ভারতীয় সিনেমার সাত ও আটের দশকের শেষের দিকটা হতাশজনক ছিল,বললেন আমির খান

সাত ও আটের দশকের শেষের দিকে ভারতীয় সিনেমা বেশ হতাশজনক ছিল বলে জানালেন আমির খান। এক অনুষ্ঠানে আমির জানান, ''দর্শক হিসাবে আমার মনে হয়েছে ভারতীয় সিনেমার সবচেয়ে খারাপ সময়টা ছিল সাত ও আটের দশকের শেষের দিকটা''। আর এখনকার ভারতীয় সিনেমার মান অনেক উন্নত হয়েছে বলেও জানিয়ে বলিউডের মিস্টার পারফেক্ট। উল্লেখ্য, আটের দশকের শেষে কয়ামত সে কয়ামত তক দিকে বলিউডে পাকাপাকিভাবি পা রেখেছিলেন আমির।

Updated By: Nov 21, 2014, 04:49 PM IST
ভারতীয় সিনেমার সাত ও আটের দশকের শেষের দিকটা হতাশজনক ছিল,বললেন আমির খান

ওয়েব ডেস্ক: সাত ও আটের দশকের শেষের দিকে ভারতীয় সিনেমা বেশ হতাশজনক ছিল বলে জানালেন আমির খান। এক অনুষ্ঠানে আমির জানান, ''দর্শক হিসাবে আমার মনে হয়েছে ভারতীয় সিনেমার সবচেয়ে খারাপ সময়টা ছিল সাত ও আটের দশকের শেষের দিকটা''। আর এখনকার ভারতীয় সিনেমার মান অনেক উন্নত হয়েছে বলেও জানিয়ে বলিউডের মিস্টার পারফেক্ট। উল্লেখ্য, আটের দশকের শেষে কয়ামত সে কয়ামত তক দিকে বলিউডে পাকাপাকিভাবি পা রেখেছিলেন আমির।

সেই আটের দশকের শেষটা খারাপসময় বলে বিতর্ক বাড়ালেন। আরও মজার কথা অমিতাভ বচ্চন থেকে শুরু করে বেশ কয়েকজন প্রবীণ অভিনেতা বলেছিলেন, সাতের দশক হল ভারতীয় তথা বলিউড সিনেমার স্বর্ণযুগ। সেই 'স্বর্ণযুগ'-এর শেষটা একদম পছন্দ ছিল না আমিরের।

৭০ দশকের শেষ দিকের কিছু হিট সিনেমা-
গোলমাল (১৯৭৯), ডন (১৯৭৮), মুক্কাদার কা সিকান্দার (১৯৭৮), সত্যম শিবম সুন্দরম (১৯৭৮), অমর আকবর অ্যান্টনি (১৯৭৭)

৮০ দশকের শেষ দিকের কিছু হিট সিনেমা-
ম্যায়নে পিয়ার কিয়া (১৯৮৯), কয়ামত সে কয়ামত তক (১৯৮৮), মিস্টার ইন্ডিয়া (১৯৮৭), নাগিনা (১৯৮৬)

Tags:
.