'ইন্ডাস্ট্রির প্রকৃত খান ইউসুফ সাহাব,' Dilip Kumar-কে হারিয়ে শোকস্তব্ধ বলিউড

'ভারতীয় চলচ্চিত্রে যুগের অবসান'

Updated By: Jul 7, 2021, 02:04 PM IST
'ইন্ডাস্ট্রির প্রকৃত খান ইউসুফ সাহাব,' Dilip Kumar-কে হারিয়ে শোকস্তব্ধ বলিউড

নিজস্ব প্রতিবেদন: বুধবার সকালে বলিউডের ঘুম ভাঙল খারাপ খবর শুনে। মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ৯৮ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দিলীপ কুমার (Dilip Kumar Death)। বর্ষীয়ান অভিনেতার প্রয়াণের খবর তাঁরই টুইটার হ্যান্ডেলে জানান ফইজল ফারুক। সকাল ৮টা নাগাদ খবর ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ হয়ে পড়ে বলিউড। ইন্ডাস্ট্রির অনেকেই শোকাবার্তা জ্ঞাপন করেছেন।

অভিনেতা অক্ষয় কুমার শোক প্রকাশ করে লেখেন, 'বিশ্বের কাছে বাকিরা হিরো হলেও, আমাদের নতো অভিনেতাদের কাছে তিনিই নায়ক ছিলেন। ভারতীয় চলচ্চিত্রের একটা যুগকে সঙ্গে করে নিয়ে গেলেন। আমার সমবেদনা ও ওঁনার পরিবারের প্রতি সমবেদনা। ওঁ শান্তি।'

দিলীপ কুমারের সঙ্গে একটি মুহূর্তের ছবি শেয়ার করে অজয় দেবগণ লেখেন, 'লেজেন্ড অভিনেতার সঙ্গে অনেক মুহূর্ত কাটিয়েছি কিছু ব্যক্তিগত, কিছু মঞ্চে। কিন্তু ওঁনার প্রয়াণের জন্য প্রস্তুত ছিলাম না। একটা প্রতিষ্ঠান, কালজয়ী অভিনেতা। আমার গভীর সমবেদনা সাইরাজির প্রতি।'

 

দিলীপ কুমারের প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন পরিচালক মনোজ বাজপেয়ী, মধুর ভান্ডারকর, সুভাষ ঘাইসহ অন্যান্যরাও।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Jackie Shroff (@apnabhidu)

যুগের অবসান, মনে করছেন বলিউডের প্রত্যেকে। ইউসুফ খান থেকে নায়ক দিলীপ কুমার। ইন্ডাস্ট্রির প্রকৃত খান তিনিই ছিলেন বলেও মত প্রকাশ একাংশের।  

পাঁচ দশকেরও বেশি সময় কাটিয়েছেন ইন্ডাস্ট্রিতে। 'মুঘল এ আজম', 'দেবদাস', 'নয়া দৌড়', 'রাম অর শ্যাম'- একের পর এক হিট ছবি উপহার দিয়েছেন দর্শকদের। ১৯৯৮ এ শেষ বড় পর্দায় 'কুইলা' ছবিতে তাঁকে দেখা গিয়েছিল। শোকজ্ঞাপন করেছেন শাহিদ কাপুর, রিতেশ দেশমুখসহ অন্যান্য তারকারাও।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Riteish Deshmukh (@riteishd)

টুইটারে গভীর শোক প্রকাশ করেছেন অভিনেতা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। লেখেন, চলচ্চিত্রের একটা প্রতিষ্ঠান চলে গেল। ভারতীয় সিনেমার ইতিহাসের চিরস্মরণীয় পর্যায় হয়ে থাকবেন দিলীপ কুমার। পরিবারের প্রতি সমবেদনা। ভগবান ওঁদের শক্তি দান করুন। ওঁর আত্মার চিরশান্তি কামনা করি। গভীরভাবে শোকাহত। আরও একটি টুইটে অমিতাভ লেখেন, স্বর্ণযুগের পর্দা নামল। আর জীবনে যা হবে না।

আরও পড়ুন:''আমার আর দিলীপ কুমার সাবের সন্তান থাকলে ও Shahrukh-র মতোই হত'', বলেছিলেন Saira Banu

আরও পড়ুন: পেশোয়ারের ইউসুফ খান থেকে নায়ক Dilip Kumar, অভিনেতার প্রয়াণে শোকবার্তা পাকিস্তানের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 
.