Satish Kaushik: আমুল-'ক্যালেন্ডার'-কথায় চোখ ভিজল নেটপাড়ায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমুল বিভিন্ন সময় বিভিন্ন চলতি বিষয়কে তাদের বিজ্ঞাপনে তুলে ধরে এবং তাদের বিজ্ঞাপন বিপুল জনপ্রিয়তা লাভ করেছে। ফের আমুল জিতে নিল জনতার মন, একরঙা ডুডল মাধ্যমে আন্তরিক শ্রদ্ধা জানিয়েছে বিশিষ্ট অভিনেতা সতীশ কৌশিককে। বৃহস্পতিবার অর্থাৎ ৯মার্চ ভোর রাতে প্রয়াত হন অভিনেতা, পরিচালক, এবং প্রযোজক সতীশ কৌশিক। আমুল একটি ডুডল শেয়ার করেছে যা মধ্যে অভিনেতা বছরের পর বছর ধরে পর্দায় অভিনয় করা বিভিন্ন চরিত্রের অ্যানিমেটেড সংস্করণগুলি রয়েছে। 'জানে ভি দো ইয়ারোঁ', 'মিস্টার ইন্ডিয়া' এবং 'বড়ে মিঁয়া ছোটে মিঁয়া'-এর চরিত্রগুলো ডুডলে জায়গা করে নিয়েছে। 'আপ হামারে দিল মে রেহতে হে' একরঙা ডুডল লেখা লাইনটি  ১৯৯৯ সালে তাঁর অভিনীত 'হাম আপকে দিল মে রেহতে হে' চলচ্চিত্র থেকে নেওয়া হয়েছে, কিন্তু লেখা লাইনটিতে সামান্য পরিবর্তন করা হয়েছে।

বুধবার জাভেদ আখতারের হোলির অনুষ্ঠানে ছিলেন হাসিখুশি সতীশ। বসন্ত উৎসব কাটিয়েই চিরবিদায় নিলেন ৯০ এর দশকে বর্ষিয়ান অভিনেতা সতীশ কৌশিক, বৃহস্পতিবার ভোর রাতে পঞ্চভূতে লীন হন। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত কমেডিয়ান সতীশ কৌশিক। সতীশের মৃত্যু খবর জানান তাঁর প্রাণের বন্ধু অনুপম ট্যুইট করে। ৯মার্চ মুম্বইয়ে শেষকৃত্য সম্পন্ন হল প্রয়াত পরিচালক সতীশ কৌশিকের। চোখের জলে চিরবিদায় জানাল গোটা বলিউড।

আরও পড়ুন: Shah Rukh Khan's Jawan: 'পাঠান' সুনামির মধ্যেই 'জওয়ান' টর্নেডো, ফাঁস কিং খানের দুরন্ত অ্যাকশন সিকোয়েন্স!

হরিয়ানায় জন্মেছিলেন সতীশ। ন্যাশনাল স্কুল অব ড্রামার ছাত্র সতীশ ফিল্ম কেরিয়ার শুরু করেন মাসুম ছবি দিয়ে। অনিল কাপুর ও শ্রীদেবীর হিট ছবির ক্য়ালেন্ডার-কে দর্শকরা মনে রাখবে। সেইসময় অনিল-শ্রীদেবীর মতো স্টার মিস্টার ইন্ডিয়ায় থাকলেও আলাদা করে নজর কেড়েছিলেন সতীশ কৌশিক। 'মিস্টার ইন্ডিয়া' ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তাঁর অভিনয় এখনও চমকে দেয় সিনে-অনুরাগীদের।

আজও নব্বইয়ের দশকে বহু সিনেমায় তাঁর কমেডিয়ান ভূমিকায় অভিনয় অবিস্মরণীয়। ১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবিতে প্রথমবার ক্যামেরার পেছনে যাত্রা শুরু পরিচালক সতীশ কৌশিকের। সলমন খানের অভিনীত ‘তেরে নাম’ ছবির হাত ধরে জনপ্রিয় হয়ে ওঠে পরিচালক সতীশ কৌশিক।

আরও পড়ুন: Monami Ghosh: 'বিতর্কিত' বিকিনির পর এবার 'হাগিস' পরেই পুলে মনামি, ঝড় তুললেন নেটপাড়ায়

রাম লক্ষ্ণণ ও সাজন চলে শ্বশুরাল ছবির জন্য ২ বার বেস্ট কমেডিয়ান ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড পান সতীশ। রাম লক্ষ্ণণ, দিওয়ানা মস্তানা, সাজন চলে শ্বশুরাল-এর মত ছবিতে এখনও মানুষ তাঁকে মনে রেখেছে। কঙ্গনা রানাউতের ইমার্জেন্সি ছবিতে জগজীবন রাম-এর চরিত্রে অভিনয় করার কথা ছিল তাঁর। কিন্তু তার আগেই না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট এই অভিনেতা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

English Title: 
Amul give tribute to Satish Kaushik with a monochrome doodle
News Source: 
Home Title: 

 আমুল-'ক্যালেন্ডার'-কথায় চোখ ভিজল নেটপাড়ায়

 Satish Kaushik: আমুল-'ক্যালেন্ডার'-কথায় চোখ ভিজল নেটপাড়ায়
Yes
Is Blog?: 
No