পুরুষের চেয়ে নারীর ক্ষমতা বেশি: শাহরুখ

"আমি আর ফরহান সাধারণত ম্যানলি হিসেবে বিবেচিত হই না। কারণ, আমারা জেন্টেল এবং অনেকটা লাজুক প্রকৃতির। মহিলাদের আমরা সবসময় আমাদের হৃদয়ে স্থান দিয়েছি।" আরও একধাপ এগিয়ে তিনি 'মহিলাদের ভয় পান' এমন মন্তব্যও করেন শাহরুখ।

Updated By: Nov 22, 2017, 08:28 PM IST
পুরুষের চেয়ে নারীর ক্ষমতা বেশি: শাহরুখ

নিজস্ব প্রতিবেদন: রকের ঠেকে নারী ক্ষমতায়নের কথা! নিজের স্বভাবোচিত রোম্যান্টিক মুড থেকে বেরিয়ে এসে পঞ্চাশোর্ধ খান সাহেব লালকার কনসার্টে দিলেন সমাজ সচেতনতার বার্তা। এদিন ফরহানের ধর্ষণ এবং বৈষম্য বিরোধী সংগঠন 'মর্দ'-এর অনুষ্ঠানে শাহরুখ বললেন, "পুরুষের থেকে নারী অনেক বেশি ক্ষমতাশালী।" এখানেই শেষ নয়। পপিউলেশন ফাউন্ডেশন অব ইন্ডিয়া আয়োজিত এই কনসার্টে কিং খান আরও বলেন,"আমি আর ফরহান সাধারণত ম্যানলি হিসেবে বিবেচিত হই না। কারণ, আমারা জেন্টেল এবং অনেকটা লাজুক প্রকৃতির। মহিলাদের আমরা সবসময় আমাদের হৃদয়ে স্থান দিয়েছি।" আরও একধাপ এগিয়ে তিনি 'মহিলাদের ভয় পান' এমন মন্তব্যও করেন শাহরুখ।

আরও পড়ুন- বলিউডে যৌন হেনস্থার মুখে পড়তে হয় পুরুষদেরও, বিস্ফোরক রাধিকা

রোম্যান্স কিং মনে করেন, মা-মেয়ে-স্ত্রী-বোন-প্রেমিকাকে ভয় পাওয়ার মধ্যে লজ্জার কিছু নেই। একই সঙ্গে লালকার-এর মঞ্চ থেকে মহিলাদের ওপর হওয়া নারকয়ীয় অত্যাচারের নিন্দাও করেন তিনি। মহিলাদের ওপর যেকোন হিংসাই যে অত্যন্ত খারাপ তা বলেন শাহরুখ। এই কনসার্টে গীতিকার এবং সাহিত্যিক জাভেদ আখতারের একটি কবিতাও আবৃতি করেন কিং খান।

আরও পড়ুন- পর্নস্টার’ হওয়ার উপযুক্ত, বিকিনি পরায় কটাক্ষ এষাকে

উল্লেখ্য, লালকার মূলত মহিলা এবং মেয়েদের ওপর হওয়া অত্যাচারের বিরুদ্ধে একটি প্রতিবাদী কন্ঠ। এই কনসার্টে ফরহানের 'মর্দ', 'বস আব বহত হো গ্যয়া' প্রচারাভিযানের অংশ হিসেবে কাজ করেছে। লালকার-এর এই কনসার্টে শাহরুখ ছাড়াও অংশগ্রহণ করেছিলেন সালিম-সুলাইমান, আরমান মালিক, পাপন, নিতি মোহন, সুকৃতি কক্কর এবং প্রকৃতি কক্কর। 

 

 

.