Anurag Kashyap: সানির অনুরাগ! 'কেনেডি'র কান-যাত্রায় উদ্বেল বলিউড...

Anurag Kashyap: নীল ছবির দুনিয়ার সেরা নায়িকা ছিলেন সানি লিওন। অপরদিকে আউট অফ বক্স ছবির পরিচালক, অনুরাগ কাশ্যপ। এক অন্যতম পরিচালনায় প্রথমবার অনুরাগের সঙ্গে কাজ করলেন সানি। ছবির শিরোনাম, 'কেনেডি'। এই বিস্ফোকর খবরে তাজ্জব দর্শক মহল। ফ্রান্সের ৭৬ তম কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে চলেছে এই ছবি। 

Updated By: Apr 13, 2023, 08:48 PM IST
Anurag Kashyap: সানির অনুরাগ! 'কেনেডি'র কান-যাত্রায় উদ্বেল বলিউড...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সানি লিওনকে কে না চেনেন! বলিউডের এই নায়িকার জীবন কিন্তু সহজ নয়! নীল ছবির দুনিয়ার সেরা নায়িকা ছিলেন তিনি। ফলে বলিউডে কাজ করতে চাইলেও অনেকেই নীল ছবির এই নায়িকাকে কাজ দিতে চাননি। ধীরে ধীরে হলেও বি-টাউনে নিজের একটা জায়গা বানিয়ে নিয়েছেন সানি। কিন্তু জীবনে কখনও ভারতের বিখ্যাত পরিচালক অনুরাগ কাশ্যপের ছবিতে অভিনয় করার সুযোগ পাবেন, ভাবেননি সানি লিওন! একাধিক আউট অফ বক্স ছবি তৈরি করে মানুষের মন জয় করেছেন অনুরাগ। এমন এক অন্যতম পরিচালকের সঙ্গে কাজ করলেন নীল ছবির দুনিয়ার সানি লিওন। ছবির শিরোনাম, 'কেনেডি'। এই প্রথমবার পর্দায় অনুরাগের পরিচালনায় সানি! এই বিস্ফোকর খবরে তাজ্জব দর্শকরা। ছবিটি দেখার অপেক্ষায় রয়েছেন সকলেই। তবে, দর্শকদের সেই সৌভাগ্য না হলেও, ফ্রান্সের ৭৬ তম কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হতে চলেছে অনুরাগ কাশ্যপ পরিচালিত 'কেনেডি'।

আরও পড়ুন, Sanjay Dutt: একদম 'মস্ত', মিডিয়ায় তাঁকে নিয়ে গুজবের পালটা দিলেন সঞ্জুবাবা...

পরিচালক অনুরাগ কাশ্যপের ছবি 'কেনেডি'-তে অভিনয় করলেন অভিনেত্রী সানি লিওনি। ইনস্টাগ্রামে অনুরাগের সঙ্গে ছবিও পোস্ট করেন তিনি। অভিনেত্রী জানিয়েছেন, এটা তাঁর কাছে , স্বপ্ন সত্যি হওয়ার মতো। আর সেই স্বপ্নের হাত ধরেই অনুরাগ কাশ্যপের ছবি 'কেনেডি' পৌঁছে গেল ৭৬ তম কান ফিল্ম ফেস্টিভ্যালে।  

আবারও ফ্রান্সের ফ্রেঞ্চ রিভিয়েরায় যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছেন বলিউডের চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপ। সানি লিওন ও রাহুল ভাট অভিনীত অনুরাগের পরবর্তী ছবি 'কেনেডি' কান চলচ্চিত্র উৎসবের জন্য নির্বাচিত হয়েছে। ফেস্টিভ্যালে আয়োজকরা জানিয়েছেন যে, মিডনাইট স্ক্রিনিং বিভাগে এই ছবিটি দেখানো হবে। 

 

আরও পড়ুন, Uttara Baokar: মঞ্চের 'উমরাও জান'! ৭৯ বছর বয়সে প্রয়াত জাতীয় পুরস্কার জয়ী এই অভিনেত্রী...

অনুরাগ 'গ্যাংস অফ ওয়াসেপুর','আগলি', 'গুলাল' এবং 'নো স্মোকিং'- এর মতো আধুনিক দিনের ক্লাসিক তৈরি করার জন্য পরিচিত।  তাঁর 'গ্যাংস অফ ওয়াসেপুর' ছবিটি ২০১২ সালে কান ডিরেক্টরস'-এ পরিচালকদের ফোর্টনাইট বিভাগে প্রদর্শিত হয়। ২০১৩ সালে ফোর্টনাইট বিভাগে তাঁর  ছবি 'আগলি' দর্শকদের এতোটাই পছন্দ হয় যে তাঁরা উঠে দাঁড়িয়ে অভ্যর্থনা জানান। এছাড়াও ২০১৩-তে একটি বিশেষ স্ক্রিনিংয়ের অধীনে তাঁর ফিল্ম 'বোম্বে টকিজ' প্রিমিয়ার হয় এই কান উৎসবে।

১৬ মে থেকে এই উৎসব শুরু হবে। এখানে  ওয়েস অ্যান্ডারসন, হিরোকাজু কোরে-এডা, উইম ওয়েন্ডারস, কেন লোচ, টড হেইনস এবং স্টিভ ম্যাককুইনের ছবি প্রদর্শন করা হবে। পরিচালক মাইউয়েনের ইতিহাস ভিত্তিক ছবি 'জঁ দ্যু ব্যারি', যাতে অভিনয় করেছেন জনি ডেপ, দিয়ে কান ফিল্ম ফেস্টিভ্যালের সূচনা হতে চলেছে। 

কান ফিল্ম ফেস্টিভ্যালকে সারা বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফিল্ম ফেস্টিভ্যাল হিসেবে ধরা হয়। ফলে অনুরাগের 'কেনেডি' ফিল্মটি কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শন করা হবে জেনে উত্তেজনা ছড়িয়েছে গোটা নেটপাড়ায়। নিজেদের আনন্দ ধরে রাখতে না পেরে সোশ্য়াল মিডিয়ার মাধ্য়মে অনুরাগকে শুভেচ্ছা জানাচ্ছেন তাঁর অনুরাগীরা। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.