কাশ্মীরি হিন্দুদের ঘর ছাড়ার গল্প 'শিকারা' দেখে কেঁদে ফেললেন বিজেপির 'লৌহপুরুষ' আডবাণী

 সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন পরিচালক...

Updated By: Feb 9, 2020, 05:04 PM IST
কাশ্মীরি হিন্দুদের ঘর ছাড়ার গল্প 'শিকারা' দেখে কেঁদে ফেললেন বিজেপির 'লৌহপুরুষ' আডবাণী

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীরি পণ্ডিতদের নিয়ে তৈরি হয়েছে নতুন ছবি। বিধু বিনোদ চোপড়ার বানানো সেই ছবি 'শিকারা' (Shikara) দেখতে গিয়ে কেঁদেই ফেললেন লৌহপুরুষ লালকৃষ্ণ আডবাণী। ছবির বিশেষ প্রদর্শনে গিয়ে সেই আবেগতাড়িত লালকৃষ্ণ আডবাণীর ভিডিয়ো নিজেই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন পরিচালক।

বিধু বিনোদ চোপড়ার শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, ছবি শেষ হওয়ার পর পরিচালক নিজেই ছুটে গিয়েছেন বিজেপির প্রবীণ নেতার কাছে। তখন ইতিমধ্যেই ছলছল করছে আডবাণীজির চোখ। কোনওরকমে কান্নাটা গিলে নেওয়ার প্রাণপণ চেষ্টা করছেন। সেই আবেগঘন মুহূর্তে লালকৃষ্ণ আডবাণীর (Lalkrishna Advani) হাত ধরে ফেলতেও দেখা গেল পরিচালককে। বিধু বিনোদ চোপড়া (Vidhu Vinod Chopra) লিখেছেন, ''লালকৃষ্ণ আডবাণীজির প্রশংসা ও আশীর্বাদ পেয়ে আমরা ধন্য।'' তবে শুধু লালকৃষ্ণ আডবাণীই নন, তাঁর সঙ্গে আসা তাঁর মেয়ে প্রতিভা আডবাণীও নিজের কান্না চাপতে পারলেন না।

আরও পড়ুন-পরনে শাড়ি, গায়ে পুরনো দিনের সোয়েটার, এ কেমন লুকে মিমি!

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 

শুক্রবার ৭ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে বিধু বিনোদ চোপড়ার ছবি শিকারা। ১৯৯০ সালেরও কিছু আগে কাশ্মীরি পণ্ডিতদেরই (Kashmiri Pandit) উপত্যাকা ছাড়তে বাধ্য করা হয়। বিধু বিনোদ চোপড়া পরিচালিত 'শিকারা' ছবিটি সেই পটভূমিকাতেই তৈরি হয়েছে। এই ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন আদিল খান ও সাদিয়া। 

আরও পড়ুন-'কাবেরী অন্তর্ধান'এ প্রসেনজিৎ-শ্রাবন্তীকে কাছাকাছি আনছেন কৌশিক

কাশ্মীরি পণ্ডিতদের উপত্যাকা থেকে ঘরছাড়ার করার ইতিহাসকে দীর্ঘদিন ধরে তাঁদের রাজনৈতিক লড়াইয়ের এজেন্ডা করে এসেছে বিজেপি (BJP)। যে লড়াইয়ে অন্যতম ভূমিকা রয়েছে লালকৃষ্ণ আডবাণীর ((Lalkrishna Advani) মত প্রবীণ নেতাদের। বর্তমানে নিজের দলে তিনি অনেকটাই কোণঠাসা। তবুও কাশ্মীর থেকে হিন্দুদের তাড়িয়ে দেওয়ার ইতিহাস নির্ভর গল্প  শিকারা দেখে আডবাণীজি যে আবেগতাড়িত হয়ে পড়বেন তা হয়তবা আশাতীত বলেই মনে করছেন অনেকে। 

.