বিধাননগর পৌরসভার সঙ্গে মিলে নিজেই স্যানিটাইজেশনের কাজ করছেন অভিনেতা নাইজেল

 অন্যান্য তারকার মতো করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেতা নাইজেল আকারা। তবে একটু অন্যভাবে। 

Reported By: রণিতা গোস্বামী | Edited By: রণিতা গোস্বামী | Updated By: Apr 8, 2020, 08:30 PM IST
বিধাননগর পৌরসভার সঙ্গে মিলে নিজেই স্যানিটাইজেশনের কাজ করছেন অভিনেতা নাইজেল

নিজস্ব প্রতিবেদন : করোনা ভাইরাসের মোকাবিলায় সরকারের সঙ্গে হাত মিলিয়ে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন তারকারা। কেউ সরকারি ফান্ডে অনুদান হিসাবে টাকা দিয়েছেন, কেউ আবার বিভিন্ন গরিব মানুষের জন্য খাবার বিলির উদ্যোগ নিয়েছেন। এছাড়াও আরও নানান ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বিভিন্ন তারকা। অন্যান্য তারকার মতো করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অভিনেতা নাইজেল আকারা। তবে একটু অন্যভাবে। 

করোনা মোকাবিলায় বিধাননগর পুরসভার সঙ্গে হাত মিলিয়ে স্যানিটাইজেশনের কাজ করছেন নাইজেল আকারা। বেশ কয়েকজনের সঙ্গে মিলে স্যানিটাইজ করার কিট নিয়ে নিজেই বেরিয়ে পড়েছেন নাইজেল। মঙ্গলবার বিধাননগর পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা ঘুরে স্যানিটাইট করতে দেখা যায় নাইজেলকে। সেই ভিডিয়ো নিজের ফেসবুকে পোস্ট করেছেন অভিনেতা।

আরও পড়ুন-দুই মেয়ের পর এবার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি প্রযোজক করিম মোরানি

এবিষয়ে Zee ২৪ ঘণ্টা ডট কমের তরফে অভিনেতা নাইজেল আকারার সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি জানান, ''গত সোমবার থকে আমরা কাজ শুরু করেছি। তবে কোনও টেন্ডার নিয়ে কাজ করছি, এমনটা নয়। আমি স্বেচ্ছাসেবী হিসাবেই কাজ করছি। আসলে, আমার নিজের যে সংস্থা Kolkata Facilities Management রয়েছে, সেটা স্যানিটাইজেশনের কাজ করে। লকডাউনের আগেই আমি স্যানিটাইজেশনের কাজ শুরু করেছিলাম। লকডাউনের পর আমায় সেই কাজ বন্ধ করে দিতে হয়। তবে স্যানিটাইজেশনের জন্য প্রয়োজনীয় জিনিসপত্র তো কেনাই রয়েছে। তাই আমি মনে করলাম, এই সময় মানুষের এগুলো কাজে লাগবে। আর সেকারণেই বিধাননগর পৌরসভার সঙ্গে যোগাযোগ করি। তাঁরা বিভিন্ন ব্লক ধরে আমাদের স্যানিটাইজ করার অনুমতি দেন। কয়েকটি রাসায়নিক পদার্থের মাধ্যমে এই স্যানিটাইজেশনের কাজ করা হয়। যেগুলি হল হাইড্রোজেন পারঅক্সাইড, সোডিয়াম হাইড্রোক্লোরাইড ও সিলভার নাইট্রেটের মিশ্রণ তৈরি করে এই স্যানিটাইজেশন করা হয়।

আরও পড়ুন-লকডাউনে মদ কিনতে পারেননি, অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে হাসপাতালে অভিনেত্রীর ছেলে

আরও পড়ুন-বেগুন ভর্তা বানাবেন, ছেলেকে সঙ্গে নিয়েই বাড়ির বাগান থেকে টাটকা সবজি তুললেন শিল্পা

প্রসঙ্গত, শেষবার অভিনেতা নাইজেল আকারা-কে দেখা গিয়েছেন উউডোজ প্রোডাকশনের 'গোত্র' ছবিতে। যেখানে কেন্দ্রীয় ভূমিকাতেই অভিনয় করেছেন তিনি। অভিনেত্রী মানালি দে-র বিপরীতে দেখা যায় তাঁকে।

আরও পড়ুন-দেশের গৃহহীন ও কাজহীন মানুষদের কাছে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিলেন বরুণ

.