Kriti Verma: ২৬৩ কোটির আর্থিক কেলেঙ্কারি, ইডি চার্জশিটে নাম অভিনেত্রী কৃতির

অভিযোগ এক ইনকাম-ট্যাক্স আধিকারিক ২৬৩ কোটি টাকা তছরূপ করেছেন নিজের সিনিয়র আধিকারিকের লগইনের অধিকারের অপব্যবহার করে। বেআইনিভাবে গায়েব করা ওই ২৬৪ কোটি টাকার অধিকাংশই নাকি পাটিলের অ্যাকাউন্টে সরানো হয়েছিল। যার সঙ্গে সম্পর্কে ছিলেন কৃতি। 

Updated By: Sep 13, 2023, 12:13 PM IST
Kriti Verma: ২৬৩ কোটির আর্থিক কেলেঙ্কারি, ইডি চার্জশিটে নাম অভিনেত্রী কৃতির
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আয়কর আধিকারিকের চাকরি ছেড়ে অভিনয়ে পা বাড়িয়েছিলেন কৃতি বর্মা (Kriti Verma)। কিন্তু সেই পথ যে এতটা বন্ধুর হবে তা বোধহয় কল্পনা করেননি তিনি। ২৬৩ কোটি টাকার আর্থিক তছরুপের মামলায় ইডির নজরে আগেই ছিলেন অভিনেত্রী কৃতি বর্মা। এবার সেই টিডিএস কেলেঙ্কারিতেই (TDS Scam) তাঁর বিরুদ্ধে চার্জশিট পেশ করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। 

আরও পড়ুন, Jawan in Bangladesh: ‘জওয়ান’ দেখে উচ্ছ্বসিত, চট্টগ্রামের ফ্যানেদের ধন্যবাদ জানালেন শাহরুখ...

অভিযুক্তদের মধ্যে রয়েছেন প্রাক্তন আয়কর পরিদর্শক তানাজি মণ্ডল অধিকারী। ইডি-র চার্জশিটে কৃতি বর্মার প্রাক্তন প্রেমিক ভূষণ পাটিল, রাজেশ শেট্টি এবং আরও কয়েকজনের নাম রয়েছে। রিয়ালিটি শো-এর পরিচিত মুখ কৃতি। রোডিজ এক্সট্রিম (২০১৮) মাধ্যমে লাইমলাইটে আসেন দিল্লির এই কন্যে কেন্দ্রীয় সরকারের জিএসটি ইন্সপেক্টর পদ থেকে ইস্তফা দেন। এরপর 'বিগ বস'-এর মতো টিভি শো-তে অভিনয় করতে দেখা যায় কৃতিকে। 

অভিযোগ এক ইনকাম-ট্যাক্স আধিকারিক ২৬৩ কোটি টাকা তছরূপ করেছেন নিজের সিনিয়র আধিকারিকের লগইনের অধিকারের অপব্যবহার করে। বেআইনিভাবে গায়েব করা ওই ২৬৪ কোটি টাকার অধিকাংশই নাকি পাটিলের অ্যাকাউন্টে সরানো হয়েছিল। যার সঙ্গে সম্পর্কে ছিলেন কৃতি। অন্যের সঙ্গে যোগসাজশ করে ২৬৩ কোটি টাকার বেশি টিডিএস রিফান্ডের ব্যবস্থা করেন অধিকারী। এই অবৈধ অর্থ পরবর্তীকালে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হয়েছিল। মেসার্স এসবি এন্টারপ্রাইজের মালিক ভূষণ অনন্ত পাটিল সেই প্রাথমিক প্রাপকদের মধ্যে একজন।

আর্থিক তছরুপ প্রতিরোধ আইন (পিএমএলএ)-এর অধীনে ইডির তদন্তে উঠে এসেছে, গুরগাঁওয়ের একটি সম্পত্তি বিক্রি করেছেন বর্মা। মনে করা হচ্ছে, অপরাধমূলক কাজ থেকে প্রাপ্ত ১.০২ কোটি টাকা ব্যবহার করে এই সম্পত্তি কেনা হয়েছে। কর্তৃপক্ষ তার ব্যাংক অ্যাকাউন্টে মোট ১.১৮ কোটি টাকা বিক্রির অর্থের সন্ধান পায়। যা পরবর্তীতে বাজেয়াপ্ত কপা হয়। অবৈধ ট্যাক্স রিফান্ড থেকে লাভবান হওয়া অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে একজনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের জন্য কৃতির নামও রয়েছে চার্জশিটে। 

আরও পড়ুন, Nusrat Jahan: ৬ ঘণ্টার বেশি সময় ডিজ্ঞাসাবাদ, ইডির দফতর থেকে বেরিয়ে মন্দিরে পুজো দিলেন নুসরত...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.