Amitabh Bachchan : আর বালকির 'চুপ', আত্মপ্রকাশ সুরকার বিগ বি-র

অমিতাভ বচ্চন এবার নতুন ভূমিকায়। অভিনয় নয়, সুরকার হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন বিগ বি। ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে পরিচালক আর বালকির ছবি 'চুপ'। যেটি কিনা 'রোম্যান্টিক সাইকোপাথ' থ্রিলার। সেই ছবিরই সুরকার হিসাবে অমিতাভ বচ্চনকে বেছে নেন খোদ বালকি নিজেই। এর আগে আর বালকি-র 'চিনি কম', 'পা', 'শামিতাভ'-এর মতো ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, সেই ছবিগুলিতে কাজের সূত্রেই তাঁর সঙ্গে পরিচালকের বন্ধুত্ব। আর বন্ধুত্বের খাতিরেই বালকির অনুরোধ রক্ষা করছেন বিগ বি।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Aug 26, 2022, 01:32 PM IST
Amitabh Bachchan : আর বালকির 'চুপ', আত্মপ্রকাশ সুরকার বিগ বি-র

Amitabh Bachchan, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  অমিতাভ বচ্চন এবার নতুন ভূমিকায়। অভিনয় নয়, সুরকার হিসাবে আত্মপ্রকাশ করতে চলেছেন বিগ বি। ২৩ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে পরিচালক আর বালকির ছবি 'চুপ'। যেটি কিনা 'রোম্যান্টিক সাইকোপাথ' থ্রিলার। সেই ছবিরই সুরকার হিসাবে অমিতাভ বচ্চনকে বেছে নেন খোদ বালকি নিজেই। এর আগে আর বালকি-র 'চিনি কম', 'পা', 'শামিতাভ'-এর মতো ছবিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, সেই ছবিগুলিতে কাজের সূত্রেই তাঁর সঙ্গে পরিচালকের বন্ধুত্ব। আর বন্ধুত্বের খাতিরেই বালকির অনুরোধ রক্ষা করছেন বিগ বি।

তাঁর ছবির গানে অমিতাভ বচ্চনের সুর করা প্রসঙ্গে পরিচালক আর বালকি বলেন, 'চুপ-এর চিত্রনাট্য শোনার পর অমিতজি পিয়ানোতে সুর তুলেছিলেন। যেটা ছবির গল্পের সঙ্গে ভীষণ সামঞ্জস্যপূর্ণ। আর সেই সুরই ছিল এই ছবি প্রসঙ্গে ওঁর অনুভূতির বহিঃপ্রকাশ। আমার ছবির জন্য ওঁর এই উপহারের কথা আমি ভুলব না। ছবির টাইটেল ট্র্যাকের শেষে সেই সুরই ব্যবহার করা হয়েছে। আমার মনে হয় না আর কোনও শিল্পীর সংবেদশীলতা অমিতাভ বচ্চনকে হারাতে পারে, চুপ-এ তাঁরই স্পর্শ রয়েছে।'

আরও পড়ুন-'দূর থেকে হাসছেন বাবা', শান-পাপনের সঙ্গে সুরেলা উদযাপন কেকে-কন্যার

আরও পড়ুন-'বুদ্ধবাবু কথাই বলতেন না, মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক তার উলটো'

আর বালকি পরিচালিত ছবি 'চুপ'-এ অভিনয় করেছেন, সানি দেওল, দুলকার সলমন, শ্রেয়া ধানেয়ানথারি এবং পূজা ভাট। 'চুপ'-এর গল্প, চিত্রনাট্য এবং ডায়ালগ সবই আর বালকি রাজা সেন, আর ঋষি ভিরমানির লেখা। ছবির প্রযোজনা করেছেন, রাকেশ ঝুনঝুনওয়ালা, অনিল নাইডু, ডক্টর জয়ন্তিলাল গাদা এবং গৌরী শিন্ডে। 

এদিকে, সকলের উদ্বেগ বাড়িয়ে গত বুধবারই দ্বিতীয়বার কোভিড পজি়টিভ হওয়ার খবর জানিয়েছেন অমিতাভ বচ্চন। মঙ্গলবার নিজেই ট্যুইটে লেখেন, 'এইমাত্র জানলাম কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। বিগত কিছুদিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছেন, তাঁদের অনুরোধ করব কোভিড পরীক্ষা করিয়ে নিতে।' যদিও করোনার কোনও উপসর্গ দেখা গিয়েছে কিনা, শারীরিক অবস্থা কেমন আছে, সে বিষয়ে বিস্তারিতভাবে কিছু জানাননি বলিউডের শাহেনশা। সূত্রের খবর, আপাতত বাড়িতেই আইসোলেশনে আছেন অমিতাভ। এর আগে ২০২০-র জুলাই মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। অভিনেতাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দু’সপ্তাহের বেশি চিকিৎসাধীন ছিলেন সিনিয়র বচ্চন। আপাতত 'কৌন বনেগা ক্রোড়পতি'-র ১৪ তম সংস্করণের শুটিং করছিলেন অমিতাভ। বিষয়টি নিয়ে এখনও পর্যন্ত চ্যানেল কর্তৃপক্ষের তরফে কোনও মন্তব্য করা হয়নি। আপাতত শ্যুটিং স্থগিত রাখতে হতে পারে বলেই ধারণা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.