২০১৫- বলিউডের সবচেয়ে পাঁচ বড় ফ্লপ সিনেমা

Updated By: Dec 17, 2015, 06:28 PM IST
২০১৫- বলিউডের সবচেয়ে পাঁচ বড় ফ্লপ সিনেমা

পার্থ প্রতিম চন্দ্র

সবাই তো আর সফল হয় না। কিন্তু তা বলে সবাই বড় ফ্লপও হয় না। দেখে নিন ২০১৫ সালের সবচেয়ে বড় ফ্লপ সিনেমার নামগুলো-

৫) কাট্টি বাট্টি-আমিরের খানের ভাগ্নে ইমরান খানের সঙ্গে জুটি বেধে দুষ্টু মিষ্টি প্রেমের ছবি নিয়ে এসেছিলেন কঙ্গনা রনওয়াত। কিন্তু কঙ্গনার মত অভিনেত্রীকে কাজে লাগাতে না পেরে সব বিভাগে ব্যর্থ হয়ে মুখথুবড়ে পড়ে নিখিল আদবানির এই সিনেমা।

 

৪) অল ইজ ওয়েল-অভিষেক বচ্চনের ব্যর্থতার ধারা অব্যাহত। উমেশ শুক্লা পরিচালিত এই ছবি একেবারে সুপার ফ্লপ। সিনেমা গল্পটা খারাপ ছিল না। ঋষি কাপুর, সুপ্রিয়া পাঠক ভাল অভিনয় করলেন, কিন্তু পরিচালনার ব্যর্থতায় আর বাঁচানো যায়নি অল ইজ ওয়েলকে।

৩) বাঙ্গিস্তান-সন্ত্রাসবাদের ওপর কমেডি এই সিনেমাটা নিয়ে চর্চা হয়েছিল খুব। পাকিস্তান সহ বেশ কয়েকটি দেশে নিষিদ্ধ ঘোষণার পর প্রচারও পেয়েছিল রীতেশ দেশমুখ, পুলকিত শর্মা অভিনীত এই সিনেমাটি। দেশের ৭০০টি হলে মুক্তি পাওয়া এই সিনেমা ব্যবসা করে মাত্র ৫কোটি টাকা। খড়কুটের মত উড়ে গিয়েছে বাঙ্গিস্তান।

 ২) শামিতাভ- অমিতাভ বচ্চনের নামের প্রথম অংশ আর ধানুষের নামের ইংরেজি শেষ দুই অক্ষর মিলিয়ে এই সিনেমার নাম রাখা হয়েছিল 'শামিতাভ'। অনেক আশা ছিল এই সিনেমা নিয়ে। কিন্তু বিগ বি-কে একদম কাজে লাগাতে না পেরে, খারাপ গল্পের জন্য সুপার ফ্লপ হয় শামিতাভ--

১) বম্বে ভেলভেট-- অনুরাগ কাশ্যপ পরিচালিত এই সিনেমাকে নিয়ে দারুণ হাইপ তোলা হয়েছিল। বলা হয়েছিল রণবীর কাপুরের কেরিয়ারে সবচেয়ে বড় হিট হতে চলেছে বম্বে ভেলভেট। কিন্তু কোথায় কী! সিনেমা রিলিজের পর দেখা গেল একেবারে খারাপ সিনেমা। কোনও কিছুতেই যেন প্রাণ নেই। অনুরাগ কাশ্যপ এই সিনেমাকে ভুলে যেতে চাইবেন। বলিউডের লসর্বকালীন ফ্লপ সিনেমায় নাম লিখিয়েছে বম্বে ভেলভেট।

.