Dev on R G Kar Incident: 'এই কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের কোনও মানে নেই যদি না...' আরজি কর নিয়ে বিস্ফোরক দেব!

R G Kar Protest: বুধবার ঘাটালে আরজি কর কাণ্ডের প্রতিবাদে একটি সমাবেশে বক্তব্য রাখেন দেব। এই কন্যাশ্রী, রূপশ্রী, বেটি বাঁচাও প্রকল্পের কোনও মানে নেই যদি না আমরা আমাদের দেশের মেয়েদের বাঁচাতে পারি, সরব দেব।

Updated By: Sep 5, 2024, 02:50 PM IST
Dev on R G Kar Incident: 'এই কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পের কোনও মানে নেই যদি না...' আরজি কর নিয়ে বিস্ফোরক দেব!

চম্পক দত্ত: আর্টিস্ট ফোরামের জমায়েতে হাজির হয়ে আরজি কর কাণ্ডের (R G Kar Protest) প্রতিবাদ জানিয়েছিলেন দেব (Dev)। সেই সময় দেব বলেছিলেন, 'একটা ধর্ষণের বিরুদ্ধে এত আন্দোলন হচ্ছে, আমরা কিছুই করতে পারছি না। সব দলকে এক হয়ে ধর্ষকদের বিরুদ্ধে মৃত্যুদন্ডের দাবি জানানো উচিত'। এবার ফের বুধবার ঘাটালে উপস্থিত হয়ে সরব হলেন দেব। সাংসদের মতে মেয়েদের বাঁচাতে না পারলে কন্যাশ্রী, রূপশ্রীর মতো প্রকল্পের কোনও মানে নেই। 

আরও পড়ুন- Jeetu Kamal on Aparna Sen: অপর্ণা সেন এখন 'চোখের বালি'! 'কত খরচে তুমি আমার?' প্রশ্ন তুললেন জীতু...

বুধবার ঘাটালে আরজি কর কাণ্ডের প্রতিবাদে একটি সমাবেশে বক্তব্য রাখেন দেব। সেখানেই নির্যাতিতার প্রসঙ্গে কথা বলতে গিয়ে আসে কন্যাশ্রী-রূপশ্রী-বেটি বাঁচাও প্রকল্পের কথাও।  দেব বলেন , "এই কন্যাশ্রী, রূপশ্রী, বেটি বাঁচাও প্রকল্পের কোনও মানে নেই যদি না আমরা আমাদের দেশের মেয়েদের বাঁচাতে পারি। সব দলকে নিয়ে একটা বৈঠক ডেকে আলোচনা করা উচিত কেন্দ্রের। এটা কীভাবে আটকানো যায়, কী করা উচিত,অপরাধীদের কী শাস্তি দেওয়া উচিত সেটা নিয়ে আলোচনা করা দরকার।"

পাশাপাশি দেব আরও বলেন, 'অত্যন্ত দুঃখজনক ঘটনা। তীব্র প্রতিবাদ জানানো উচিত এই নিন্দনীয় ঘটনার। এরপর আর কোনও মেয়ের নাম যাতে তিলোত্তমা না রাখতে হয় সেটার ব্যবস্থা করা উচিত। সোশ্যাল মিডিয়ায় দেখেছি অসমের মুখ্যমন্ত্রী আমাদের মুখ্যমন্ত্রীকে কিছু বলেছেন। আবার আমাদের মুখ্যমন্ত্রী অন্য রাজ্যের মুখ্যমন্ত্রীকে কিছু বলছেন। রাজনৈতিক দলগুলো একে অন্যকে দোষারোপ করছে। এটা বাংলা বা কোনও রাজ্যের সমস্যা নয়। এটা গোটা দেশের ইস্যু।' তৃণমূল সাংসদের মুখে এই কথা শুনে স্বাভাবিকভাবেই অবাক অনেকেই। 

আরও পড়ুন- Pori Moni: এবার অন্য নায়িকাকে থুতু ছিটিয়ে ভাইরাল পরীমনি...

অন্যদিকে বুধবার সারা রাজ্য জুড়ে চলল রাত দখলের দ্বিতীয় দফা। পথে নেমেছিলেন অনেক তারকাই। শ্যামবাজারে জমায়েতে যোগদান করে গো-ব্যাক স্লোগানের মুখে পড়েন ঋতুপর্ণা সেনগুপ্ত। শুধু তাই নয়, তাঁর গাড়ি ভাঙারও চেষ্টা চলে। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন রূপা গঙ্গোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী, অনন্যা চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায় থেকে শুরু করে মানসী সিনহা, উষসী চক্রবর্তী সহ আরও অনেকে। গো ব্যাক স্লোগান শুনতে হয় মিমি চক্রবর্তীকে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.