Dona Ganguly: ‘দুর্গাপুজো এখন গ্লোবাল সেলিব্রেশন’, এবার লন্ডনে ডোনা গঙ্গোপাধ্যায়ের মহিষাসুরমর্দিনী…

Durga Puja 2023: এখন সৌরভ -ডোনা দুজনকেই অনেকটা সময় লন্ডনে কাটাতে হয় মেয়ে সানার পড়াশোনার জন্য। এতদিন অনলাইনেই লন্ডনের ছাত্রছাত্রীদের নাচ শেখাতেন ডোনা। এবার তাঁদের সঙ্গেই লন্ডনের মঞ্চে পারফর্ম করলেন ‘মহিষাসুরমর্দিনী’।

Updated By: Oct 19, 2023, 04:39 PM IST
Dona Ganguly: ‘দুর্গাপুজো এখন গ্লোবাল সেলিব্রেশন’, এবার লন্ডনে ডোনা গঙ্গোপাধ্যায়ের মহিষাসুরমর্দিনী…

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লন্ডনের মাটিতে শারদোৎসবের সূচনালগ্নে ডোনা গঙ্গোপাধ্যায়ের(Dona Ganguly) নৃত্য পরিচালনায় পরিবেশিত হল মহিষাসুরমর্দিনী। সঙ্গে দীক্ষামঞ্জরীর শিল্পীরা, সঙ্গীতে আনন্দ গুপ্তের পরিচালনায় দক্ষিনায়ন ইউকে এর শিল্পীরা। অনুষ্ঠান হলো লন্ডনের নেহেরু সেন্টারে।

আরও পড়ুন- Durga Puja 2023: আকৃতির পুজোর গানে ভালোবাসার উদযাপন...

শারদোৎসবের আবহ তৈরি হয় মহিষাসুরমর্দিনী নিবেদনে। বিশিষ্ট ওড়িশি নৃত্য শিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়ের নৃত্য পরিচালনায় পরিবেশিত হয় চোখ ধাঁধানো নৃত্যের অনুষ্ঠান লন্ডনের নেহেরু সেন্টারে। গানের সাথে নাচের মেলবন্ধন ছিল নজর কাড়া।

এখন সৌরভ -ডোনা দুজনকেই অনেকটা সময় লন্ডনে কাটাতে হয় মেয়ে সানার পড়াশোনার জন্য। এতদিন ডোনার বিদেশের ছাত্র -ছাত্রীরা অনলাইনে শিখতেন, এখন তারা সরাসরি এই অনুষ্ঠানগুলোতে অংশগ্রহণ করতে পারছেন। এতে খুবই খুশি তারা।গান পরিবেশনায় অংশগ্রহণ করেন আনন্দ গুপ্তের সঙ্গীত পরিচালনায় দক্ষিনায়ন ইউকের শিল্পীরা। সেই রেডিয়োতে শোনা পরিচিত গান গুলো শোনা গেল মঞ্চে। সাথে নৃত্য পরিবেশন করলেন দীক্ষামন্জরীর শিল্পীরা।

আরও পড়ুন- Pori Moni: ‘বিপদ না আসলে কাছের মানুষ চেনা যায় না...’ ফের কোন বিপদে পরীমণি?

ডোনা গঙ্গোপাধ্যায় জানান, " বেশ কিছু বছর হয়ে গেল আমায় লন্ডন আর কলকাতা যাতায়াত করতে হয়। বাংলার সংস্কৃতি তথা ভারতীয় শাস্ত্রীয় নৃত্য, সংস্কৃতি বিশ্বের দরবারে পৌঁছে দেওয়ার এই সুযোগ। দুর্গা পুজো ঠিক কি, তার পৌরাণিক কাহিনী এই পরিবেশনার মাধ্যমে আমরা সবার সামনে তুলে ধরতে পারি। দুর্গা পুজো এখন একটা গ্লোবাল সেলিব্রেশনের অংশ। তাই এতে আমরাও অংশগ্রহণ করলাম।"

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.