দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে 'স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন' পুরস্কার পেল 'দ্বিখণ্ডিত'

সেখানেই  'স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন' পুরস্কার তুলে দেওয়া হয় 'দ্বিখণ্ডিত'র নির্মাতাদের হাতে। 

Updated By: May 8, 2019, 04:54 PM IST
দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে 'স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন' পুরস্কার পেল 'দ্বিখণ্ডিত'

রণিতা গোস্বামী: নবম দাদা সাহেব ফালকে চলচ্চিত্র উৎসবে 'স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন' পুরস্কার পেল নবরুন সেন পরিচালিত ছবি 'দ্বিখণ্ডিত'। গত ৩০ এপ্রিল মঙ্গলবার দিল্লি তিভলি গার্ডেল রিসর্টে হয় এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান। সেখানেই  'স্পেশাল ফেস্টিভ্যাল মেনশন' পুরস্কার তুলে দেওয়া হয় 'দ্বিখণ্ডিত'র নির্মাতাদের হাতে। 

প্রসঙ্গত, নবারুণ সেন পরিচালিত এই ছবিতে কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায়ের স্ত্রীর চরিত্রে দেখা গেছে অঞ্জনা বসুকে। সিনেমায় দেখা যায় শাশ্বত চট্টোপাধ্যায় ডিসোসিয়েটিভ আইডেন্টিটি ডিসঅর্ডার'-এ আক্রান্ত। আর তাঁর এই সমস্যাকে কেন্দ্র করেই এগোয় ছবির গল্প। 

'দ্বিখণ্ডিত'তে লেখক কৌশিকের ভূমিকায় দেখা গেছে অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়কে। যিনি কিনা, নিজের লেখার সৃজনেই তৈরি করেছেন বিপিন বলে একটি চরিত্র। যে বিপিন গ্রাম পঞ্চায়েতের জমি সংক্রান্ত সমস্যার জেরে স্ত্রী, মা ও মেয়েকে হারায়। নিজের তৈরি করা গল্পের চরিত্র বিপিনের জীবনের ঘটনাই যেন ক্রমশ স্পষ্ট হয়ে ওঠে লেখক কৌশিকের চোখের সামনে। বিপিনের জীবনের সঙ্গে নিজের জীবনকে গুলিয়ে ফেলতে শুরু করেন ডিসোসিয়েটিভ আইডেন্টিটি ডিসঅর্ডার'-এ আক্রান্ত লেখক কৌশিক। শুরু হয় সমস্যা। অগত্যা, তাঁকে নিয়ে মনোবিদ দীপা-র (সায়নী ঘোষ) দ্বারস্থ হন কৌশিকের স্ত্রী সুমনা (অঞ্জনা বসু)। অভিনেত্রী সায়নী ঘোষ ওরফে দীপাই লেখক কৌশিক অর্থাৎ শাশ্বত চট্টোপাধ্যায়কে সুস্থ করে তোলার দায়িত্ব নেন। 

আরও পড়ুন-ক্যাকটাসে মহিলার বেশে হাজির যীশু খ্রিস্ট, কান-দেখানো হবে অনীক চৌধুরীর এই ছবি

গত ২৯ মার্চ মুক্তি পেয়েছে এই দ্বিখণ্ডিত ছবিটি। 

আরও পড়ুন-সৎ মা শ্রীদেবীর দুই কন্যা জাহ্নবী ও খুশির সঙ্গে বিশেষ কথা বলেন না অর্জুন?

.