শুটিং শুরুর আগেই বিতর্কে কৌশিক গাঙ্গুলির ছবি 'জ্যেষ্ঠপুত্র'

শুটিং শুরুর আগেই বিতর্কে জড়াল কৌশিক গাঙ্গুলির ছবি। 

Updated By: Nov 27, 2018, 03:43 PM IST
শুটিং শুরুর আগেই বিতর্কে কৌশিক গাঙ্গুলির ছবি 'জ্যেষ্ঠপুত্র'

শর্মিষ্ঠা গোস্বামী চট্টোপাধ্যায়

ছবির নাম জ্যেষ্ঠপুত্র।ঋতুপর্ণের ভাবনা অবলম্বনে কৌশিক গাঙ্গুলির আগামী ছবি। দুই ভাই নিয়ে গল্প। বড়ভাই সুপারস্টার। তাঁকে নিয়ে বাড়ির লোকেদের টানাপোড়েনের গল্প। বড়ভাইয়ের চরিত্রে প্রসেনজিত্‍, ছোটভাই ঋত্বিক চক্রবর্তী। ছবির মুক্তি বাংলা নববর্ষে। ছবি ঘোষণার পর জি ২৪ ঘণ্টার মুখোমুখি প্রসেনজিত্‍ ও পরিচালক কৌশিক গাঙ্গুলি। সঙ্গে ঋতুপর্ণের ভাই ইন্দ্রনীল ঘোষ।

আরও পড়ুন- অভিনয় থেকে বিদায়? বিয়ের জন্য চরম সিদ্ধান্ত প্রিয়াঙ্কার?

এদিকে  শুটিং শুরুর আগেই বিতর্কে জড়াল কৌশিক গাঙ্গুলির এই ছবি। জ্যেষ্ঠপুত্র ছবির ছোট ভাইয়ের চরিত্রের জন্য পরিচালক কৌশিক গাঙ্গুলি  অফার দেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে। শিবপ্রসাদ সেই অফার ফিরিয়ে দেন।কারণ হিসাবে জি ২৪ ঘণ্টার কাছে খবর, শিবপ্রসাদ এর আগেই দুই ভাইয়ের গল্প নিয়ে একটা চিত্রনাট্য লেখেন। সেই ছবিতে বড় ভাইয়ের চরিত্রে অভিনয় করারা অফার দেন প্রসেনজিত্কে। ঠিক ছিল ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করবেন শিবপ্রসাদ নিজেই। কিছু কারণে সেই ছবি পিছিয়ে যায়। ইতিমধ্যেই একই বিষয় ও একই কাস্টিং নিয়ে পরিচালক কৌশিক গাঙ্গুলির নতুন ছবি শুরুতেই বিতর্কের মুখে পড়ল। প্রসেনজিত‍ এই ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন, দুটি ছবির গল্প সম্পূর্ণ আলাদা। দুই ভাই নিয়ে গল্প মানেই দুটি গল্প এক, সেকথা ঠিক নয়।

আরও পড়ুন- তাঁকে পরিবারের কেউ ভালোবাসে না, অর্জুনের সামনেই বলে ফেললেন জাহ্নবী

তাহলে, অফার ফিরিয়ে কেন দিলেন শিবপ্রসাদ? সূত্রের খবর, শিবপ্রসাদ কৌশিক গাঙ্গুলিকে অনুরোধ করেছিলেন ছবিটি উইন্ডোজ থেকে পরিচালনা করতে। তাহলে তাঁর সঙ্গে উইন্ডোজের চুক্তিভঙ্গ হবে না। কৌশিক তাতে রাজি হতে পারেননি, কারণ সুরিন্দর ফিল্মসে ততক্ষণে তাঁর কথা দেওয়া হয়ে গিয়েছিল। ৫ ডিসেম্বর ছবির শুটিং শুরুর আগেই বড় বিতর্কে জড়াল জ্যেষ্ঠপুত্র।

  

.