Sawan Kumar Tak: প্রয়াত ‘কহো না প্যার হ্যায়’-র গীতিকার সাওয়ান কুমার টাক, শোকপ্রকাশ সলমানের

Sawan Kumar Tak: মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি ছিলেন সাওয়ান কুমার টাক। দীর্ঘদিন ফুসফুস সংক্রান্ত অসুখে ভুগছিলেন পরিচালক-প্রযোজক। বৃহস্পতিবার বিকেল ৪টে ১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাওয়ান। ফুসফুসের সংক্রমণ ধীরে ধীরে ছড়িয়ে পড়ে তাঁর সারা শরীরে। মাল্টি অরগান ফেলিওয়রের কারণেই মৃত্যু হয়েছে তাঁর। 

Updated By: Aug 25, 2022, 07:48 PM IST
Sawan Kumar Tak: প্রয়াত ‘কহো না প্যার হ্যায়’-র গীতিকার সাওয়ান কুমার টাক, শোকপ্রকাশ সলমানের

Sawan Kumar Tak, জি ২৪ ঘণ্টা ডিজিটাল: চলে গেলেন বর্ষীয়ান ফিল্মমেকার ও গীতিকার সাওয়ান কুমার টাক। বেশ অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। ফুসফুস সংক্রান্ত সমস্যায় ভুগছিলেন অনেকদিন। কিছুদিন আগেই গুরুতর অসুস্থ হওয়ার পরই তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। এরপর দীর্ঘদিন আইসিইউতে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন তিনি। অবশেষে হার মানলেন সাওয়ান কুমার টাক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ বলিউড। সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন সলমান খান। গীতিকার ও ফিল্মমেকারের সঙ্গে একটি পুরনো ছবি শেয়ার করে তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন অভিনেতা। 

আরও পড়ুন: Anirban Bhattacharya: বিশ্বাসঘাতকতার বিস্ফোরক অভিযোগ-বাণে বিদ্ধ অনির্বাণ ভট্টাচার্য

মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি ছিলেন সাওয়ান কুমার টাক। দীর্ঘদিন ফুসফুস সংক্রান্ত অসুখে ভুগছিলেন পরিচালক-প্রযোজক। বৃহস্পতিবার বিকেল ৪টে ১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাওয়ান। ফুসফুসের সংক্রমণ ধীরে ধীরে ছড়িয়ে পড়ে তাঁর সারা শরীরে। মাল্টি অরগান ফেলিওয়রের কারণেই মৃত্যু হয়েছে তাঁর। আজ অর্থাৎ বৃহস্পতিবারই মুম্বইয়ে শেষকৃত্য সম্পন্ন হবে সাওয়ান কুমার টাকের। বরাবরই এই বর্ষীয়ান ফিল্মমেকার ছিলেন সলমান খানের কাছের মানুষ। তাঁর সঙ্গে একটি বেশ পুরনো ছবি শেয়ার করেছেন সুপারস্টার। তাঁকে শ্রদ্ধার্ঘ্য জানিয়ে সলমান খান লিখেছেন, ‘সাওয়ানজি আপনার আত্মার শান্তি কামনা করি, সবসময় আপনাকে ভালোবাসি ও শ্রদ্ধা করি।’

আরও পড়ুন: Apu Biswas: সম্প্রীতির বার্তা! কলকাতার দুই পুজোর মুখ বাংলাদেশের অভিনেত্রী অপু বিশ্বাস

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রযোজক হিসাবে ডেবিউ করেছিলেন সাওয়ান কুমার টাক। ১৯৬৭ সালে নৌনিহাল ছবির প্রযোজনার মাধ্যমে কেরিয়ার শুরু করেন তিনি। এই ছবিই ছিল সঞ্জীব কুমারের প্রথম ছবি। এরপর ১৯৭২ সালে পরিচালক হিসাবে প্রথম দেখা যায় তাঁকে। তাঁর পরিচালনায় প্রথম ছবি ‘গোমতী কে কিনারে’। এই ছবিতে মুখ্য ভূমিকায় ছিলেন মীনা কুমারী। এটিই ছিল মীনা কুমারীর শেষ ছবি। এছাড়াও সাওয়ান কুমার টাক বিখ্যাত ছিলেন কারণ তিনিই বলিউডকে দিয়েছিলেন মেহমুদ জুনিয়র অর্থাৎ নাইম সায়েদের মতো অভিনেতা। গীতিকার হিসাবেও তিনি বেশ জনপ্রিয় ছিলেন। তারমধ্যে উল্লেখযোগ্য ‘কহো না প্যার হ্যায়’, ‘সনম বেওয়াফা’, ‘সজন বিনা সুহাগন’ এবং  ‘সৌতন’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.