পাক অভিনেতা থাকায় 'অ্যায় দিল হ্যায় মুশকিল' নিষিদ্ধ চার রাজ্যে

বিপাকে করণ জোহরের মেগা বাজেটের ছবি 'অ্যায় দিল হ্যায় মুশকিল'। পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান এই সিনেমায় অভিনয় করায় হলে রিলিজের ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। সিওইএআই নামের দেশের অন্যতম বড় সিনেমা প্রদর্শকদের সংস্থা রণবীর-অনুষ্কা-ঐশ্বর্য রাই বচ্চন অভিনীত এই সিনেমাটির হলে প্রদর্শনে নিষেধাজ্ঞার কথা ঘোষণা করে। সিনেমাটিতে ফাওয়াদ অভিনয় করছেন ঐশ্বর্যের প্রাক্তন স্বামীর ভূমিকায়। প্রথমে ফাওয়াদের জায়গায় সইফ আলি খানের অভিনয়ের করার কথা ছিল।

Updated By: Oct 14, 2016, 06:10 PM IST
পাক অভিনেতা থাকায় 'অ্যায় দিল হ্যায় মুশকিল' নিষিদ্ধ চার রাজ্যে

ওয়েব ডেস্ক: বিপাকে করণ জোহরের মেগা বাজেটের ছবি 'অ্যায় দিল হ্যায় মুশকিল'। পাকিস্তানের অভিনেতা ফাওয়াদ খান এই সিনেমায় অভিনয় করায় হলে রিলিজের ওপর নিষেধাজ্ঞা জারি করা হল। সিওইএআই নামের দেশের অন্যতম বড় সিনেমা প্রদর্শকদের সংস্থা রণবীর-অনুষ্কা-ঐশ্বর্য রাই বচ্চন অভিনীত এই সিনেমাটির হলে প্রদর্শনে নিষেধাজ্ঞার কথা ঘোষণা করে। সিনেমাটিতে ফাওয়াদ অভিনয় করছেন ঐশ্বর্যের প্রাক্তন স্বামীর ভূমিকায়। প্রথমে ফাওয়াদের জায়গায় সইফ আলি খানের অভিনয়ের করার কথা ছিল।

আরও পড়ুন- মেকআপের কী জ্বালা!!! রোজ ঠোঁট খুলে এভাবেই খাবার খেতে হয় অভিনেত্রীকে!

মহারাষ্ট্র, গুজরাট, গোয়া, এবং কর্ণাটকের একটা বড় অংশে সিনেমা হলে দেখানো যাবে না 'অ্যায় দিল হ্যায় মুশকিল'। সংস্থাটি জানিয়েছেন,"দেশের মানুষের ভাবাবেগ ও দেশের স্বার্থের কথা মাথায় রেখে আমরা এমন কোনও সিনেমা হলে দেখাবো না যাতে পাকিস্তানের শিল্পী-অভিনেতা-অভিনেত্রীরা আছেন।

উরি হামলা, ভারতের সার্জিকাল স্ট্রাইকের পর ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসারস্ অ্যাসোসিয়েশন পাক শিল্পীদের বলিউডে কাজ করার ওপর নিষেধাজ্ঞা জারি করেন, কিন্তু 'অ্যায় দিল হ্যায় মুশকিল'-এর শ্যুটিং এর আগেই শেষ হয়ে গিয়েছিল।

ভারত-পাকিস্তানের সম্পর্ক যতদিন না স্বাভাবিক হচ্ছে ততদিন পাকিস্তানের অভিনেতাদের অভিনীত কোনও সিনেমা হলে রিলিজ করতে দেওয়া সম্ভব নয় বলেও সিওইএআই জানিয়ে দিয়েছে। একই সঙ্গে তারা আবেদন দেশের অন্যান্য রাজ্যের সিনেমা হলের মালিকদের কাছেও একই আবেদন জানিয়েছে। শুধু পাক অভিনেতারাই নন, গায়ক, পরিচালক, সঙ্গীত পরিচালক, টেকনিশিয়ানরাও ওয়াঘা সীমান্তের ওপার থেকে এলে সেই ছবিও ব্যান করা হবে বলে জানানো হয়েছে।

শোনা যাচ্ছে ছবির নায়িকা অনুষ্কা শর্মা ও ঐশ্বর্য রাই বচ্চনকে ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ এ পাকিস্তানি হিসেবে দেখানো হয়েছিল। সেটারও বদল ঘটেছে। ছবিতে তারা আর পাকিস্তানি হিসেবে থাকবেন না। অন্য কোনও দেশের বাসিন্দা হিসেবে দেখানো হবে তাদের। তবে ছবিতে তাদের নাম অপরিবর্তিত থাকছে। ঐশ্বরিয়া সাবা তালিয়ার খানই থাকছেন, আর অনুষ্কার নামও আলিজেই থাকছে।

করণ জোহরের 'অ্যায় দিল হ্যায় মুশকিল'-এর পর বিপদে পড়বে শাহরুখ খানের 'রইস'-ও। কারণ রইস-এ অভিনয় করেছেন পাকিস্তানের নায়িকা মাহিরা খান।

.