Pankaj Udhas Death: আর আসবে না চিঠি, গজলের জলসা ছেড়ে বিদায় পঙ্কজ উধাসের...

Pankaj Udhas Passes Away: না ফেরার দেশে গজল শিল্পী পঙ্কজ উধাস। সোশ্যাল মিডিয়ায় এই দুঃসংবাদ জানান তাঁর কন্যা। 

Updated By: Feb 26, 2024, 05:25 PM IST
Pankaj Udhas Death: আর আসবে না চিঠি, গজলের জলসা ছেড়ে বিদায় পঙ্কজ উধাসের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত সংগীতশিল্পী পঙ্কজ উধাস(Pankaj Udhas)। বেশ কয়েকদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। সোমবার না ফেরার দেশে পাড়ি দিলেন গজলের সম্রাট পঙ্কজ। মেয়ে নয়াব উধাস সোশ্যাল মিডিয়ায় জানালেন সেই শোক সংবাদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Nayaab Udhas (@nayaabudhas)

আরও পড়ুন- Anupam Roy Wedding: বিরহে নেই, প্রেমে আছেন! মার্চেই ফের বিয়ের মণ্ডপে অনুপম, পাত্রী...

সঙ্গীতজগতে শোকের ছায়া। শোকপ্রকাশ করেছেন সোনু নিগম। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, 'আমার শৈশবের একটি গুরুত্বপূর্ণ অংশ আজ হারিয়ে গেছে। শ্রী পঙ্কজ উধাসজি, আমি আপনাকে আজীবন মিস করব। আপনি যে আর নেই তা জেনে আমার হৃদয় কান্নায় ভেঙে পড়ছে। পাশে থাকার জন্য ধন্যবাদ। ওম শান্তি'।

পঙ্কজ উধাসের জন্ম ১৯৫১ সালের ১৭ মে গুজরাতের জেতপুরে। ১৯৮০ সালে প্রকাশিত হয় তাঁর নয়া গজল অ্যালবাম। 'আহাট' নামে অ্যালবাম প্রকাশ করে তিনি তাঁর সংগীতজীবন শুরু করেন। কালক্রমে তিনি ভারতে হয়ে ওঠেন গজল সংগীতের সমার্থক। বলিউডে সঞ্জয় দত্তের 'নাম' ছবির জন্য বিখ্যাত 'চিঠি আয়ি হ্যায়' গানটি গেয়ে তিনি পৌঁছে যান জনপ্রিয়তা শীর্ষে। ছবিটি পরিচালনা করেছেন মহেশ ভাট। এই গানে চোখ ভিজেছিল আপামর সংগীতপ্রেমীর।

আরও পড়ুন- Shah Rukh Khan Viral Post: জামাকাপড়ের অভাব! আরিয়ানের দ্বারস্থ শাহরুখ...

সারা বিশ্বজুড়ে কনসার্ট করতেন গজলের সম্রাট পঙ্কজ উধাস। শুধু গজলই নয়, নব্বইয়ের সময়ে মিউজিক অ্যালবামেও বাজিমাত করেছিলেন পঙ্কজ। তাঁর 'আহিস্তা কি জিয়ে বাঁতে...' আজও মুখে মুখে ফেরে সংগীতপ্রেমীদের। নানা সম্মান ও পুরস্কারের পাশাপাশি তিনি পেয়েছেন পদ্মশ্রী সম্মান। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ সংগীতজগত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.