Controversy on Gangubai Kathiawadi:'কামাঠিপুরা যৌনপল্লী নয়', বম্বে হাইকোর্টে মহিলা, বিতর্কে 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি'

কিছুদিন আগেই গঙ্গুবাঈয়ের ছেলে অভিযোগ করেছিলেন, তাঁর মা-কে যৌনকর্মী হিসাবে দেখানো হচ্ছে ছবিতে।  

Updated By: Feb 22, 2022, 06:11 PM IST
Controversy on Gangubai Kathiawadi:'কামাঠিপুরা যৌনপল্লী নয়', বম্বে হাইকোর্টে মহিলা, বিতর্কে 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি'

নিজস্ব প্রতিবেদন: কিছুদিন আগেই 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি'(Gangubai Kathiawadi) ছবিতে আলিয়া ভাটের(Alia Bhatt) চরিত্র গঙ্গুবাঈয়ের চিত্রায়ন নিয়ে প্রশ্ন তুলেছিল গঙ্গুবাঈয়ের ছেলে বাবুরাওজি শাহ। এমনকি আদালতে মামলাও দায়ের করেন তিনি। সেই মামলা এখনও বিচারাধীন। তারই মাঝে ছবি মুক্তির আগে ফের বিতর্কে সঞ্জয় লীলা বনশালির(Sanjay Leela Bhansali) ছবি। এবার এই ছবির বিরুদ্ধে পেটিশন ফাইল করেছে কামাঠিপুরার এক মহিলা বাসিন্দা। 

মহারাষ্ট্রের বিধায়ক(MLA) আমিন প্যাটেল যিনি দক্ষিন মুম্বইয়ের কামাঠিপুরার বাসিন্দা। গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি ছবিতে কামাঠিপুরাকে(Kamathipura) যৌনপল্লী হিসাবে তুলে ধরেছেন পরিচালক। যা একেবারেই সত্যি নয় বলে দাবি করে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। এই মামলায় পেটিশন ফাইল করেছেন শ্রদ্ধা সুরভে নামের এক বাসিন্দা। তাঁর দাবি, ছবিতে কামাঠিপুরাকে যৌনপল্লী হিসাবে বর্ণনা করা হয়েছে যা ঐ অঞ্চলে বসবাসকারী মহিলাদের জন্য খুবই অপমানের। শুক্রবার ছবি মুক্তির আগেই এই মামলার নিষ্পত্তি দাবি করেছেন তিনি। তাঁর আবেদনে বুধবারই এই মামলার শুনানি। পিআইএল ফাইল করেছেন ঐ অঞ্চলের বিধায়ক আমিন প্যাটেলও। 

হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস 'মাফিয়া কুইনস অফ মুম্বই'-এর উপর ভিত্তি করে 'গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi) ছবিটি তৈরি করেছেন সঞ্জয়লীলা বনশালি (Sanjay Leela Bhansali)। কিছুদিন আগেই অভিযোগ ওঠে, মুম্বইয়ের কামাঠিপুরার বাসিন্দা গঙ্গা হরিজীবনদাস ওরফে 'গঙ্গুবাঈ'কে যেভাবে এই সিনেমাতে বর্ণনা করা হয়েছে, তা একেবারেই ঠিক নয়। তাঁর ছেলের অভিযোগ, "আমার মাকে যৌনকর্মীতে পরিণত করেছেন সঞ্জয়লীলা বনশালি। এখন লোকে তাঁকে নিয়ে খারাপ কথা বলছে।" 'গাঙ্গুবাঈ'-এর পারিবারিক আইনজীবীর দাবি, "তাঁকে খুব খারাপ ভাবে ছবিতে দেখানো হয়েছে। এর কোনও ভিত্তি নেই। নোংরামি করা হয়েছে। একজন সমাজকর্মীকে, যৌনকর্মী হিসেবে ছবিতে দেখানো হয়েছে। কোন পরিবার এটা সহ্য করবে? গাঙ্গুবাঈকে ডন হিসেবেও ছবিতে দেখানো হয়েছে।"

আরও পড়ুন: Urfi Javed: উঠতি মডেলদের যৌন হেনস্থা, কাস্টিং ডিরেক্টরের 'মুখোশ' খুলে দিলেন উর্ফি জাভেদ

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.