Bhumika Chawla: ভূমিকাকে ভেবেই লেখা চিত্রনাট্য! শাহিদ-করিনার প্রেমের কারণেই বাদ পড়েছিলেন অভিনেত্রী?

Jab We Met: একসময় বলিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা ছিলেন ভূমিকা চাওলা। কিন্তু বেশ কিছু ছবি করার পরে নাকি একের পর এক ছবি থেকে বাদ পড়তে থাকেন তিনি। এমনকী যে ছবি তাঁকে ভেবেই লেখা হয়েছিল, সেখান থেকেও বাদ পড়েছিলেন তিনি!

Updated By: Apr 27, 2023, 01:41 PM IST
Bhumika Chawla: ভূমিকাকে ভেবেই লেখা চিত্রনাট্য! শাহিদ-করিনার প্রেমের কারণেই বাদ পড়েছিলেন অভিনেত্রী?

Bhumika Chawla, Jab We Met, Kisi Ka Bhai Kisi Ki Jaan, পায়েল মুখার্জী, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দীর্ঘদিন বাদে ফের বড় পর্দায় ভূমিকা চাওলা। সলমান খানের 'কিসি কা ভাই কিসি কি জান' ছবিতে দেখা গেল তাঁকে। ২০০৩ সালে সতীশ কৌশিকের পরিচালনায় সলমান খানের বিপরীতে 'তেরে নাম' ছবিতে অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি। কিন্তু তারপর সেভাবে আর কোনও ছবিতে তাঁকে দেখা যায়নি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিষয় মুখ খুললেন অভিনেত্রী। আর সেখানেই দুটি বিরাট হিট ছবির নায়িকা থেকে তাঁকে সরানোর কথাও জানান ভূমিকা চাওলা।

আরও পড়ুন, Saptarshi Maulik| Sohini Sengupta: ‘মৃত্যুর মুখ থেকে ফিরলাম...’ মা ফ্লাইওভারে অল্পের জন্য প্রাণে বাঁচলেন সপ্তর্ষি-সোহিনী...

কোন ছবি সেটি জানেন? একটি 'জব উই মেট' ও আরেকটি হল 'মুন্নাভাই এমবিবিএস'। ভূমিকা চাওলা জানিয়েছেন 'জব উই মেট' লেখা হয়েছিল তাঁকে ভেবেই। সেই ছবিতে নাকি প্রথমে ববি দেওল ও ভূমিকাকেই কাস্ট করার কথা ছিল। কিন্তু তাঁকে সরিয়ে 'জব উই মেট'-এর মুখ্যচরিত্র হিসেবে কাস্ট করা হয় করিনাকে। 

ভূমিকা বলেছেন, 'আমি প্রচুর অফার পেয়েছিলাম। তবে আমি কী কাজ করব সেটা আমি সবসময়েই একটু বেছে নিই। আমি একটি বড় ছবিতে সাইন করেছিলাম। কিন্তু তারপরে সেই ছবিটার প্রযোজনা সংস্থা বদলে যায়, নায়ক বদলে যায় আর ছবির নামও বদলে যায়। তারপর ছবির নায়িকাও বদলে যায়। যদি আমি ছবিটা করতে পারতাম, কাজটা আমার জন্য একেবারে অন্যরকম হত। কিন্তু যা কপালে লেখা থাকে, সেটা হবেই। আমি তারপরে ১ বছর অপেক্ষা করলাম, কিন্তু কোনও ছবির সুযোগ পেলাম না। এরপর আরও একটি ছবি করার কথা ছিল আমার। সেটাও হাত থেকে বেরিয়ে গেল।'

আরও পড়ুন, Shah Rukh Khan: মুছে ফেলতে হবে 'জওয়ান'-এর কিছু দৃশ্য, আদালতে ফের বিপাকে বাদশাহ...

তিনি আরও বলেন, 'আমার একমাত্র একবারই ভীষণ খারাপ লেগেছিল যখন আমার কাছে প্রথম 'জব উই মেট'-এ অভিনয়ের অফার এসেছিল এবং সেটাও আমার হাত থেকে বেরিয়ে যায়। ছবিটার নাম প্রথমে ছিল 'ট্রেন'। অভিনয় করার কথা ছিল আমার আর ববি দেওলের। কিন্তু তারপরে ববিকে বাদ দিয়ে ছবিতে আমার বিপরীতে অভিনয় করার কথা ছিল শাহিদের। এরপরে আমিও বাদ চলে যাই। আমার জায়গায় অভিনয়ের কথা হয় আয়েশা টাকিয়ার সঙ্গে। অবশেষে ছবিটিতে অভিনয় করেন করিনা।'  
সেই সময় করিনা ও শাহিদের প্রেম ছিল টক অফ দ্য টাউন। শোনা যায়, প্রথমে এই ছবির জন্য পরিচালকের কাছে শাহিদের সুপারিশ করেন করিনা। ববিকে সরিয়ে তাঁকে হিরো হিসাবে বেছে নেওয়ার পরে করিনা ও শাহিদের অফস্ক্রিন প্রেম অনস্ক্রিন তুলে ধরার জন্য ভূমিকাকে সরিয়ে অভিনেত্রীর জায়গা পান করিনা কাপুর। কিন্তু এই ছবির শ্যুটিং থেকেই তাঁদের সম্পর্কে ফাটল ধরে ও ছবি রিলিজের আগেই সেই প্রেম ভাঙে। 

এরপর আরও একটি ছবির কথা বলেন ভূমিকা। সেটি 'মুন্নাভাই এমবিবিএস'। এই ছবিতেও তাঁর রোল চলে যায় অভিনেত্রী বিদ্যার বালনের কাছে। দীর্ঘদিন ভীষণ মন খারাপ হলেও তা মনে ধরে রাখেননি অভিনেত্রী। মেনে নিয়েছিলেন। সম্প্রতি তাঁকে সলমান খানের 'কিসি কা ভাই কিসি কি জান' ছবিতে দেখা গেল। তাঁকে আবার ছবিতে ফিরতে দেখে খুশি দর্শকরাও।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.