্পাকে (ইস্টার্ন ইন্ডিয়ান মোশন পিকচার্স অ্যাসোসিয়াশন) মেল করছি। এই গরমে শুটিং করা সত্যিই কষ্টকর। তাই বেশ কিছু বদল করতে হবে। তাই আলোচনায় বসার জন্য মেল করছি। আউটডোর শুটিং যাতে এখন বন্ধ থাকে তার চেষ্টা করছি। শুটিংয়ের সময়েরও বদল আনা প্রয়োজন। দুপুরের সময়টুকু যাতে শুটিং বন্ধ থাকে, তেমনই প্রস্তাব রাখা হবে আমাদের তরফে।’

আরও পড়ুন-Salman Khan: ৯৯৯ টাকাতে 'ভাইজান'-এর দর্শন, টিকিটের সর্বোচ্চ দাম কত জানেন?

কখনও ১০ থেকে ১৪ ঘণ্টা অবধি চলে ধারাবাহিকের শ্যুটিং। এসি ফ্লোরের বাইরেও অনেক সময় শ্যুটিং করতে হয়। সেই কারণেই নয়া নিয়ম জারি করা যাতে কোনও শিল্পী বা টেকনিশিয়ান অসুস্থ না হয়ে পড়েন। এদিকে ২২ তারিখ থেকে ধীরে ধীরে আবহাওয়া উন্নতির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। তাপমাত্রা ধীরে ধীরে নামবে ৪০-এর নীচে। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং নদীয়ায় ২২ তারিখ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে ২২ তারিখ বৃষ্টি ভাগ্য নেই কলকাতার। দক্ষিণবঙ্গের যে যে জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সেখানে বৃষ্টি হলেও অবশ্য খুব বেশি গরম কমার বিশেষ আশা নেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.