Tollywood: পুরানো সেই দিনের কথা! চিনতে পারছেন ছবিতে উপস্থিত বাংলার অন্যতম সেরা তিন অভিনেতা-পরিচালককে?

সফদর হাশমি(Safdar Hashmi) ও রাকেশ সাক্সেনার লেখা বিখ্যাত নাটক 'অউরত'(Aurat)। ১৯৭৯ সালে প্রথমবার এই নাটকটি উপস্থাপিত করেছিল জন নাট্য মঞ্চ(Jana Natya Manch)।

Reported By: সৌমিতা মুখার্জি | Updated By: Apr 27, 2022, 01:29 PM IST
Tollywood: পুরানো সেই দিনের কথা! চিনতে পারছেন ছবিতে উপস্থিত বাংলার অন্যতম সেরা তিন অভিনেতা-পরিচালককে?

নিজস্ব প্রতিবেদন: সকালবেলা মন ভালো করা ছবি পোস্ট করলেন বর্তমান সময়ের অন্যতম সেরা পরিচালক ও অভিনেতা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পথনাটকে সামিল তিনি। তবে তিনি একা নন, ছবিতে তাঁর সঙ্গে রয়েছে তাঁর সহপাঠীরাও। তাঁদের মধ্যে একজন নাট্যব্যক্তিত্ব, অন্যজন হলেন তাঁর স্ত্রী, তিনিও পরিচালক ও অভিনেতা, যিনি এখন বলিউডেও কাজ করছেন। চিনতেন পারছেন টলিউডের এই তারকাদের? 

সফদর হাশমি(Safdar Hashmi) ও রাকেশ সাক্সেনার লেখা বিখ্যাত নাটক 'অউরত'(Aurat)। ১৯৭৯ সালে প্রথমবার এই নাটকটি উপস্থাপিত করেছিল জন নাট্য মঞ্চ। বাড়ি থেকে শুরু করে কর্মস্থলে মহিলাদের উপর নিগ্রহের প্রতিবাদে লেখা হয়েছিল এই নাটক, কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন মলয়শ্রী রায়(হাশমি)। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় সেই পথনাটকেই একসঙ্গে অভিনয় করেছিলেন কৌশিক গঙ্গোপাধ্যায়(Kaushik Ganguly), চূর্ণী গঙ্গোপাধ্যায়(Churni Ganguly) ও চন্দন সেন(Chandan Sen)। বিশ্ববিদ্যালয়ে একসঙ্গে পড়তেন তাঁরা। তখন থেকেই তাঁরা একে অপরের বন্ধু, তিনজনই ছিলেন ড্রামা ক্লাবের সদস্য। তাঁদের বন্ডিং আজও অটুট। 

মঙ্গলবার সকালে নস্টালজিক কৌশিক গঙ্গোপাধ্যায় তাঁর কলেজজীবনের একটি ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশনে লেখেন,'জেইউ, ড্রামা ক্লাব, অউরত, বন্ডিং'। টুকরো টুকরো শব্দেই ভেসে ওঠে পরিচালক অভিনেতার নস্টালজিয়া। সেই ছবি ফের রিপোস্ট করেন চূর্ণী গঙ্গোপাধ্যায়। প্রথম ঝলকেই কৌশিক গঙ্গোপাধ্যায় ও চন্দন সেনকে চেনা গেলেও অনেকেই চিনতে পারেননি চূর্ণী গঙ্গোপাধ্যায়কে। অভিনেতা পরিচালক নেটিজেনদেরই দায়িত্ব দেন তাঁকে ও কৌশিক গঙ্গোপাধ্য়ায়কে খুঁজে নিতে। ক্যাপশনে চূর্ণী লেখেন,'একটি বিষয়ে প্রতিশ্রুতি রাখতে শেখার দিনগুলো'।

আরও পড়ুন: KIFF 2022: গরমে বিভ্রাট চলচ্চিত্র উৎসবে, সাময়িকভাবে বন্ধ স্ক্রিনিং

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.