একটি সারমেয় ও অক্ষয়ের মনোরঞ্জন

Updated By: Aug 11, 2014, 06:42 PM IST
একটি সারমেয় ও অক্ষয়ের মনোরঞ্জন

ছবির নাম- এন্টারটেনমেন্ট

রেটিং- ***

প্রভুভক্তির ব্যাপারে যে-প্রাণীটির কোনও জুড়ি নেই, তাকে অবশ্য বহু ছবিতেই ব্রাত্য রাখা হয়নি। অক্ষয়কুমারের মনোরঞ্জন দুনিয়ায় নয়া অতিথি এক সারমেয়। নেড়ি নয়, গোল্ডেন রিট্রিভার! শুধু গোল্ডেন রিট্রিভার নয়, মাল্টি-মিলিয়োনেয়ার! সিনেমা যে শুধুই এন্টারটেনমেন্ট, এন্টারটেনমেন্ট আর এন্টারটেনমেন্টে চলে, সেটাই প্রোমোট করে এই প্রতিপত্তিশালী সারমেয়!

কে যেন বলেছিলেন, ফিল্মের স্ক্রিনে পশু ও শিশু, এই দুইয়ের অস্তিত্ব থাকলে তিনি বেশ টেনশনে পড়ে যান, কারণ দর্শকের যাবতীয় নজর কেড়ে নেয় এই দুইজনই। নায়ক যত বড় সুপারস্টারই হোন না কেন, মিয়োনো মুড়ির মতো মনে হয় তাঁকে। যাই হোক, এব্যাপারে অক্ষয় তেমন সুপারস্টিশাস নান। দাঁতে দাঁত চেপে লাঠি শেয়ার করেছেন এন্টারটেনমেন্ট, থুড়ি, এই কুকুরের সঙ্গে। তবে লাইমলাইটেও ছিলেন তিনি।

যাই হোক। বিরাট কোনও উদ্দেশ্যসাধন বা সমাজসংস্কারের জন্য এ ছবি নয়। অক্ষয়কুমারের ছবি নেহাতই টাইমপাস। সেই ট্র্যাডিশন অক্ষয় ধরে রেখেছেন এখানেও। তবে এ বছর তাঁর ঝুলিতে হিট আর ফ্লপের সংখ্যা প্রায় ব্যালেন্স করেছে। তুল্য মূল্যে শূন্য। হলিডে ব্লকবাস্টার হিট। এ ছবিও দু দিনের কালেকশন কুড়ি কোটি ছাড়িয়েছে। তবে মার্কেটে পরম বিক্রমে এসে গিয়েছে সলমন খানের কিক! আর সেই ধাক্কাতেই অক্ষয় কিকড আউট, বাট স্টিল ইন! কুড়ি কোটি ব্যাপারটাকে তাই এখনও তাঁর একান্ত ব্যক্তিগত জয় হিসেবেই ধরতে হবে!

পরিচালক যুগল নতুন। কিন্তু টিপস ব্যানার বলিউডের সেরাগুলির একটি। সঙ্গে জুটি বেঁধেছেন জয়ন্তীলাল গাডা। কমেডি ছবির মালমশলা সবই হাজির। বেশ কয়েকটি দৃশ্যে মনে পড়বে গোবিন্দাকে। কিংবা কাদের খানের কমিক টাইমিং-এর সঙ্গেও তুলনা করা যাবে অক্ষয়কে। কয়েকটি স্মার্ট নাচাগানা, ফুর্তিফার্তার দৃশ্যে বেশ জমাটি লেগেছে অক্ষয়-তমান্না জুটিকে। কমেডি ফিল্মেই তমান্না আটকে আছেন। সৌন্দর্য চোখে পড়ার মতো। তবে এবার তাঁর এক্সপেরিমেন্টেশনের সময় এসেছে। শুধুই নায়কের পাশে শো-পিস হয়ে থাকার চেয়েও বেশি কিছু দেওয়ার ক্ষমতা যে তাঁর আছে, তা এই সীমিত পরিসরেই বুঝিয়ে দিয়েছেন তিনি।

এন্টারটেনমেন্ট-এর সবচেয়ে বড় এন্টারটেনমেন্ট অবশ্যই গোল্ডেন রিট্রিভার। মিডাস টাচও বলতে পারেন। ছোট-বড় সবাই এনজয় করতে পারবে। দ্বিতীয় স্থানে অবশ্যই থাকবে ছবির মিউজিক। এমন একটা ছবি যার গানগুলো হুটহাট করে ঢুকে পড়ে জায়গা ভরায়নি। দুর্দান্ত কমিক টাইমিং-এই এসেছে। বিশেষ করে গোল্ডেন রিট্রিভারের অনুরাগী সারমেয়কুল যে উত্তুঙ্গ ফানটাইম উপহার দেয় দর্শককে, তাতে আরও এক টাব পপকর্ন কেনার ইচ্ছে হবে!

.