'জনপ্রিয়তার জন্য 5G মামলা!' Juhi Chawla কে ভর্ৎসনা, জরিমানা আদালতের

'ভুল ব্যাখ্যা করা হচ্ছে', পাল্টা জুহি

Updated By: Jun 5, 2021, 07:46 AM IST
'জনপ্রিয়তার জন্য 5G মামলা!' Juhi Chawla কে ভর্ৎসনা, জরিমানা আদালতের

নিজস্ব প্রতিবেদন: দিল্লি হাইকোর্টের কাছে তীব্র ভর্ৎসনার মুখে জুহি চাওলা (Juhi Chawla)। 'দেশে 5G টেকনোলজি (5G Technology) টেস্টিং ও স্থাপন পরিবেশের পক্ষে ক্ষতিকারক।' তাই এর বিরোধিতা করে আদালতে মামলা (5G Plea) দায়ের করছিলেন অভিনেত্রী তথা পরিবেশবিদ জুহি। কিন্তু আদালতের রায়ে কার্যত নাকচ করা হল জুহির দাবি। উপরন্তু ২০ লক্ষ টাকা জরিমানা করা হল অভিনেত্রীকে।

দিল্লি হাইকোর্ট (Delhi Highcourt) জানায়, জুহির করা এই মামলার কোনো যৌক্তিকতা নেই। অপ্রয়োজনীয় ও অর্থহীন তথ্যের উপর ভিত্তি করে এই মামলা দায়ের করা হয়েছে। আরও জানানো হয়, জুহির মামলার ভার্চুয়াল শুনানি ছিল ২রা জুন। তাঁর জন্য যে লিঙ্ক দেওয়া হয়েছিল জুহিকে তা আগেভাগেই অভিনেত্রী শেয়ার করেছেন সোশাল মিডিয়ায়। আদালতের মতে, পরিবেশ রক্ষার্থে নয়, শুধুমাত্র জনপ্রিয়তার পাওয়ার জন্য এই মামলা দায়ের করেছিলেন অভিনেত্রী।  

আরও পড়ুন: 'তোমার মত করেই তুমি ফুটে উঠবে', লক্ষে স্থির যশরত!

আদালতের এমন রায়ের পরে অবশ্য মুখ খুলেছেন অভিনেত্রী। নিজের দায়ের করা মামলার ব্যাখ্যা দিয়েছেন অভিনেত্রী। তিনি বলেন,' 5G টেকনোলজি নিয়ে আমাদের করা মামলার ভুল ব্যাখ্যা করা হচ্ছে। আমরা 5G স্থাপনের বিরুদ্ধে নয়। কিন্তু আমরা চাই প্রশাসন অন্তত এটুকু নিশ্চিত করুক যে 5G টেকনোলজি স্থাপন দেশের মানুষের পক্ষে ও জীববৈচিত্র্যের জন্য নিরাপদ কিনা।' সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে কেবল তথ্য জানতে চেয়েছিলেন বলে দাবি করেন জুহি। ২০১০ থেকে পরিবেশে তেজস্ক্রিয়তার প্রভাবের বিরুদ্ধে লড়াই করে আসছেন জুহি চাওলা।

আরও পড়ুন: নুসরতের মা হওয়ার খবরে হতবাক নিখিল, জানালেন তাঁরা 'টাচে' নেই

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.