Chanchal Chowdhury|Hawa|KIFF: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও চঞ্চল চৌধুরীর ‘হাওয়া’!

Chanchal Chowdhury|Hawa|KIFF: শনিবার সিনেমা শুরুর আগেই মঞ্চে দেখা যায় দুই বাংলার দুই তারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও চঞ্চল চৌধুরীকে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, 'কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্রে এই ছবি দেখানোর চেষ্টা করব'। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Oct 30, 2022, 05:35 PM IST
Chanchal Chowdhury|Hawa|KIFF: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও চঞ্চল চৌধুরীর ‘হাওয়া’!

Chanchal Chowdhury, Hawa, KIFF জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বেশ কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় চঞ্চল চৌধুরীর ‘হাওয়া’ নিয়ে উন্মাদনা তুঙ্গে। বাংলাদেশের মতোই এপার বাংলাতেও ক্রমবর্ধমান অভিনেতার অনুরাগীর সংখ্যা। তারই প্রমাণ মিলল শনিবার নন্দনে এবছরের বাংলাদেশ চলচ্চিত্র উৎসবে। বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের তরফে ২৯ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত নন্দনে আয়োজন করা হয়েছে 'চতুর্থ বাংলাদেশ চলচ্চিত্র উৎসব'। পাঁচ দিন ধরে চলবে এই ফিল্ম ফেস্টিভ্যাল। সেই উৎসবেই উদ্বোধনী ছবি হিসাবে দেখানো হল ‘হাওয়া’। তবে শুধু বাংলাদেশ চলচ্চিত্র উৎসবেই নয় ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হতে চলেছে এই ছবি। তবে এখনও এই বিষয়ে অফিসিয়ালি কিছুই জানানো হয়নি।

আরও পড়ুন-Jaya Bachchan-Navya Naveli: ‘বিয়ে না করেও সন্তানের জন্ম দিতে পারে নভ্যা’, আপত্তি নেই জয়ার

শনিবার বিকেল ৪টেয় রবীন্দ্র সদনে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী মহম্মদ হাছান মাহমুদ সহ জয়া আহসান ও চঞ্চল চৌধুরী। পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে উপস্থিত ছিলেন মন্ত্রী বাবুল সুপ্রিয়। কিন্তু তার আগেই নন্দনে দর্শকদের সঙ্গে দেখা করেন চঞ্চল চৌধুরী, সঙ্গে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও হরনাথ চক্রবর্তী। শনিবার প্রথম শো ছিল দুপুর ১টায়। কিন্তু সকাল ৮টা থেকেই লম্বা লাইন পড়েছিল হলের বাইরে। কিন্তু কয়েক শো দর্শককে ফিরতে হয়েছে নিরাশ হয়েই। তবে তাঁদের জন্য রয়েছে আরও দুটি সুযোগ। আগামী ৩১ অক্টোবর ও ২ নভেম্বর নন্দন ২-এ প্রদর্শিত হতে চলেছে এই ছবি।

আরও পড়ুন-Anushka Sharma: বেলুড় মঠ-কালীঘাট থেকে সিঙ্গাড়া-রসগোল্লা, কলকাতার প্রেমে অনুষ্কা

সিনেমার শুরুর আগেই মঞ্চে দেখা যায় দুই বাংলার দুই তারকাকে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বলেন, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্রে এই ছবি দেখানোর প্রচেষ্টা করব। জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান রাজ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান যে, ‘আগামী ডিসেম্বরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবির বিশেষ প্রদর্শনীর পরিকল্পনা করা হচ্ছে। তবে সবটাই রয়েছে আলোচনার স্তরে। এখনও অবধি সিদ্ধান্ত ফাইনাল হয়নি।’ ইতিমধ্যেই এই ছবির প্রশংসায় পঞ্চমুখ কলকাতার দর্শক।

বাংলাদেশে ইতিমধ্যেই চূড়ান্ত সাফল্য পেয়েছে এই ছবি। বাংলাদেশের ৬৭ টি হলে হাউসফুল ছিল 'হাওয়া'র প্রথমদিনের শো। তবে শুধু প্রথমদিনই নয়, টানা হাউসফুলের তকমা পেয়েছে ‘হাওয়া’। এমনকী চঞ্চল চৌধুরী নিজেও এই সিনেমা দেখতে হলে যেতে চেয়েছিলেন কিন্তু টিকিট পাননি, তিনি নিজেই সেকথা জানান সংবাদমাধ্যমে। শনিবার সরাসরি দর্শকদের প্রতিক্রিয়া দেখতে নন্দনে হাজির ছিলেন  তিনি।চঞ্চল চৌধুরী ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন শরিফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, নাজিফা তুষি সহ আরও অনেকে। প্রসঙ্গত আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে ২৮ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ১৫ থেকে ২২ তারিখ অবধি চলবে উৎসব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.