TV Serial: ‘কেন আচমকা বন্ধের নির্দেশ?’ কৌশিকের ‘গোধূলি আলাপ’ নিয়ে তুলকালাম নেটপাড়ায়…

Godhuli Alap: কেন আচমকা বন্ধ করে দেওয়া হচ্ছে এই ধারাবাহিক? প্রশ্ন তুলেছেন নেটপাড়ার বাসিন্দারা। ‘কিছুদিন আগেই ঘটা করে খবর দেওয়া হল সপ্তাহে প্রতিদিন হবে এখন থেকে তাহলে হঠাৎ করে এই সিদ্ধান্তের মানে কি?’ প্রশ্ন অনুরাগীদের। অসমবয়সী প্রেমের এই গল্প নিয়ে প্রথমে ব্যাপক ট্রোলের মুখে পড়লেও ধীরে ধীরে ধারাবাহিকের গল্প জায়গা করে নিয়েছে দর্শকের মনে। এরপর আচমকা সিরিয়াল বন্ধের নির্দেশে চটে লাল ফ্যানেরা।

Updated By: May 25, 2023, 09:54 PM IST
TV Serial: ‘কেন আচমকা বন্ধের নির্দেশ?’ কৌশিকের ‘গোধূলি আলাপ’ নিয়ে তুলকালাম নেটপাড়ায়…

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রথমদিন থেকেই আলোচনার শীর্ষে ছিল কৌশিক সেন(Koushik Sen) অভিনীত ‘গোধূলি আলাপ’(Godhuli Alap)। অসমবয়সী প্রেমের এই গল্প নিয়ে প্রথমে ব্যাপক ট্রোলের মুখে পড়লেও ধীরে ধীরে ধারাবাহিকের(tv serial) গল্প জায়গা করে নিয়েছে দর্শকের মনে। টিআরপি-তে প্রথম দশে বিশেষ জায়গা না পেলেও হটস্টারে বরাবরই এই ধারাবাহিক জনপ্রিয়। এমনকী বারংবার এই ধারাবাহিকের প্রোমো না হওয়া, প্রচার না হওয়া প্রসঙ্গে নেটপাড়ায় সরব হন অনুরাগীরা। কিছুদিন আগেই জানা যায়, রাজ চক্রবর্তী(Raj Chakraborty) প্রযোজিত এই ধারাবাহিক বন্ধের নোটিস দিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ। তা নিয়েই তুমুল শোরগোল পড়ে যায় নেটপাড়ায়।

আরও পড়ুন- Ashish Vidyarthi Wedding: ৬০ বছরে ফের বিয়ের পিঁড়িতে, কলকাতায় গাঁটছড়া বাঁধলেন আশিস বিদ্যার্থী...

কেন আচমকা বন্ধ করে দেওয়া হচ্ছে এই ধারাবাহিক? প্রশ্ন তুলেছেন নেটপাড়ার বাসিন্দারা। একের পর এক হ্যাশট্যাগ তৈরি হয়েছে নেটপাড়ায়। তারমধ্যে অন্যতম উই ওয়ান্ট আওয়ার গোধূলি আলাপ। পাশাপাশি এই ধারাবাহিক আচমকা বন্ধ করে দেওয়ায় বিরক্ত দর্শকেরা অনেকেই চ্যানেল বয়কটেরও ডাক দেয়।

নেটপাড়ায় এক দর্শক লেখেন, ‘এটার ফ্যান বেস এতটাই বড় যে শুধু ভারতে বা বাংলাদেশে নয়। দুবাই, জাপান, আমেরিকা সহ আরও অনেক জায়গার মানুষজন এই শোয়ের জন্য স্টার জলসা আপনাদের চিনেছে। এখন যদি আপনারা আমাদের চাহিদাকে গুরুত্ব না দেন গোধূলি আলাপকে না ফিরিয়ে আনেন তাহলে আমরা প্রত্যেকে এই চ্যানেল বয়কট করার সিদ্ধান্ত নেব’। অন্য এক দর্শক লেখেন, ‘আমার কাছে শুধু একটা সিরিয়াল না, এটা আমার অনেক বড় একটা ইমোশন। মনের অজান্তেই সিরিয়ালটাকে নিজের সাথে জড়িয়ে নিয়েছি। সিরিয়ালটার কষ্টের মুহূর্তগুলোই কেঁদেছি আর হাসির মুহূর্তগুলোই হেসেছি। হাত জোর করে অনুরোধ করছি, সিরিয়ালটাকে এইভাবে বন্ধ করে দেবেন না’।

