Anuradha Paudwal on Arijit Singh: অরিজিতের গান শুনে আতঙ্কিত! নেটপাড়ায় শোরগোলের মাঝে সাফাই অনুরাধার...

Anuradha Paudwal on Arijit Singh: সম্প্রতি রিমেক গানের প্রসঙ্গে মুখ খোলেন কিংবদন্তি বর্ষীয়ান সংগীত শিল্পী অনুরাধা পড়োয়াল। ১৯৮৮ সালে ‘দয়াবান’ ছবিতে লক্ষ্মীকান্ত-প্যারেলালের কম্পোজিশনে ‘আজ ফির তুম পে’ গানটি গেয়েছিলেন অনুরাধা এবং পঙ্কজ উদাস। তাঁর গাওয়া গানেরই রিমিক্স গান অরিজিৎ।আর তা শুনেই নিজের ক্ষোভ উগরে দেন তিনি। তবে তিনি অরিজিতের বিরুদ্ধে নয়, ফের এই বিষয়ে মুখ খুললেন সংগীতশিল্পী।  

Updated By: May 22, 2023, 02:06 PM IST
Anuradha Paudwal on Arijit Singh: অরিজিতের গান শুনে আতঙ্কিত! নেটপাড়ায় শোরগোলের মাঝে সাফাই অনুরাধার...

Anuradha Paudwal, Arijit Singh, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ‘অরিজিতের গাওয়া ‘আজ ফির তুম পে’ গানের রিমিক্স শুনে আতঙ্কিত হয়ে পড়ি’, সম্প্রতি এই মন্তব্য করেন অনুরাধা পড়োয়াল। সেই মন্তব্য ঘিরে তুলকালাম বেঁধে যায় নেটপাড়ায়। অরিজিতের প্রতি কেন এই ক্ষোভ, তা নিয়ে প্রশ্ন তোলে তাঁর ভক্তরা। এবার সেই মন্তব্যের সাফাই দিলেন বর্ষীয়ান সংগীতশিল্পী। ৭০ থেকে ৯০-এর দশকের জনপ্রিয় সংগীতশিল্পী অনুরাধা পড়োয়াল। আজও তাঁর গাওয়া গান সমান জনপ্রিয়। তবে অনুরাধার এই মন্তব্যে অবাক অনেকেই। কারণ জনপ্রিয়তার খাতিরে হোক বা সংগীত পরিচালকদের পছন্দের তালিকায় অরিজিৎ সিংয়ের নামই এখন তালিকার শীর্ষে। সেই অরিজিতের বিরুদ্ধে কেন এমন মন্তব্য করলেন অনুরাধা?

আরও পড়ুন- Cannes 2023: লুঙ্গি পরে কান চলচ্চিত্র উৎসবে বাঙালি পরিচালক...

১৯৮৮ সালে ‘দয়াবান’ ছবিতে লক্ষ্মীকান্ত-প্যারেলালের কম্পোজিশনে ‘আজ ফির তুম পে’ গানটি গেয়েছিলেন অনুরাধা এবং পঙ্কজ উদাস। ২০১৪ সালে ২৬ বছর পর সেই গানের রিমেকে গান গেয়েছিলেন অরিজিৎ। ২০১৪ সালে মুক্তি পায় ‘হেট স্টোরি ২’। ছবিটি বক্স অফিসে তেমন একটা সাফল্য না পেলেও হিট হয়েছিল গানগুলি। 'আজ ফির তুম পে প্যায়ার আয়া হে' গানটি দারুন জনপ্রিয় হয়েছিল সে সময়। এই ছবিতে এই গানের রিমিক্স ভার্সন যা গেয়েছিলেন অরিজিৎ তা মোটেই পছন্দ হয়নি অনুরাধার। 

আরও পড়ুন- Sushmita Sen: ২৯ বছর আগের সেই রাত! চোখে জল সুস্মিতার...

অনুরাধা বলেন যে তাঁকে সে সময় একজন বলেন ওই গানটির রিমেক ভার্সান বেরিয়েছে এবং সেটি বেশ জনপ্রিয়ও হয়েছে। কিন্তু গানটা শুনে তিনি কেঁদে ফেলেছিলেন। তারপরেই অদ্ভুদ কাজ করেন অনুরাধা। ইউটিউবে গিয়ে বারবার নিজের গাওয়া গানটি শোনেন তিনি। সাক্ষাৎকারে তিনি বলেন, নিজের গান শুনে মন শান্ত হয় তাঁর। তারপরে মনে হয় একটা ভালো গান শুনলেন তিনি।  তিনি বলেন, 'আমি মাঝেমধ্যেই নিজের গাওয়া গানগুলো শুনে থাকি। তার মধ্যে ভক্তিমূলক গানগুলোই বেশি শুনি। তবে অরিজিতের গাওয়া ‘আজ ফির তুম পে’ গানের রিমিক্স শুনে আতঙ্কিত হয়ে পড়ি। আমার গান এতটা বাজে! পরে নিজের গান শুনে মন হালকা হয়।'

সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে ক্ষোভ তৈরি হতেই সম্প্রতি একটি বিবৃতি জারি করেছেন তিনি। অনুরাধা পড়োয়াল লেখেন, ‘আমি বরাবরই রিমিক্সের থেকে অরিজিনাল গানই পছন্দ করি। অনেকেই তাই করে। আমার কমেন্ট ছিল আজ ফির তুম পে গানটির রিমিক্স নিয়ে, গায়ককে নিয়ে নয়। রিমিক্সের উচিত অরিজিনাল গানটির সঙ্গে ন্যায় করা। ৯০-এর অনেক গানই রিমিক্স করা হয়েছে, তার প্রত্যেকটাই আসল গানের প্রতি অন্যায়। আমরাও সংগীত পরিচালকদের শ্রদ্ধা জানাতে গান গাই কিন্তু সেগুলো সসম্মানে করা হয়। আমি মিডিয়াকে আবাদেন করব, এই বিষয়টাকে নিয়ে সেনসেশন তৈরি না করতে। পৃথিবীতে কথা বলার অনেক বিষয় আছে।’

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.