Arijit Singh Birthday: রিয়্যালিটি শোয়ে হার, মুক্তি পায়নি প্রথম গান, একাধিক ব্যর্থতার পরেও অরিজিৎ 'তুম হি হো'

মা গান গাইতেন, বাবা ছিলেন তবলাবাদক, পরিবারের সকলেই সংগীতের সঙ্গে সংযুক্ত, অরিজিৎও(Arijit Singh) তার ব্যতিক্রম নন। তবে তাঁর স্বপ্নের ক্যানভাসটা ছিল একটু বড়, তাই ২০০৫ সালে পাড়ি দিলেন মুম্বই। 

Updated By: Apr 25, 2022, 02:07 PM IST
Arijit Singh Birthday: রিয়্যালিটি শোয়ে হার, মুক্তি পায়নি প্রথম গান, একাধিক ব্যর্থতার পরেও অরিজিৎ 'তুম হি হো'

নিজস্ব প্রতিবেদন: বর্তমান সময়ে বলিউডের সবচেয়ে জনপ্রিয় প্লেব্যাক সিঙ্গার অরিজিৎ সিং(Arijit Singh)। তাঁর সুরেলা গলায় যে বেদনার আর্তি রয়েছে তা সুর-তালের হাত ধরে সোজা পৌঁছে যায় মনে, তাই ভারতীয় শ্রোতার হৃদয় জয় করতে বেশি সময় লাগেনি অরিজিতের। সোমবার ৩৫ বছর পূর্ণ করলেন ভারতীয় ফিল্ম মিউজিকের এই সময়ের উজ্জ্বল নক্ষত্র অরিজিৎ সিং।  'আশিকি টু'-এর 'তুম হি হো'(Tum Hi Ho) গানে হিল্লোল তুলেছিলেন তিনি। তবে সাফল্যের সেই যাত্রা ছিল কাঁটার কার্পেটে মোড়া, সে পথ অতিক্রম করতে শিল্পী অরিজিতের অন্তর কম রক্তাক্ত হয়নি। একের পর এক ব্যর্থতাতেও হাল ছাড়েননি তিনি। 

মা গান গাইতেন, বাবা ছিলেন তবলাবাদক, পরিবারের সকলেই সংগীতের সঙ্গে সংযুক্ত, অরিজিৎও তার ব্যতিক্রম নন। তবে তাঁর স্বপ্নের ক্যানভাসটা ছিল একটু বড়, তাই ২০০৫ সালে পাড়ি দিলেন মুম্বই। 'ফেম গুরুকুল' রিয়ালিটি শোয়ে যোগদান করার পরই হিমেশ রেশামিয়ার কম্পোজ করা 'আশিক বনায়া আপনে' গেয়ে টেলিভিশন দুনিয়ায় জনপ্রিয়তা  পেয়েছিলেন অরিজিৎ, তবে সেসময় সেরার সম্মান পাননি তিনি। প্রতিযোগিতার মাঝেই বাদ পড়েছিলেন অরিজিৎ। কাট টু ২০০৯। সঞ্জয় লীলা বনশালি(Sanjay Leela Bhansali) খুঁজে বের করেন তাঁকে। 'সাওয়ারিয়া' ছবির 'ইউঁ শবনামি' গানটি তাঁকে দিয়ে গাইয়েছিলেন পরিচালক। পোস্ট প্রোডাকশনে বাদ পড়ল সেই গান। মুক্তি পেল অন্য সংগীতশিল্পীর গাওয়া সেই গান। 

এখানেই শেষ নয়, এরপর টিপস থেকে একটা গোটা অ্যালবাম রেকর্ড হয়েছিল অরিজিতের। কিন্তু সেই অ্যালবামও মুক্তি পেল না। 'দশকে দশ লে গয়ে দিল' নামক একটি রিয়ালিটি শো জিতে ১০ লক্ষ টাকা পুরস্কার পান অরিজিৎ। সেই টাকায় মুম্বইয়ে নিজের রেকর্ডিং স্টুডিও বানান তিনি। এরপর মিউজিক প্রোগামার ও মিউজিক প্রোডিউসার হিসাবে বিশাল শেখর, শঙ্কর আহসান লয়, মিঠুন, প্রীতম সহ একাধিক সংগীত পরিচালকের সঙ্গে কাজ করেন অরিজিৎ সিং। এমনকি কোরাসে গানও গেয়েছেন এই প্রজন্মের হার্টথ্রব। 

এরপরই ২০১৩ সালে মুক্তি পায় 'তুম হি হো', আর পিছনে ফিরে তাকাতে হয়নি অরিজিৎকে। একের পর এক গানে হিটের রেকর্ড ভেঙেছেন শিল্পী। ছয়টি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ও একটি জাতীয় পুরস্কার পেয়েছেন অরিজিৎ। 'পদ্মাবত' ছবির 'বিনতে দিল' গানের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। যে সঞ্জয় লীলা বনশালি তাঁর জীবনের প্রথম গানটি ছবি থেকে বাদ দিয়েছিলেন, তাঁর সুর করা গানেই জাতীয় পুরস্কার পান অরিজিৎ। তবে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেও তাঁর পা আজও রয়েছে মাটিতে, তাঁর সাধারণ জীবনযাত্রা অনুপ্রাণিত করে যুব সমাজকে। ইন্ডাস্ট্রিতে ১৭ বছর কাটিয়ে ফেলেছেন অরিজিৎ সিং, এখনও তাঁর জনপ্রিয়তায় এক ফোঁটাও ভাঁটা পড়েনি, শ্রোতারা এখনও তাঁর উদ্দেশেই বলেন, 'তুম হি হো'।

আরও পড়ুন: Kangana Ranaut in Lock upp: 'ছোটবেলায় নিজের পাড়ায় যৌন হয়রানির শিকার হয়েছিলাম', তিক্ত স্মৃতি শেয়ার করলেন কঙ্গনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.