আরও পড়ুন- Ankush Hazra: বিয়ের আগেই জামাইষষ্ঠী খেলেন অঙ্কুশ, কী কী ছিল মেনুতে?

নেটপাড়ায় দর্শকেরা কেউ লেখেন, ‘যে মানুষগুলোর জন্য চ্যানেল চলছে সেই দর্শকদের চাহিদা নিয়ে চ্যানেল এতটুকু ভাবে না। আপনারা প্রথম থেকেই আমাদের প্রিয় গোধূলি আলাপকে অবহেলা করে গেছেন, আর আজও তাই করছেন। এখনও সময় আছে যদি এতটুকু দর্শকদের প্রতি কৃতজ্ঞতা বোধ থেকে থাকে তো সময়টা পাল্টালেও গোধূলি আলাপকে রাখুন নয়তো আপনাদের চ্যানেলকে এই মূহুর্ত থেকে বয়কট করব আমরা’। অন্য এক দর্শক লেখেন, ‘গোধূলি আলাপকে নিয়ে প্রথম থেকে দেখে আসছি এই রকম অবহেলা হয়ে আসছে। ঠিক মতো প্রোমোট করা হয় না এদিকে TRP তে ভালো ফল আশা করে চ্যানেল। কিছুদিন আগেই ঘটা করে খবর দেওয়া হল সপ্তাহে প্রতিদিন হবে এখন থেকে তাহলে হঠাৎ করে এই সিদ্ধান্তের মানে কি?’।

এই ধারাবাহিক নিয়ে তৈরি বেশ কয়েকটি গ্রুপেও একই চিত্র। এক অনুরাগী লেখেন, ‘দুদিন আগে কৌশিক সেন নিজে বললেন "সপ্তাহে 7 দিন হচ্ছে..আমাদের আরো ভালো কনটেন্ট নিয়ে আসতে হবে"শনিবার এপি কাট প্রোমো এল। তারপরই ৩ দিনের মধ্যেই চলে এলো বন্ধের নোটিস। এমনকী তার জন্য ১৫ দিনও সময় দেওয়া গেল না। ওই প্রোমো দেওয়ার পর কিন্তু কোনো trp বেরোয়নি,যে যেটা খুব কম বলে তড়িঘড়ি সিদ্ধান্ত নিল। বরং আজ trp বেরোল, জয়েন্ট স্লট লিড। এবার এটাই জানার তাহলে এই দুদিনের মধ্যে কি এমন হল যাতে রাতারাতি সিরিয়ালটা বন্ধ করে দিতে হল।দর্শকের কিন্তু সম্পূর্ণ জানার অধিকার আছে...কারণ দিনের শেষে বিজনেসটা দর্শকই দেয়। তাহলে দর্শক যখন শেষ কথা তাহলে কেন তাদের কি কারণে বন্ধ হচ্ছে সেটা জানানো হবে না? এই সিরিয়ালের জায়গায় যে সিরিয়াল টা আসছে সেটার লাস্ট ৬ মাস স্লট নেই,প্রাইম টাইম এই ঘুমন্ত টিআরপি।  তারমানে trp-র যুক্তিতে সিরিয়াল চলে এটা সম্পূর্ণ ভুল তথ্য।দর্শক হিসেবে সঠিক তথ্য টা জানতে চাই,কেনো আচমকা বন্ধ করছেন? আর সম্ভব হলে এই সিদ্ধান্ত পুনর্বিবচনা করে দেখুন’। সবমিলিয়ে তুমুল শোরগোল নেটপাড়ায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.