হেনস্থার অভিযোগ, মহিলা নৃত্যশিল্পীর বিরুদ্ধে পাল্টা গণেশ আচারিয়ার

মুম্বইয়ের ওশিওয়ারা থানায় ওই নৃত্যশিল্পীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন গণেশ আচারিয়া। 

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Feb 2, 2020, 06:39 PM IST
হেনস্থার অভিযোগ, মহিলা নৃত্যশিল্পীর বিরুদ্ধে পাল্টা গণেশ আচারিয়ার

নিজস্ব প্রতিবেদন:  কিছুদিন আগেই খ্যতনামা কোরিওগ্রাফার গণেশ আচারিয়ার বিরুদ্ধে হেনস্থার অভিযোগ এনেছেন মুম্বইয়ের এক মহিলা নৃত্যশিল্পী। এবার ওই নৃত্যশিল্পীর বিরুদ্ধেই পাল্টা অভিযোগ দায়ের করলেন গণেশ আচারিয়া। মুম্বইয়ের ওশিওয়ারা থানায় ওই নৃত্যশিল্পীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন গণেশ আচারিয়া। 

গণেশ আচারিয়ার অভিযোগ, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ এক্কেবারেই ভিত্তিহীন। তাঁর ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। এমনকি ওই মহিলার বিরুদ্ধে মানহানির মামলা করারও হুমকি দিয়েছেন গণেশ আচারিয়া।

আরও পড়ুন-শুভশ্রী বাড়িতে নেই মা ও ভাগ্নীকে নিয়ে সকাল সকাল ফেসবুক লাইভ করলেন রাজ

কিছুদিন আগে গণেশ আচারিয়ার বিরুদ্ধে এক মহিলা নৃত্যশিল্পীর হেনস্থার অভিযোগ এনেছিলেন। তাঁর অভিযোগ ছিল, বহুদিন আগেই থেকেই তাঁকে বিভিন্ন ভাবে, বিভিন্ন ক্ষেত্রে হেনস্থা করে এসেছেন গণেশ আচারিয়া। শুধু তাঁকেই নয়, অন্যান্য আরও অনেক মহিলার সঙ্গেও তিনি এই একই কাজ করে থাকেন বলে বিষ্ফোরক অভিযোগ করেন ওই নৃত্যশিল্পী। তাঁর আরও অভিযোগ, সম্প্রতি India Film And Choreographer Association (IFTCA) এর সাধারণ সম্পাদক হওয়ার পর থেকে গণেশ আচারিয়ার এধরনের কাজকর্ম আরও বেড়ে গিয়েছিল। ওই নৃত্যশিল্পীর কথায়, সম্প্রতি তাঁর একটি নাচের শ্যুট ছিল, সেই সময় তাঁর বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার সুযোগ পেয়ে যান গণেশ আচারিয়া। গণেশ আচারিয়া তাঁর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ আনেন এবং তাঁর IFTCA-র সদস্যপদ খারিজ করে দেন। যেহেতু তিনি গণেশ আচারিয়ার বিভিন্ন কাজকর্মের বারবার প্রতিবাদ করে এসেছেন সেকারণেই তাঁর সঙ্গে এমনটা করা হয় বলে দাবি করেন ওই নৃত্যশিল্পী। IFTCA-র সদস্যপদের জন্য ১লক্ষ টাকা ফি দেওয়া সত্ত্বেও তাঁর সদস্যপদ কেন খারিজ করা হয়েছে তা নিয়েও প্রশ্ন তোলেন ওই শিল্পী।

গত ২৬ জানুয়ারি ছিল IFTCA-র বৈঠক। সেখানে তিনি যাতে অভিযোগ না জানাতে পারেন সেজন্য জয়শ্রী কেলকার ও প্রীতি ল্যাড নামে দুই মহিলাকে দিয়ে তাঁকে মারধর করান বলেও অভিযোগ করেন নৃত্যশিল্পী। এখানেই শেষ নয়, কেরিয়ারের শুরুর দিকে তাঁকে নিজের অফিসে ডেকে নানান অছিলায় পর্ন ভিডিয়ো দেখানোর চেষ্টা করতে গণেশ আচারিয়া. এমন অভিযোগও এনেছেন তিনি।

দেখুন ঠিক কী অভিযোগ এনেছেন ওই শিল্পী...

আরও পড়ুন-'ব্রহ্মাস্ত্র'র মুক্তি নিয়ে কাছের বন্ধু অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে জোর ঝগড়া রণবীরের!

প্রসঙ্গত, এর আগে সিনেমার গানের শ্যুটিংয়ে নানা পাটেকরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী তনুশ্রী দত্ত। সেসময় ঘটনাস্থলে গণেশ আচারিয়া উপস্থিত ছিলেন বলেও জানিয়েছিলেন তনুশ্রী। এর আগে গণেশ আচারিয়ার বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছিলেন খ্যতনামা কোরিওগ্রাফার সরোজ খান। 

.