'পদ্মাবতী'র স্পেশাল স্ক্রিনিং-এ অখুশি সেন্সর বোর্ড

'পদ্মাবতী'র মুক্তি আটকাতে চরমপন্থী হিন্দুত্ববাদীদের উত্পাতে অতিষ্ঠ পরিচালক সঞ্জয়লীলা বনশালি সহ অন্যান্য কলাকুশলীরা।  যেভাবেই হোক তাঁরা যে বিতর্কের অবসান চান তা বেশ স্পষ্ট। শুক্রবার খবর মেলে, রাজপুত করণি সেনার দাবি মেনে ফিল্মের বিশেষ স্ক্রিনিং-এও রাজি হয়েছেন প্রযোজক। তবে সেন্সর বোর্ডের সার্টিফিকেট মেলার আগেই কীভাবে প্রযোজক ফিল্মের স্ক্রিনিং-এ রাজি হতে পারেন এবার এমনই প্রশ্ন তুললেন বিরক্ত সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশী। 

Updated By: Nov 18, 2017, 03:22 PM IST
'পদ্মাবতী'র স্পেশাল স্ক্রিনিং-এ অখুশি সেন্সর বোর্ড

নিজস্ব প্রতিবেদন : 'পদ্মাবতী'র মুক্তি আটকাতে চরমপন্থী হিন্দুত্ববাদীদের উত্পাতে অতিষ্ঠ পরিচালক সঞ্জয়লীলা বনশালি সহ অন্যান্য কলাকুশলীরা।  যেভাবেই হোক তাঁরা যে বিতর্কের অবসান চান তা বেশ স্পষ্ট। শুক্রবার খবর মেলে, রাজপুত করণি সেনার দাবি মেনে ফিল্মের বিশেষ স্ক্রিনিং-এও রাজি হয়েছেন প্রযোজক। তবে সেন্সর বোর্ডের সার্টিফিকেট মেলার আগেই কীভাবে প্রযোজক ফিল্মের স্ক্রিনিং-এ রাজি হতে পারেন এবার এমনই প্রশ্ন তুললেন বিরক্ত সেন্সর বোর্ডের চেয়ারম্যান প্রসূন জোশী। 

ANI -কে প্রসূন বলেন, ''এটা হতাশাজনক। সেন্সর বোর্ড সার্টিফিকেট দেওয়ার আগেই পদ্মাবতী দেখানো হচ্ছে । ইতিমধ্যেই বিভিন্ন চ্যানেলে রিভিউও করা হচ্ছে ছবিটির। এধরনের ঘটনায় আপোসে, আদপে পুরো ব্যবস্থাকেই অস্বীকার করা হচ্ছে। সেন্সর বোর্ডের গুরুত্ব নষ্ট হচ্ছে।''

এদিকে সার্টিফিকেটের আবেদনের জন্য পাঠানো ফিল্ম কেন ফিরিয়ে দেওয়া হল সেই প্রশ্নের উত্তরে জোশি জানান, ''সেন্সর বোর্ডের সার্টিফিকেটের জন্য পদ্মাবতীর আবেদন এই সপ্তাহেই জমা পড়েছিল। তবে নির্মাতারা মেনে নিয়েছেন যে সেই আবেদনপত্র অসম্পূর্ণ। যেখানে সিনেমাটি কাহিনীভিত্তিক নাকি ইতিহাস ভিত্তিক জানানোর নির্মাতারা আবেদন পত্রের সেই অংশই ফাঁকা রেখেছিলেন। সেবিষয়টি উল্লেখ করার পাশাপাশি তার সঙ্গে উপযুক্ত নথিও দিতে বলা হয়েছে। ''

এদিকে সেন্সর বোর্ডের আরও এক আধিকারিক বলেন, ''অনেকেই 'পদ্মাবতী' দেখছেন, মতামত জানাচ্ছেন,  এটা একেবারেই অনুচিত। ''

এদিকে সার্টিফিকেটের জন্য পাঠানো 'পদ্মাবতী' কীভাবে সেন্সর বোর্ড ফিরিয়ে দিতে পারে তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন অভিনেত্রী শাবানা আজমি। সত্যিই কি আবেদন পত্র অসম্পূর্ণ ছিল নাকি আসন্ন গুজরাট নির্বাচনে ফায়দা লুটতে ছবিটিকে আটকে রাখা হল তা নিয়ে সরাসরি প্রশ্ন তুলে দিয়েছেন শাবানা।  

 

আরও পড়ুন- রাত ফুরালেও ফুরায় না যে লড়াই : তুমহারি সুলু

.