Noble Arrest: অনুষ্ঠানের টাকা ফেরত দিয়ে পেলেন জামিন, জেল থেকে বেরিয়েই নোবেল বললেন...

Noble Controversy: জনপ্রিয় বাংলা টেলিভিশন চ্যানেলের রিয়ালিটি শো ‘সারেগামাপা’র মঞ্চ থেকেই খ্যাতির শিখরে উঠতে শুরু করেছিলেন নোবেল। এরপরেই কখনও কিংবদন্তিদের বিরুদ্ধে অশালীন মন্তব্য কখনও ধর্ষণের অভিযোগে বিতর্কে জড়িয়েছেন তিনি। এমনকী বাংলাদেশে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্য করেন নোবেল। গত মাসেও মত্ত অবস্থায় মঞ্চে অভব্যতা করেছিলেন আর এবার প্রতারণার দায়ে গ্রেফতার হলেন তিনি। তবে প্রতিবারের এবারেও তিনি ক্ষমা চেয়েছেন জনগণের কাছে।

Updated By: May 23, 2023, 08:50 PM IST
Noble Arrest: অনুষ্ঠানের টাকা ফেরত দিয়ে পেলেন জামিন, জেল থেকে বেরিয়েই নোবেল বললেন...
ফাইল ছবি

Mainul Hasan Noble, Bangladesh, Dhaka Metropolitan Police, Noble, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অগ্রিম টাকা নিয়েও অনুষ্ঠান করতে যাননি ‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশের সংগীতশিল্পী মইনুল আহসান নোবেল। সেই কারণেই তাঁকে গ্রেফতার করা হয়েছিল। অবশেষে সোমবার তাঁর জামিন মঞ্জুর করেছে আদালত। সোমবার নোবেলের আইনজীবী আবদুল্লাহ আল মামুন জামিনের আবেদন করলে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শফিউদ্দিন তাঁকে জামিন দেন।

আরও পড়ুন- Aditya Singh Rajput Death: আদিত্যর কানে ও মাথায় ক্ষতের চিহ্ন, তদন্তে মুম্বই পুলিস...

শরীয়তপুরের একটি স্কুলের রি-ইউনিয়নের অনুষ্ঠানে পারফর্ম করতে যাওয়ার কথা ছিল নোবেলের। বাংলাদেশি মুদ্রায় এর জন্য নাকি তিনি ১ লক্ষ ৭২ হাজার টাকা অগ্রিমও নিয়েছিলেন। কিন্তু অনুষ্ঠান করতে যাননি বিতর্কিত গায়ক। আর সেই জেরেই প্রতারণায় অভিযোগ দায়ের করা হয়। এই অভিযোগের জেরেই ঢাকা মহানগর পুলিসের গোয়েন্দা বিভাগের অফিসে নোবেলকে ডাকা হয়। সেখানে জিজ্ঞাসাবাদের পরই তাঁকে গ্রেফতার করা হয়।

সোমবার জামিনে মুক্তি পেয়েই বাংলাদেশের সময় অনুযায়ী বিকেল ৫টা ৩০ মিনিটে সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। তিনি জানান, ‘উত্তরবঙ্গের প্রোগ্রাম নিয়ে ভুল-বোঝাবুঝি হয়েছিল। আমি কথা দিলাম উত্তরবঙ্গে গিয়ে পরবর্তীতে প্রোগ্রাম করে দিয়ে আসব। আপনারা আবার নিউজ করবেন। যা হয়েছে তার জন্য আমি ক্ষমা প্রার্থনা করছি।’

আরও পড়ুন- Monami Ghosh: ‘প্রথম কোরিয়ান ছবি...’ বুসানে নয়া জার্নি মনামীর...

গত শনিবার জামিন নামঞ্জুর করে তাকে এক দিনের রিমান্ডের আদেশ দিয়েছিলেন আদালত। একই দিন সকালে নোবেলকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সম্প্রতি তাঁর বিরুদ্ধে ওঠা একাধিক অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ শেষে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের মামলায় গ্রেফতার করা হয় এই গায়ককে।জানা গেছে, অগ্রিম ১ লাখ ৭২ হাজার টাকা নিয়ে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণার অভিযোগে শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চবিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রতিনিধি মোহম্মদ সাফায়েত ইসলাম বাদী হয়ে বাংলাদেশের রাজধানী ঢাকার মতিঝিল থানায় নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ২৮ এপ্রিল শরীয়তপুরের ভেদরগঞ্জ হেডকোয়ার্টার পাইলট উচ্চবিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬-এর প্রথম পুনর্মিলনী আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মাইনুল আহসান নোবেলের সঙ্গে মোট ১ লক্ষ ৭৫ হাজার টাকা চুক্তি করা হয়। পরে নোবেলকে বিভিন্ন সময়ে ব্যাংক অ্যাকাউন্টেসহ সর্বমোট ১ লক্ষ ৭২ হাজার টাকা দেওয়া হয়। তবে অনুষ্ঠানে না গিয়ে প্রতারণা করে সেই অর্থ আত্মসাৎ করেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.