Amitabh Bachchan: জন্মদিনে বাংলা থেকে জয়ার বিশেষ উপহার, চোখে জল অমিতাভের

Amitabh Bachchan: কেবিসির এই বিশেষ অনুষ্ঠানে এসে জয়া বচ্চন জানান যে, বাংলার কোন কোন জিনিসের সঙ্গে জড়িয়ে আছেন অমিতাভ। সেখানেই বচ্চন ঘরনী জানান যে, বাংলার লোকগীতি ও রবীন্দ্র সংগীত বিশেষ পছন্দ করেন বিগ বি। শচীন দেব বর্মনের সঙ্গে বাংলা গান নিয়ে চলত আলোচনা, সে কথাও উঠে আসে জয়ার মুখে।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Oct 12, 2022, 08:58 PM IST
Amitabh Bachchan: জন্মদিনে বাংলা থেকে জয়ার বিশেষ উপহার, চোখে জল অমিতাভের

Amitabh Bachchan, Jaya Bachchan, Abhishek Bachchan, KBC14, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খুশ তো আজ বহত হোঙ্গে তুম, অমিতাভ বচ্চনের এই ঐতিহাসিক সংলাপ বারবার ফিরে ফিরে এসেছে তাঁর জন্মদিনে, আর আসবে নাই বা কেন? আশিতম জন্মদিন বলে কথা! ১১ নভেম্বর মধ্যরাত থেকেই শুরু হয়েছে সেলিব্রেশন। এদিন বিগ বির ৮০ তম জন্মদিন উপলক্ষ্যে কৌন বনেগা ক্রোড়পতিতে একটি বিশেষ পর্বের আয়োজন করা হয়েছিল। সেই বিশেষ পর্বে হাজির ছিলেন জয়া বচ্চন ও অভিষেক বচ্চন। অমিতাভের ব্যক্তিগত নানা অজানা কথা উঠে আসে এই পর্বে। অমিতাভের জন্য বাংলা থেকে উপহার নিয়ে গিয়েছিলেন জয়া বচ্চন।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

কলকাতা থেকেই নিজের কেরিয়ার শুরু করেছিলেন অমিতাভ বচ্চন। তাই কলকাতার প্রতি তাঁর প্রেম বরাবরই ছিল, এরপর বাঙালি কন্যের সঙ্গে ঘর সংসার, একাধিক বাংলা ছবিতে অভিনয় বাংলার সঙ্গে তাঁর যোগ মজবুত ও পুরনো। কেবিসির এই বিশেষ অনুষ্ঠানে এসে জয়া বচ্চন জানান যে, বাংলার কোন কোন জিনিসের সঙ্গে জড়িয়ে আছেন অমিতাভ। সেখানেই বচ্চন ঘরনী জানান যে, বাংলার লোকগীতি ও রবীন্দ্র সংগীত বিশেষ পছন্দ করেন বিগ বি। শচীন দেব বর্মনের সঙ্গে বাংলা গান নিয়ে চলত আলোচনা, সে কথাও উঠে আসে জয়ার মুখে। কাহানি ছবিতে অমিতাভের গলায় শোনা গিয়েছিল রবীন্দ্র সংগীত ‘যদি তোর ডাক শুনে কেউ না আসে’।

আরও পড়ুন: Aamir Khan: ‘ধর্মীয় ভাবাবেগে আঘাতের অধিকার নেই আমিরের’, বিজ্ঞাপন বিতর্কে মন্তব্য মন্ত্রীর

জয়া অমিতাভকে বলেন যে, তার জন্য বাংলা থেকে বিশেষ উপহার এনেছেন তিনি। তখনই স্ক্রিনে ভেসে ওঠেন বাউল শিল্পী গৌতম দাস, অনন্যা চক্রবর্তী ও খুদে শিল্পী প্রাঞ্জন বিশ্বাস। প্রথমে তাঁরা গান যদি তোর ডাক শুনে, তারপর গান ‘যদি তারে নাই চিনি গো সে কী’। গানটি শোনা মাত্র অমিতাভ বলেন যে, এই গান থেকেই তো অভিমানের গান ‘তেরে মেরে মিলন কী এ রয়না’ এবং তারপরেই ঐ সংগীতশিল্পীদের গলায় শোনা যায় সেই বিখ্যাত গানও। গান শুনে মুগ্ধ অমিতাভের চোখে তখন জল শিল্পীদের কন্ঠের জাদুতে মুগ্ধ অমিতাভ।

আরও পড়ুন: Sudipa Chatterjee: ‘শুধু শো অফ / নৈতিক শিক্ষার অভাব’ শাড়ি-গয়নার পোস্ট করে কটাক্ষে জেরবার সুদীপা

জয়াকেই তিনি জিগ্গেস করেন, এরা কারা, যাঁরা এত ভালো গান, এদের জয়াই বা পেলেন কোথা থেকে? তখন জয়া জানান যে, এরজন্য ধন্যবাদ কেবিসি ও সোনিকে কারণ তাঁরাই এই আয়োজন করেছেন। অভিষেক ফাঁস করেন যে, বিগত ৬ মাস ধরে এই পরিকল্পনা চলছে। অমিতাভের থেকে এই সারপ্রাইজ লুকাতে কম কষ্ট করতে হয়নি। সকাল ৬টায় উঠে রেডি হয়ে ঘরে লুকিয়ে বসেছিলেন অভিষেক ও জয়া। অমিতাভ বাড়ি থেকে বেরোতেই অন্য রাস্তা দিয়ে তাঁরা পৌঁছান কেবিসির সেটে, সেখানেও দীর্ঘক্ষণ ব্যাকস্টেজে অপেক্ষা করতে হয় মা-ছেলেকে। সবমিলিয়ে অমিতাভকে সারপ্রাইজ দিতে বেশ নাস্তানাবুদ জয়া ও অভিষেক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.