Dona Ganguly: ‘তাসের দেশ’-এ রাজপুত্রের ভূমিকায়! মঞ্চে নয়া চমক ডোনার...

Dona Ganguly: রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা তাসের দেশ অন্যতম জনপ্রিয় নাটক। বহুবার মঞ্চস্থ হয়েছে এই নাটক। এবার এই নাটকেই নয়া চমক দেবেন ডোনা গঙ্গোপাধ্যায়। প্রথমবার তাঁকে দেখা যাবে পুরুষ চরিত্রে।

Updated By: Jan 18, 2024, 07:45 PM IST
Dona Ganguly: ‘তাসের দেশ’-এ রাজপুত্রের ভূমিকায়! মঞ্চে নয়া চমক ডোনার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্তমানে ওড়িশি নৃত্য জগতের অন্যতম সেরা নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়। তাঁর নাচে মুগ্ধ দেশে-বিদেশের দর্শক। তবে এবার মঞ্চে তাঁর দর্শকদের নতুন কিছু উপহার দিতে চলেছেন তিনি। রবীন্দ্রনাথের নাটকে নতুন চমক দেবেন ডোনা গঙ্গোপাধ্যায়। আগামী ২১ এবং ২২ জানুয়ারি শহর কলকাতার জি.ডি.বিড়লা সভাঘর ও রবীন্দ্রসদনে সন্ধ্যা ৬:৩০ থেকে দীক্ষামঞ্জরী এবং দক্ষিণায়ণ ইউকে এর যৌথ প্রয়াসে রবীন্দ্রনাথের ‘তাসের দেশ’ পরিবেশিত হবে।

আরও পড়ুন- Puja Banerjee: বাড়িতে আচমকা দুর্ঘটনা, কোনওক্রমে রক্ষা পেলেন অভিনেত্রী পূজা...

রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা তাসের দেশ অন্যতম জনপ্রিয় নাটক। বহুবার মঞ্চস্থ হয়েছে এই নাটক। এই নাটকের নয়া পরিবেশনে আনন্দ গুপ্ত থাকবেন সঙ্গীত পরিচালনার দায়িত্বে, অন্যদিকে ডোনা গাঙ্গুলী নৃত্য পরিচালনার দায়িত্বে রয়েছেন।এই নাটকের চমক হল এই প্রথম পুরুষ চরিত্রে মঞ্চে থাকবেন ডোনা গঙ্গোপাধ্যায়। তাসের দেশে রাজপুত্রের ভূমিকায় দেখা যাবে তাঁকে। এর আগে কোনদিন কোনও পুরুষ চরিত্রে অভিনয় করেননি ডোনা। অন্যদিকে, সওদাগর পুত্রের ভূমিকায় আছেন রঘুনাথ দাস।

প্রথমদিন রবীন্দ্র সংগীত শিক্ষায়তন দক্ষিণীর বর্ষব্যাপী পঁচাত্তর বছর পূর্তি উপলক্ষে জি.ডি.বিড়লা সভাঘরে পরের দিন, ২২ জানুয়ারি তাসের দেশ মঞ্চস্থ হবে ভারতীয় বিদ্যা ভবনের উদ্যোগে রবীন্দ্রসদনে। জোর কদমে চলছে মহড়া। গানের দলের সাথে, নাচের দলের। এর আগে রবীন্দ্রনাথের মায়ার খেলা, রবীন্দ্রনাথের মৃত্যু চেতনার গান নিয়ে 'মৃত্যু আঘাত লাগে প্রাণে', পরিবেশিত হয়েছিল দীক্ষামঞ্জরী এবং দক্ষিণায়ণ ইউকে এর যৌথ প্রয়াসে।

আরও পড়ুন- Pori Moni: গুরুতর অসুস্থ ছেলে, ঢাকার হাসপাতাল থেকে সোজা কলকাতায় পরীমণি...

ডোনা গঙ্গোপাধ্যায় জানালেন, 'তাসের দেশ এই প্রথমবার করছি। আর এই প্রথম কোনও পুরুষ চরিত্রে মঞ্চে আসব রাজপুত্রের ভূমিকায়। জোর কদমে মহড়া চলছে।'অন্যদিকে আনন্দ গুপ্ত বললেন, ' এবার সব মিলিয়ে অনেক বড় দল। তাসের দেশ-এ চরিত্র অনেকগুলো। গানের দলেও অনেকে আছেন। আশা করছি সবার এই প্রযোজনা ভালো লাগবে।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.